1. abubakarpressjp@gmail.com : Md Abu bakar : Md Abubakar bakar
  2. sharuarpress@gmail.com : admin520 : Md Gulam sharuar
  3. : alamin328 :
  4. jewela471@gmail.com : Jewel Ahmed : Jewel Ahmed
  5. ajkershodesh@gmail.com : Mdg sharuar : Mdg sharuar
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২:১১ অপরাহ্ন
হেড লাইন
সাংবাদিক শংকর রায়ের মৃত্যতে জগন্নাথপুর বিএনপির শোক প্রকাশ সুনামগঞ্জ হাওরে ন্যায্য মূল্যে ধান কেনার দাবি জনউদ্যোগের জেলা বিএনপির সাধারণ সম্পাদক সহ ১৪ জনের জামিন না মঞ্জুর করে কারাগারে প্রেরন সুনামগঞ্জে ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের টাউন হল সভা অনুষ্ঠিত তাহিরপুর উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে আনুষ্ঠানিক প্রচারণা শুরু সাবেক চেয়ারম্যান আফতাব উদ্দীনের কোম্পানীগঞ্জে শাহীন হত্যার প্রধান আসামি গ্রেফতার সাংবাদিকদের সাথে কানাইঘাট উপজেলা নির্বাচনে চেয়ারম্যান প্রার্র্থী বেলাল আহমদের মতবিনিময় জগন্নাথপুরের কৃষক এনামুল হক এবারও ভূট্রা-ধনিয়া চাষে সফল কোম্পানীগঞ্জে প্রাণী সম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন কানাইঘাটে ভাইস চেয়ারম্যান প্রার্থী সাংবাদিক তাওহীদকে এলাকাবাসীর অকুন্ঠ সমর্থন

প্রধানমন্ত্রী আমাকে দিয়ে সম্মান দেখিয়েছেন: আহমদ শফী

  • Update Time : সোমবার, ১ অক্টোবর, ২০১৮
  • ৬৯৭ শেয়ার হয়েছে

স্বদেশ ডেস্ক::

কওমি সনদের স্বীকৃতি একটি ঐতিহাসিক মাইলফলক এবং সম্মানের বিষয়। সনদের স্বীকৃতি দিয়ে প্রধানমন্ত্রী আমাকে দিয়ে সম্মান দেখিয়েছেন। আমরা তার কৃতজ্ঞতা প্রকাশ করছি। তোমরা (ছাত্ররা) ও এটার মূল্যায়ন কর। তোমরা অনেক বড় ডিগ্রি পেয়ে গেছ।

 

সোমাবার বিকালে দারুল উলূম মুঈনুল ইসলাম হাটহাজারীর একটি মাদ্রাসায় শিক্ষার্থীদের সংবর্ধনা, পুরস্কার বিতরণ এবং কওমি মাদ্রাসার ঐতিহ্য ও অবদান শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে হাইয়াতুল উলইয়ার চেয়ারম্যান ও হেফাজতে ইসলামের আমির আল্লামা শাহ আহমদ শফী এসব কথা বলেন।

 

বেফাকুল মাদারিসিল আরবিয়া বাংলাদেশের আয়োজনে ‘আল হাইয়াতুল উলইয়া লিল জামিয়াতিল কওমিয়া বাংলাদেশ’ এর ২০১৮ সালের কেন্দ্রীয় পরীক্ষায় মুমতাজ (জিপিএ ৫) প্রাপ্ত চট্টগ্রাম বিভাগের শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ এবং কওমি মাদ্রাসার ঐতিহ্য ও অবদান শীর্ষক এ আলোচনা সভার আয়োজন করা হয়।

 

আল্লামা শাহ আহমদ শফী বলেন, সনদের স্বীকৃতির জন্য একসময় তোমরা সরকারি মাদ্রাসায় চুপে চুপে পরীক্ষা দিতে। এখন সরকারি মাদ্রাসার ছাত্ররা এখানে এসে পরীক্ষা দেবে। সরকারি সনদ দিয়ে কওমি উলামাদের সম্মানিত করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানাচ্ছি।

