1. abubakarpressjp@gmail.com : Md Abu bakar : Md Abubakar bakar
  2. sharuarpress@gmail.com : admin520 : Md Gulam sharuar
  3. : alamin328 :
  4. jewela471@gmail.com : Jewel Ahmed : Jewel Ahmed
  5. ajkershodesh@gmail.com : Mdg sharuar : Mdg sharuar
শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৫৭ অপরাহ্ন
হেড লাইন
জগন্নাথপুরের আলফুজ্জামান বকুল সিলেট জেলা যুবদলের যুগ্ম সাধারণ সম্পাদক ধোপাজান নদীতে সেনাবাহিনী ও পুলিশ বাহিনীর যৌথ মহড়া : ছটাক পরিমাণ বালি যাতে কেউ চুরি করতে না পারে সেজন্য জেলা প্রশাসকের কঠোর হুশিয়ারী কানাইঘাটে বজ্রপাতে ২ জনের মর্মান্তিক মৃত্যু সুনামগঞ্জে হাওর বাঁচাও আন্দোলন কেন্দ্রীয় কমিটির শপথ গ্রহণ ও অভিষেক অনুষ্ঠিত শান্তিগঞ্জে এম এ মান্নানের সর্বোচ্চ শাস্তির দাবিতে বিএনপি ও শিক্ষার্থীদের পৃথক মিছিল সাবেক পরিকল্পনামন্ত্রী মান্নানকে গ্রেফতারের প্রতিবাদে শিক্ষার্থীদের সড়ক অবরোধ কানাইঘাটে লক্ষ লক্ষ টমেটোর চারা উপড়ে ফেলার অভিযোগ: চাষীদের কোটি টাকার ক্ষয়ক্ষতি সুনামগঞ্জে টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের জায়গায় অবৈধ স্থাপনা নির্মাণের প্রতিবাদে মানববন্ধন শান্তিগঞ্জে অধ্যক্ষের বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ, অভিযোগকারীকে মারধর  পাটলী ইউনিয়নের ৩নং ওয়ার্ড শাখার কর্মী সভা অনুষ্ঠিত

শান্তিগঞ্জে এম এ মান্নানের সর্বোচ্চ শাস্তির দাবিতে বিএনপি ও শিক্ষার্থীদের পৃথক মিছিল

  • Update Time : শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪
  • ৫৬ শেয়ার হয়েছে

শান্তিগঞ্জ (সুনামগঞ্জ) প্রতিনিধি:

সাবেক পরিকল্পনামন্ত্রী এম এ মান্নানের সর্বোচ্চ শাস্তি দাবি করে ও অন্যান্য দোষীদের দ্রুত গ্রেফতারের দাবিতে পৃথকভাবে বিক্ষোভ মিছিল করেছে শান্তিগঞ্জ উপজেলা বিএনপি, যুবদল ও ছাত্র আন্দোলনের শিক্ষার্থীরা। উপজেলার গণিগঞ্জ বাজার ও পাগলা বাজারে এই বিক্ষোভ মিছিল করেছেন তারা। শুক্রবার বিকাল সাড়ে ৫টায় উপজেলার গণিগঞ্জ বাজারের বাসস্ট্যান্ড এলাকায় প্রথম বিক্ষোভ মিছিল করে উপজেলা বিএনপি, যুবদল, স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীরা।

মিছিল শেষে একটি সংক্ষিপ্ত পথসভা করেন তারা। পথসভায় বক্তারা বলেন- আওয়ামীলীগ শাসনামলে একটি স্বৈরতন্ত্র চালু করেছিলো। এসময় তারা বিরোধী রাজনীতিবিদদের দমন-পীড়ন করেছে। বিশেষ করে ছাত্র আন্দোলনের সময় তারা যে গুম, খুন করেছে তা নজিরবিহীন। ৪ আগস্ট সুনামগঞ্জ জেলায় তারা সাধারণ শিক্ষার্থীদের দমন-পীড়ন করেছে। এসবের হুকুমদাতা ছিলেন এম এ মান্নানসহ আরো অনেকে। এম এ মান্নানসহ গ্রেফতারকৃত সকলের সর্বোচ্চ দাবি করছি। সেই সাথে ‘হাবিল কাবিল খ্যাত’ হাসনাত হোসেন ও নূর হোসেনসহ সকল দোষীদের দ্রুত গ্রেফতারের দাবি করছি।

