1. abubakarpressjp@gmail.com : Md Abu bakar : Md Abubakar bakar
  2. sharuarpress@gmail.com : admin520 : Md Gulam sharuar
  3. : alamin328 :
  4. jewela471@gmail.com : Jewel Ahmed : Jewel Ahmed
  5. ajkershodesh@gmail.com : Mdg sharuar : Mdg sharuar
মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:০২ পূর্বাহ্ন
হেড লাইন
শাহজালাল মহাবিদ্যালয়ে পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী (সা.) উদযাপন উপলক্ষে কিরাত ও হামদ-নাত প্রতিযোগিতা জামালকে আহবায়ক ও বুলবুলকে সিনিয়র যুগ্ম আহবায়ক করে বৃহত্তর তালতলা ব্যবসায়ী ঐক্য পরিষদ গঠন বাংলাদেশ জামায়াতে ইসলামী আশারকান্দি ইউনিয়নের ৪নং ওয়ার্ডের সাধারণ সভা অনুষ্ঠিত সিলেটের বন্ধ পাথর কোয়ারি খুলে দেওয়ার দাবিতে ইসলামী আন্দোলনের সাথে মতবিনিময় তিন দিন ধরে নিখোঁজ আলমপুর গ্রামের লুদু মিয়া সুনামগঞ্জ জেলা স্বেচ্ছাসেবক দলের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ কোম্পানীগঞ্জে জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা নতুন পরিষদ গঠন পাইলগাঁও জামায়াতে ইসলামীর উদ্যোগে বন্যার্ত পরিবারের মধ্যে অনুদান প্রদান ও মতবিনিময় সভা বাংলাদেশ নিয়ে আর কোন যড়যন্ত্র সহ্য করা হবেনা – কয়ছর এম আহমেদ কানাইঘাটে বিদ্যুৎ স্পৃষ্ট এক নির্মাণ শ্রমিক নিহত, আহত ২

কানাইঘাটে দেউছই জলমহালের ইজারাদারকে মারধর জাল কেটে নেয়া সহ বসত ঘরে আগুন

  • Update Time : রবিবার, ১ সেপ্টেম্বর, ২০২৪
  • ৩৭ শেয়ার হয়েছে

কানাইঘাট (সিলেট) প্রতিনিধি ঃ
কানাইঘাট উপজেলার লক্ষীপ্রসাদ পূর্ব ইউনিয়নের দেউছই জলমহালের ইজারাদারকে প্রতিপক্ষের লোকজন কর্তৃক মারধর, জলমহাল ভোগ দখল করতে বাঁধা প্রদান সহ প্রায় দেড় লক্ষ টাকার জাল কেটে ক্ষতিগ্রস্ত করার অভিযোগ পাওয়া গেছে।

শুক্রবার সরেজমিনে গেলে দেউছই জলমহালের ইজারাদার ফয়ছল আহমদ কান্নাজড়িত কন্ঠে জানান, স্থানীয় নক্তিপাড়া গ্রামের মৃত মঈন উদ্দিনের পুত্র মাহবুবুর রহমান, সিদ্দিকুর রহমান, ছইদুর রহমান ও মৃত গোলাম রব্বানীর পুত্র আসাদুজ্জামান আছাই সহ তাদের সহযোগীরা তাকে মারধর করে দেড় লক্ষ টাকার জাল কেটে এ ক্ষতিগ্রস্ত করেছে। তিনি আরো জানান, আসাদুজ্জামান আছাই সহ তাহার সহযোগীরা গত এক বছর থেকে তাকে হুমকি ও ভয়ভীতি দেখিয়ে দেউছই ও গোপাদি জলমহাল থেকে জাল দিয়ে বিভিন্ন প্রজাতির মাছ ধরে নিয়ে যায়। এ নিয়ে সম্প্রতি ইজারাদার ফয়ছল আহমদ উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

অভিযোগের প্রেক্ষিতে গত বুধবার উপজেলা সহকারি কমিশনার (ভ‚মি) মোঃ ওয়াজিদ ওয়াসিফ দেউছই জলমহালে অভিযান চালিয়ে বেশকিছু অবৈধ মাছ ধরার জাল জব্দ করেন। এতে ক্ষিপ্ত হয়ে আছাই ও তার সহযোগীরা ঐদিন রাতে দেউছই জলমহালের ইজারাদারের দেড় লক্ষ টাকা মূল্যের বৈধ জাল কেটে টুকরো টুকরো করে ফেলে। এছাড়াও তারা জলমহাল থেকে ইজারাদারের পূর্বের ধরে রাখা মাছ জোরপূর্বক ভাবে নিয়ে যায়। এ সময় জলমহালের পাহারাদার ফখরুল ইসলাম বাঁধা প্রদান করে ব্যর্থ হয়। পরে বৃহস্পতিবার রাতে স্থানীয় মমতাজগঞ্জ বাজারে দেশীয় লাঠি-সোটা, ধারালো অস্ত্র নিয়ে আছাই গংরা ইজারাদার ফয়ছল আহমদের ব্যবসা প্রতিষ্ঠানে গিয়ে তাকে মারধর করে বাজারে ত্রাস সৃষ্টি করলে বাজারে আগত লোকজন ও ব্যবসায়ীরা তাদেরকে নিবৃত্ত করেন।

এতে তারা বাজার থেকে বেরিয়ে নক্তিপাড়া গ্রামে গিয়ে জলমহালের পাহারাদার ফখরুজ্জামান এর বসত ঘরে হামলা করে এবং আগুন লাগিয়ে ঘর পুড়িয়ে দেয় বলে ফয়ছল আহমদ ও আরো অনেকে জানিয়েছেন।

এ সময় স্থানীয় অনেকে জানান, ফয়ছল আহমদ সরকারের কাছ থেকে বৈধভাবে দেউছই ও গোপাদি জলমহাল ইজারা নেওয়ার পরও আছাই গংদের কারনে বার বার জলমহাল ভোগ দখলে বাঁধার সম্মুখীন হচ্ছেন। তারা জলমহাল থেকে গায়ের জোরে জাল দিয়ে এবং পানি শুকিয়ে মাছ ধরে নিয়ে যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2024
Design and developed By: Syl Service BD