 

তিনি বলেন, হে আল্লাহ! হাটহাজারীর সম্মান তুমি বাড়িয়ে দাও। এই হাটহাজারীতে যারা মাদক, ইয়াবা, মদ, জুয়া ইত্যাদির মাধ্যমে বদনাম ছড়াচ্ছে আপনি তাদের হেদায়াত দিন। যারা এর থেকে বিরত থাকবে না তাদের ধ্বংস করে দিন।

 

হাটহাজারী মাদ্রাসার সিনিয়র শিক্ষক মাওলানা নুরুল ইসলাম জাদীদের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান আলোচকের বক্তব্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভিসি ড. ইফতেখার উদ্দিন চৌধুরী বলেন, কওমি মাদ্রাসার স্বীকৃতি দিয়ে প্রধানমন্ত্রী নিজেই সম্মানিত হয়েছেন। তিনি উলামা সমাজকে যথেষ্ট মূল্যায়ন করেছেন। আল্লামা শাহ আহমদ শফী সাহেব যেভাবে চেয়েছেন সেভাবেই প্রধানমন্ত্রী সনদের স্বীকৃতি দিয়েছেন।

 

চট্টগ্রাম সাতকানিয়া আসনের এমপি ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী বলেন, কওমি সনদের এমন স্বীকৃতি বিশ্বে নজিরবিহীন। বিশ্বের কোথাও সরকারিভাবে স্বতন্ত্র স্বীকৃতির নজির নেই। অন্যান্য দেশে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের অধীনে সনদ দেয়া হয়। কিন্তু বাংলাদেশে সরকারিভাবে স্বতন্ত্র স্বীকৃতি দেয়া হয়েছে।

 

তিনি বলেন, বিশ্বে যত মাদ্রাসা আছে সবগুলোর মূল হলো কওমি মাদ্রাসা। এই কওমি সনদের স্বীকৃতির জন্য যারা কষ্ট করেছে, বিশেষ করে আমাদের সবার উস্তাদ আল্লামা আহমদ শফী, প্রধানমন্ত্রীর সামরিক সচিব মেজর জেনারেল ইয়ার মুহাম্মদ জয়নাল আবেদীন এবং আমরা যারা আইন পাস করেছি তাদের সবার জন্য দোয়া করতে হবে।

 

বিশেষ অতিথির বক্তব্যে হেফাজত মহাসচিব আল্লামা জুনায়েদ বাবুনগরী বলেন, কওমি সনদের স্বীকৃতি দিয়ে দেশ ও জনগণের সেবা করতে হবে। বাতিলের দাঁতভাঙা নয় মাড়িভাঙা জবাব দিতে হবে।

 

অনুষ্ঠানে বেফাক মহাসচিব মাওলানা আব্দুল কুদ্দুস, বেফাক মহাপরিচালক মাওলানা জুবায়ের আহমদ চৌধুরী, বেফাক সহকারী মহাসচিব মুফতি নুরুল আমিন, হাটহাজারী সরকারি কলেজের অধ্যক্ষ মির কফিল উদ্দিন, হাটহাজারী উপজেলা নির্বাহী অফিসার রুহুল আমিন, ভাইস চেয়ারম্যান মাওলানা নাসির উদ্দিন মুনির ও উলামায়ে কেরাম উপস্থিত ছিলেন।

 

হাইয়াতুল উলইয়ার ২০১৮ সালের কেন্দ্রীয় পরীক্ষায় মুমতাজ (জিপিএ ৫) প্রাপ্ত চট্টগ্রাম বিভাগের ১৫০ জন শিক্ষার্থীকে অনুষ্ঠান শেষে প্রধান অতিথি আল্লামা শাহ আহমদ শফী পুরস্কার ও নগদ টাকা প্রদান করেন।

 

 

 

 

 

 

আজকের স্বদেশ/জুয়েল

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2024
Design and developed By: Syl Service BD