বিক্ষোভ মিছিলে উপস্থিত ছিলেন-উপজেলা যুবদলের যুগ্ন আহবায়ক ফরিদ আহমদ, পাথারিয়া ইউনিয়ন বিএনপি নেতা নিজাম উদ্দিন, পাথারিয়া ইউনিয়ন পরিষদের সদস্য ইলিয়াছ আলী, কৃষকদল নেতা ও শিমুলবাক ইউপি সদস্য মাহবুব ইসলাম, ইউনিয়ন যুবদল নেতা সাদ্দাম হোসেন, পাথারিয়া ইউনিয়ন বিএনপি নেতা আবদুল জলিল, ফয়জুল ইসলাম, উপজেলা যুবদলের আহ্বায়ক কমিটির সদস্য সিরাজুল আলম, শিমুলবাক ইউনিয়ন যুবদলের সভাপতি মুহিবুর রহমান মানিক, যুবদল নেতা শিব্বির আহমদ, স্বেচ্ছাসেবকদল নেতা সাব্বির আহমদ ও উপজেলা যুবদল নেতা মনসুর আলম প্রমুখ।

অপর দিকে, সাবেক পরিকল্পনামন্ত্রী এম এ মান্নানের শাস্তির দাবি করে বিক্ষোভ মিছিল করেছে পশ্চিম পাগলা ইউনিয়নের ছাত্র আন্দোলনের শিক্ষার্থীরা। শুক্রবার সন্ধ্যায় উপজেলার পাগলা বাজার বাসস্ট্যান্ডে এই বিক্ষোভ মিছিল করেন তারা।

বিক্ষোভ শেষে সংক্ষিপ্ত বক্তব্যে শিক্ষার্থীরা বলেন, ‘গত ৪ আগষ্ট সুনামগঞ্জে ছাত্রদের শান্তিপূর্ণ আন্দোলনে হামলা ও গুলি চালায় পুলিশ ও আওয়ামী লীগের ক্যাডাররা। তাদের যৌথ হামলায় অসংখ্য শিক্ষার্থী গুরুতর আহত হন। ওইদিন সকালে শান্তিগঞ্জে ছাত্র আন্দোলনের বিপক্ষে একটি মিছিলও করেন সাবেক পরিকল্পনামন্ত্রী। তিনি নিজে উপস্থিত থেকে এই আন্দোলনের নেতৃত্ব দেন। এর আগে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের পক্ষে মিছিল করায় আমাদের নামে থানায় মামলা দায়েরের জন্য তালিকা প্রস্তুত করা হয়েছিল। প্রশাসন ও দলীয় ক্যাডার দিয়ে আমাদেরকে হুমকি দেওয়া হয়েছিল। মূলত আওয়ামীলীগের সাবেক মন্ত্রী, এমপিদের নির্দেশেই শিক্ষার্থীদের ওপর বর্বরোচিত হামলা হয়েছিল। এঘটনায় দায়েরকৃত মামলায় এম এ মান্নান গ্রেপ্তার হয়েছেন শুনেছি। আমরা তাঁর সর্বোচ্চ শাস্তি চাই।’

এসময় উপস্থিত ছিলেন- নাসির আলী, রাহাদ আহমদ, জুবেল আহমদ, বিরাম উদ্দিন, জাহিনূর রহমান, বিশ্বজিৎ দে শুভ্র, রাজুউল হক, লিপছন আহমদ, মিজানুর রহমান, রিমন আহমদ, সামির আহমদ, আজমান মিয়া, শাহিদ আলমসহ আরো অনেক।

প্রসঙ্গত, গত ৪ আগস্ট বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় গত ৪ সেপ্টেম্বর সাবেক পরিকল্পনামন্ত্রী এম এ মান্নানসহ ৯৯ জনকে আসামি করে দ্রুত বিচার আইনে মামলা দায়ের করেন ঘটনায় আহত জহিরের ভাই মো. হাফিজ উদ্দিন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2024
Design and developed By: Syl Service BD