1. abubakarpressjp@gmail.com : Md Abu bakar : Md Abubakar bakar
  2. sharuarpress@gmail.com : admin520 : Md Gulam sharuar
  3. : alamin328 :
  4. jewela471@gmail.com : Jewel Ahmed : Jewel Ahmed
  5. ajkershodesh@gmail.com : Mdg sharuar : Mdg sharuar
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৬:৩০ পূর্বাহ্ন
হেড লাইন
১২৯০ টি ডাস্টবিন বিতরণ করেছে ওয়ার্ল্ডভিশন সুনামগঞ্জে আমির হোসেন রেজার প্রতি অনাস্থা জ্ঞাপন করলেন সুরমা ইউনিয়ন পরিষদের ১১ মেম্বার শান্তিগঞ্জে ব্যবসায়ীর ওপর দুর্বৃত্তের হামলা, টাকা-মোবাইল লুট কোম্পানীগঞ্জে সাংবাদিকদের সাথে নয়া ইউএনও’র মতবিনিময় সভা শান্তিগঞ্জে কোটা সংস্কার আন্দোলন ও হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে বমেক কোম্পানীগঞ্জ সীমান্তে খাসিয়ার গুলিতে নিহত ২ বাংলাদেশীর লাশ হস্তান্তর কানাইঘাটে বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে যুক্তরাজ্য প্রবাসী ফাহিমের ত্রান বিতরণ লন্ডনে বাংলাদেশি বংশোদ্ভূত তাহমিনার কৃতিত্ব জগন্নাথপুরে বন্যায় সড়কে বিভিন্ন স্থানে ভাঙ্গন মানুষের ভোগান্তি! সাংবাদিক ওমর ফারুক নাঈমকে হুমকি, থানায় জিডি

মুহূর্তেই মিলবে ড্রাইভিং লাইসেন্স

  • Update Time : বৃহস্পতিবার, ৪ অক্টোবর, ২০১৮
  • ৩৬১ শেয়ার হয়েছে

আজকের স্বদেশ ডেস্ক::

ওয়ানস্টপ সার্ভিসের মাধ্যমে তাৎক্ষণিক লার্নার (শিক্ষানবিশ) ড্রাইভিং লাইসেন্স দিচ্ছে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ)। ‘জাতীয় উন্নয়ন মেলা-২০১৮’-তে এ সুবিধা পাওয়া যাবে। ঢাকার শেরেবাংলা নগরে বাণিজ্য মেলার মাঠে আজ বৃহস্পতিবার (৪ অক্টোবর) থেকে শুরু হচ্ছে এ মেলা। শেষ হবে শনিবার (৬ অক্টোবর)।

মেলায় বিআরটিএ’র স্টল নং ২১০-২১১। এই স্টলে প্রতিদিন সকাল ১০টা থেকে বেলা ১টা পর্যন্ত ঢাকা মেট্রো সার্কেল-১ এর আওতাধীন থানাগুলোর জনগণকে এ সুবিধা দেয়া হবে। বিআরটিএ সূত্রে এসব তথ্য জানা গেছে।

এ সুবিধা পেতে যেসব কাগজপত্র প্রয়োজন হবে-

কর্তৃপক্ষের স্বাক্ষরিত আবেদন ফরম এখানে https://goo.gl/cebTnC পাওয়া যাবে। গ্রাহকের এক কপি পাসপোর্ট এবং তিন কপি স্ট্যাম্প সাইজের ছবি লাগবে। নিবন্ধিত ডাক্তার কর্তৃক স্বাক্ষরিত মেডিকেল সার্টিফিকেটের এক কপি (ফরমে ২য় পৃষ্ঠায়) লাগবে।

 

driving

 

সেই সঙ্গে থাকতে হবে জাতীয় পরিচয়পত্র বা জন্ম নিবন্ধন বা এসএসসি বা পাসপোর্টের সত্যায়িত অনুলিপির এক কপি। ঠিকানার প্রমাণক হিসেবে বর্তমান ঠিকানার গ্যাস, টেলিফোন বা বিদ্যুৎ বিলের সত্যায়িত ফটোকপি লাগবে।

 

নির্ধারিত ফি জমার রশিদ (শুধু মোটরসাইকেল অথবা শুধু হালকা মোটরযান তথা প্রাইভেটকার) ৩৪৫ টাকা আর উভয়ক্ষেত্রে ৫১৮ টাকা।

 

driving

 

উল্লেখ্য, এবারের উন্নয়ন মেলায় মোট ৩৩০টি স্টল থাকছে। এসব স্টলের মধ্যে শিক্ষা মন্ত্রণালয়ের ২০টি, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের ১৯টি,

 

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ১৬টি, কৃষি মন্ত্রণালয়ের ১৬টি, স্বাস্থ্য মন্ত্রণালয়ের ১০টি এবং যোগাযোগ মন্ত্রণালয়ের ৯টি স্টল রয়েছে। এসব স্টলে উন্নয়ন কর্মকাণ্ড প্রদর্শন করা হবে।

 

চতুর্থ জাতীয় উন্নয়ন মেলা উপলক্ষে ৪ অক্টোবর দুপুরে অর্থনৈতিক সম্পর্ক বিভাগে (ইআরডি) বিদেশি কূটনৈতিক ও উন্নয়ন সহযোগীদের নিয়ে আয়োজন করা হয়েছে একটি সেমিনারের। পরে তারা মেলাও পরিদর্শন করবেন বলে জানা গেছে।

 

 

 

আজকের স্বদেশ/জুয়েল

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2024
Design and developed By: Syl Service BD