1. abubakarpressjp@gmail.com : Md Abu bakar : Md Abubakar bakar
  2. sharuarpress@gmail.com : admin520 : Md Gulam sharuar
  3. : alamin328 :
  4. jewela471@gmail.com : Jewel Ahmed : Jewel Ahmed
  5. ajkershodesh@gmail.com : Mdg sharuar : Mdg sharuar
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৫:৫৪ পূর্বাহ্ন
হেড লাইন
১২৯০ টি ডাস্টবিন বিতরণ করেছে ওয়ার্ল্ডভিশন সুনামগঞ্জে আমির হোসেন রেজার প্রতি অনাস্থা জ্ঞাপন করলেন সুরমা ইউনিয়ন পরিষদের ১১ মেম্বার শান্তিগঞ্জে ব্যবসায়ীর ওপর দুর্বৃত্তের হামলা, টাকা-মোবাইল লুট কোম্পানীগঞ্জে সাংবাদিকদের সাথে নয়া ইউএনও’র মতবিনিময় সভা শান্তিগঞ্জে কোটা সংস্কার আন্দোলন ও হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে বমেক কোম্পানীগঞ্জ সীমান্তে খাসিয়ার গুলিতে নিহত ২ বাংলাদেশীর লাশ হস্তান্তর কানাইঘাটে বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে যুক্তরাজ্য প্রবাসী ফাহিমের ত্রান বিতরণ লন্ডনে বাংলাদেশি বংশোদ্ভূত তাহমিনার কৃতিত্ব জগন্নাথপুরে বন্যায় সড়কে বিভিন্ন স্থানে ভাঙ্গন মানুষের ভোগান্তি! সাংবাদিক ওমর ফারুক নাঈমকে হুমকি, থানায় জিডি

কানাইঘাটে কৃষকদের নিয়ে উদ্বুদ্ধকরণ সভা করলেন ইউএনও

  • Update Time : বৃহস্পতিবার, ২ ফেব্রুয়ারী, ২০২৩
  • ১৩৭ শেয়ার হয়েছে

কানাইঘাট প্রতিনিধিঃ
অনাবাদী জমি কৃষি ক্ষেতের আওতায় নিয়ে আসার জন্য কানাইঘাট পৌরসভার কয়েকটি গ্রামের কৃষকদের নিয়ে কৃষি উদ্বুদ্ধকরণ সভা অনুষ্ঠিত হয়েছে। সেচ প্রকল্পের মাধ্যমে ধর্মপুর, নন্দিরাই, ধনপুর সহ আশপাশ এলাকার ফসলী জমিতে প্রথমবারের মতো বোরো ধানের আওতায় নিয়ে আসার জন্য বৃহস্পতিবার দুপুর ১২টায় উপজেলা কৃষি অফিসের আয়োজনে পৌরসভার ধর্মপুর পূর্ব মাঠে কৃষকদের নিয়ে এ উদ্বুদ্ধ করন সভার আয়োজন করা হয়।
উপজেলা নির্বাহী কর্মকর্তা সুমন্ত ব্যানার্জির সভাপতিত্বে ও সিলেটের বিএডিসি ইঞ্জিনিয়ার আব্দুল কুদ্দুছের পরিচালনায় সভায় বক্তব্য রাখেন, কানাইঘাট সার্কেলের এএসপি আব্দুল করিম, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ এমদাদুল হক, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক নাজমুল ইসলাম হারুন, কানাইঘাট পল্লীবিদ্যুৎ জোনাল অফিসের ডিজিএম আখতারুজ্জামান, কানাইঘাট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন। অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন, সেচ কমিটি ও পৌর আওয়ামীলীগের সভাপতি কেএইচএম আব্দুল্লাহ।
উপস্থিত ছিলেন, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি মাস্টার মহি উদ্দিন, পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক খাজা শামীম আহমদ শাহীন, পৌর বিএনপির সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, পৌরসভার ৩নং ওয়ার্ডের কাউন্সিলর বিলাল আহমদ, ৪নং ওয়ার্ডের কাউন্সিলর জসিম উদ্দিন, সাবেক কাউন্সিলর ইসলাম উদ্দিন, সেচ কমিটির সাথে সযুক্ত কৃষক মোঃ ইয়াহিয়া, মোস্তফা কামাল, রসময় দাস, হবিব আহমদ, কামরুজ্জামান, কয়ছর আহমদ, আমিন উদ্দিন প্রমুখ।
সভাপতির বক্তব্যে নির্বাহী কর্মকর্তা সুমন্ত ব্যানার্জি বলেন, বর্তমান সরকার দেশকে খাদ্যে স্বয়ংসম্পুর্ণ করার লক্ষ্যে দেশের সমস্ত কৃষি ও অনাবাদী জমি চাষাবাদের আওতায় নিয়ে আসার জন্য কৃষকদের মধ্যে প্রণোদনা সহ বিনামূল্যে সার-বীজ বিতরন করে আসছে। সিলেট অঞ্চলের অনাবাদী জমি চাষাবাদের আওতায় আনার জন্য প্রধানমন্ত্রীর নির্দেশে ইতিমধ্যে সিলেটের জেলা প্রশাসক মোঃ মজিবর রহমান স্যার প্রতিটি উপজেলায় কৃষকদের নিয়ে কৃষক সমাবেশ ও হাজার হাজার কৃষকদের মাঝে সরকারি ভাবে সার-বীজ বিতরণ করেছেন। কানাইঘাট পৌরসভা সহ উপজেলার প্রত্যন্ত অনাবাদী ক্ষেতের মাঠগুলো চাষাবাদের আওতায় আনার জন্য উদ্যোগ গ্রহণ করা হয়েছে। এরই ধারাবাহিকতায় সেচের মাধ্যমে পৌরসভার কৃষকরা তাদের জমিতে যাতে করে বোরো ফসল ফলাতে পারেন এজন্য কৃষকদের উদ্বুদ্ধ করা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2024
Design and developed By: Syl Service BD