1. abubakarpressjp@gmail.com : Md Abu bakar : Md Abubakar bakar
  2. sharuarpress@gmail.com : admin520 : Md Gulam sharuar
  3. : alamin328 :
  4. jewela471@gmail.com : Jewel Ahmed : Jewel Ahmed
  5. ajkershodesh@gmail.com : Mdg sharuar : Mdg sharuar
মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১২:৫০ পূর্বাহ্ন
হেড লাইন
শাহজালাল মহাবিদ্যালয়ে পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী (সা.) উদযাপন উপলক্ষে কিরাত ও হামদ-নাত প্রতিযোগিতা জামালকে আহবায়ক ও বুলবুলকে সিনিয়র যুগ্ম আহবায়ক করে বৃহত্তর তালতলা ব্যবসায়ী ঐক্য পরিষদ গঠন বাংলাদেশ জামায়াতে ইসলামী আশারকান্দি ইউনিয়নের ৪নং ওয়ার্ডের সাধারণ সভা অনুষ্ঠিত সিলেটের বন্ধ পাথর কোয়ারি খুলে দেওয়ার দাবিতে ইসলামী আন্দোলনের সাথে মতবিনিময় তিন দিন ধরে নিখোঁজ আলমপুর গ্রামের লুদু মিয়া সুনামগঞ্জ জেলা স্বেচ্ছাসেবক দলের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ কোম্পানীগঞ্জে জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা নতুন পরিষদ গঠন পাইলগাঁও জামায়াতে ইসলামীর উদ্যোগে বন্যার্ত পরিবারের মধ্যে অনুদান প্রদান ও মতবিনিময় সভা বাংলাদেশ নিয়ে আর কোন যড়যন্ত্র সহ্য করা হবেনা – কয়ছর এম আহমেদ কানাইঘাটে বিদ্যুৎ স্পৃষ্ট এক নির্মাণ শ্রমিক নিহত, আহত ২

পাইল গাঁও ইউনিয়ন পরিষদের দুর্নীতি নিয়ে উত্তেজনা, জামায়াত নেতাদের মধ্যস্থতায় মিমাংসা

  • Update Time : শুক্রবার, ৬ সেপ্টেম্বর, ২০২৪
  • ২৪ শেয়ার হয়েছে

বিশেষ প্রতিনিধি:
সুনামগঞ্জ জেলার জগন্নাথপুর উপজেলার ৯নং পাইল গাঁও ইউনিয়ন পরিষদের বিভিন্ন দুর্নীতি নিয়ে ইউনিয়ন পরিষদ এর সামনে ইউনিয়ন বৈষম্য বিরোধী আন্দোলনের ছাত্ররা মানববন্ধন করাকালে পাইল গাঁও ইউনিয়ন পরিষদ, স্বাধীন বাজার এলাকায় উত্তেজনা সৃষ্টি হলে জামায়াত নেতা শাহ আহমদ হোসেন আকমল ও জগন্নাথপুর উপজেলা জামায়াতে ইসলামীর আমীর মাওলানা লুৎফুর রহমানসহ এলাকার মুরুব্বীদের কে নিয়ে বৈষম্য ছাত্র আন্দোলন কারীদের উত্তেজনা থামানোর মধ্যস্থতা করেন এবং বিষয়টি মিমাংসা করে দেবেন বলে সবাইক আশ্বস্ত করেন।

