1. abubakarpressjp@gmail.com : Md Abu bakar : Md Abubakar bakar
  2. sharuarpress@gmail.com : admin520 : Md Gulam sharuar
  3. : alamin328 :
  4. jewela471@gmail.com : Jewel Ahmed : Jewel Ahmed
  5. ajkershodesh@gmail.com : Mdg sharuar : Mdg sharuar
বুধবার, ০৮ মে ২০২৪, ১০:২৭ অপরাহ্ন
হেড লাইন
কমলগঞ্জে বজ্রপাতে যুবকের মৃত্যু হয়েছে জগন্নাথপুরে চোর চক্রের ৪সদস্য গ্রেফতার: ৩টি টমটম উদ্ধার কানাইঘাটে সাংবাদিকদের সাথে ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিমের মতবিনিময় সুনামগঞ্জে অব্যাহত বৃষ্টিতে বাড়ছে নদ-নদীর পানি কানাইঘাট উপজেলা নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী বাহারের সমর্থনে মতবিনিময় সভা অনুষ্ঠিত স্মার্ট বাংলাদেশ গঠনের লক্ষে সকলকে একযোগে কাজ করতে হবে: জেলা প্রশাসক কানাইঘাটে বজ্রপাতে ওমান প্রবাসীর মৃত্যু জগন্নাথপুরে ভূমি সংক্রান্ত বিষয়ে গ্রামের মান সম্মান ক্ষুন্ন করায় প্রতিবাদ সভা যুক্তরাজ্য প্রবাসীকে কোম্পানীগঞ্জ প্রেসক্লাবের সংবর্ধনা কমলগঞ্জে তিন পদে ১১ জনের মনোনয়ন জমা

রোগীদের সীমাহীন ভোগান্তি- ছাতকের কৈতক হাসপাতালে একজন ডাক্তার দিয়ে চলছে কার্যক্রম

  • Update Time : শুক্রবার, ২৪ মে, ২০১৯
  • ৩৫৪ শেয়ার হয়েছে

ছাতক প্রতিনিধি::

ছাতকের কৈতক ২০ শয্যা হাসপাতালে চিকিৎসক অনুপস্থিতির কারনে চিকিৎসা সেবা নিতে আসা লোকজনকে সীমাহীন ভোগান্তি পোহাতে হচ্ছে।

ঘন্টার পর ঘন্টা লাইনে দাড়িয়েও চিকিৎসা সেবা নিতে পেরে অনেকেই ফিরে যেতে দেখা গেছে। এতে সেবা বঞ্চিতদের মধ্যে দেখা দিয়েছে চরম ক্ষোভ ও অসন্তোষ।

 

সরেজমিনে গিয়ে দেখা যায়, হাসপাতালে ৩জন চিকিৎসকের মধ্যে মেডিকেল ইনচার্জ ডাঃ মোহাম্মদ মাজাহারুল ইসলাম সরকারী ট্রেনিংয়ে ঢাকায় অবস্থান করছেন। ডাঃ মোঃ আবু সালেহীন খাঁনকে অনুপস্থিত পাওয়া যায়। কর্তব্যরত রয়েছেন ডাঃ সাইদুর রহমান।

৩জনের মধ্যে একজন ডাক্তার কর্মস্থলে দায়িত্ব পালনরত অবস্থায় থাকলেও চিকিৎসা সেবা নিতে আসা রোগীদের সেবা দিতে হিমসিম খাচ্ছেন। বিভিন্ন ওয়ার্ডে ভর্তিরত রোগীরা সেবিকা ছাড়া দায়িত্বরত চিকিৎসকের দেখা পান না বলেই অভিযোগ করেন।

 

 

সিংচাপইড় গ্রামের শিপা বেগম ক্ষোভ প্রকাশ করে বলেন, হাসপাতালে গিয়ে সকাল থেকে দুপুর পর্যন্ত বসেও ডাক্তার দেখাতে না পেরে বাড়ি ফিরে আসতে হয়েছে। শত শত রোগী আর ডাক্তার একজন, যার কারণে অনেক রোগীই হাসপাতাল থেকে চিকিৎসা না নিয়ে ফিরতে হয়েছে বলে তিনি জানান।

 

 

জানতে চাইলে হাসপাতালের ভারপ্রাপ্ত ইনচার্জ ডাঃ সাইদুর রহমান জানান, চিকিৎসক ৩জনের মধ্যে শুধু তিনিই কর্মস্থলে আছেন। মেডিকেলের ইনচার্জ ডাঃ মোহাম্মদ মাজাহারুল ইসলাম সরকারি প্রশিক্ষণে ঢাকায় রয়েছেন। আর ডাঃ আবু সালেহীন খাঁন বুধবার থেকে কর্মস্থলে অনুপস্থিত।

 

সালেহীন খাঁন ছুটিতে আছেন কিনা জানতে চাইলে তিনি বলেন, লিখিত কিংবা মৌখিক ছুটির বিষয়ে তিনি অবগত নন।

মেডিকেল অফিসার ডাঃ আবু সালেহীন খাঁনের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে বলেন, তিনি ছুটিতে রয়েছেন।

ডাঃ মোহাম্মদ মাজাহারুল ইসলামের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে জানান, তিনি সরকারী ট্রেনিংয়ে ঢাকায় রয়েছেন।

 

ডাঃ সালেহীন খানের ছুটির বিষয়ে জানতে চাইলে তিনি জানান, বাৎসরিক ২০ দিন নৈমিত্তিক ছুটি পাওয়ার কথা থাকলেও ইতিমধ্যে তিনি ২৫ দিন ছুটি কাটিয়েছেন। ২৫ দিন নৈমিত্তিক ছুটি কাটিয়েছেন মর্মে গত ৮ মে ২০১৯ ইং তারিখে তাকে নোটিশও করা হয়েছে।

 

এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা অভিজিৎ শর্ম্মার মুঠোফোনে যোগাযোগ করা হলে বলেন, সরকারী ট্রেনিংয়ে থাকায় এ বিষয়ে তিনি অবগত নন।

 

 

 

 

আজকের স্বদেশ/জুয়েল

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2024
Design and developed By: Syl Service BD