পরে স্বাধীন বাজারের সুনামধন্য শাহাজাল ডেকোরেটার্স, শাজান মিয়ার দোকানে উপস্থিত ইউনিয়ন বাসী প্রত্যেক ওয়ার্ড থেকে ২ জন করে ও এলাকার কিছু গন্যমান্য ব্যক্তিবর্গদের নিয়ে আলোচনা শুরু হয়। শুরুতে বৈষম্য ছাত্র আন্দোলনের সমন্বয়ক আবদুল কাদের ছাত্র জনতার পক্ষে নিম্নের দাবিগুলো উত্তাপন করেন- ১. বাড়ির ট্যাকস ৫০০ উপরে নাকরা। ২.ট্রেড লাইসেন্স ২৩০ উপরে না করা। ৩.প্রত্যেকটি মুল্য চাট টানিয়ে দেয়া। ৪.সার্টিফিকেট টাকা শূন্য করা। ৫.প্রত্যয়নপত্র টাকা শূন্য করা। ৬.জন্ম নিবন্ধন সরকারি নির্ধারিত ফ্রিস আদায় করা। ৭.২২/২৩/! ২৩/২৪ বাজেট জনসম্মুখে প্রকাশ করা। ৮.ট্যাক্সের টাকা কোন কাজে ব্যবহৃত হয়। ৯.৩ নং ওয়ার্ড বরাদ্দের বিষয়। ১০.সচিব সময় মত অফিসের যোগদান না করা এবং উপস্থিত না থাকে। ১১.ইউনিয়ন পরিষদে ৯৪ টি কার্ড আছে সেগুলোর বিষয়। ১২.তথ্য সেবা কেন্দ্র থেকে সেবা না পাওয়া।১৩. ইউনিয়ন পরিষদের সব কর্মকর্তা ও কর্মচারী দুর্নীতির সাথে সম্পৃক্ত। ১৪.ইউনিয়ন পরিষদের সদস্যগণ’ পরিষদে উপস্থিত না হওয়া।
দাবিগুলো শুনে ভারপ্রাপ্ত প্যানেল চেয়ারম্যান নজিম উদ্দিন উপস্থিত বৈষম্য ছাত্র আন্দোলন ও ইউনিয়নবাসীর উদ্দেশ্য করে বলেন, আপনারা জানেন ইউনিয়ন চেয়ারম্যান হাজী মখলিস উদ্দিন দীর্ঘদিন লন্ডনে চিকিৎসাধীন থাকায় আমি প্যানেল চেয়ারম্যান হিসেবে দায়িত্বরত আছি। আমি আপনাদেরকে আশ্বস্ত করতে চাই আপনানারা যে দাবি উপস্থাপন করেছেন আমি ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান হিসেবে নয় আমি ইউনিয়নের একজন নাগরিক হিসাবে আপনাদের দাবিতে সহময় পোষণ করি। আমি আরো আশ্বস্থ করতে চাই আপনাদের দাবিদাবা আমি মেনে নিলাম, এর মধ্যে দুই একটা দাবিদাবা আইনি জটিলতা আছে, এগুলো আপনাদেরকে সাথে নিয়ে আলোচনা ও পরামর্শ করে সমাধান করবো এবং এক সপ্তাহের মধ্যে মূল্য তালিকা চ্যাট টাঙ্গানো হবে ইনশা আল্লাহ।

পরে বৈষম্য ছাত্র আন্দোলনের সমন্বয়ক আব্দুল কাদের প্যানেল চেয়ারম্যানের আশ্বস্থতায় সন্তোষ মূলক কথা শুনে ধন্যবাদ জানান,পরে ইউনিয়ন বাসীকে কষ্ট করে আসায় সকলের প্রতি কৃতজ্ঞ জানান। এ সময় বৈষম্য ছাত্র আন্দোলন সমন্বয়কদের মধ্যে উপস্থিত ছিলেন কারী আব্দুল কাদের, মোহাম্মদ জাকির হোসেন, মোঃ শাকিল আহমেদ, মোঃ জাহিনুর আলম, মোঃ তামিম, মোঃসানি মোঃ সাঈদসহ আরও অনেকে।

মধ্যস্থতা কারীদের মধ্যে উপস্থিত ছিলেন জগন্নাথপুর উপজেলা জামাতের আমীর মাওলানা লুৎফুর রহমান, পাইলগাঁও ইউনিয়ন জামায়াতের সহ-সভাপতি শাহ আহমদ হোসেন আকমল। এলাকাবাসীর পক্ষে ২নং ওয়ার্ড সদস্য আলিম উদ্দিন, ১নং ওয়ার্ড থেকে শাহ আহমদ হোসেন আকমল ও সেলিম মোহাম্মদ মজলু, ২নং ওয়ার্ড থেকে জবলু মিয়া ও বেলায়েত হোসেন গুলজার, ৩নং ওয়ার্ড আব্দুর রউফ ও টিটু মিয়া, ৪নং ওয়ার্ড থেকে নজমুল মিয়া,৭নং ওয়ার্ড থেকে আকবর আলী, ৮নং ওয়ার্ড থেকে রশিদ মিয়া ও দুধু মিয়া,৯নং ওয়ার্ড থেকে মোহাম্মদ আবুসাঈদ ও সৈয়দ আব্দুর রহমান জুয়েল এবং মাহিদুল ইসলামসহ আরও অনেকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2024
Design and developed By: Syl Service BD