1. abubakarpressjp@gmail.com : Md Abu bakar : Md Abubakar bakar
  2. sharuarpress@gmail.com : admin520 : Md Gulam sharuar
  3. : alamin328 :
  4. jewela471@gmail.com : Jewel Ahmed : Jewel Ahmed
  5. ajkershodesh@gmail.com : Mdg sharuar : Mdg sharuar
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৭:০১ পূর্বাহ্ন
হেড লাইন
সাংবাদিক শংকর রায়ের মৃত্যতে জগন্নাথপুর বিএনপির শোক প্রকাশ সুনামগঞ্জ হাওরে ন্যায্য মূল্যে ধান কেনার দাবি জনউদ্যোগের জেলা বিএনপির সাধারণ সম্পাদক সহ ১৪ জনের জামিন না মঞ্জুর করে কারাগারে প্রেরন সুনামগঞ্জে ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের টাউন হল সভা অনুষ্ঠিত তাহিরপুর উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে আনুষ্ঠানিক প্রচারণা শুরু সাবেক চেয়ারম্যান আফতাব উদ্দীনের কোম্পানীগঞ্জে শাহীন হত্যার প্রধান আসামি গ্রেফতার সাংবাদিকদের সাথে কানাইঘাট উপজেলা নির্বাচনে চেয়ারম্যান প্রার্র্থী বেলাল আহমদের মতবিনিময় জগন্নাথপুরের কৃষক এনামুল হক এবারও ভূট্রা-ধনিয়া চাষে সফল কোম্পানীগঞ্জে প্রাণী সম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন কানাইঘাটে ভাইস চেয়ারম্যান প্রার্থী সাংবাদিক তাওহীদকে এলাকাবাসীর অকুন্ঠ সমর্থন

কানাইঘাটে আর্ন্তজাতিক তথ্য অধিকার দিবস উপলক্ষ্যে আলোচনা সভা

  • Update Time : শুক্রবার, ৩০ সেপ্টেম্বর, ২০২২
  • ১২২ শেয়ার হয়েছে

কানাইঘাট প্রতিনিধি ঃ
আর্ন্তজাতিক তথ্য অধিকার দিবস-২০২২ উপলক্ষ্যে কানাইঘাট উপজেলা প্রশাসনের উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষ্যে গত বুধবার সকাল সাড়ে ১১টায় উপজেলা পরিষদ মিলনায়তনে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

নির্বাহী কর্মকর্তা সুমন্ত ব্যানার্জির সভাপতিত্বে ও মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা তরিকুল ইসলামের পরিচালনায় তথ্য অধিকার দিবসের আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল মুমিন চৌধুরী। বক্তব্য রাখেন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান খাদিজা বেগম, উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি জামাল উদ্দিন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ তন্ময় কুমার, লক্ষীপ্রসাদ পশ্চিম ইউপি চেয়ারম্যান মাও. জামাল উদ্দিন, সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রভাষক আফসর উদ্দিন আহমেদ চৌধুরী, ঝিঙ্গাবাড়ী ইউপি চেয়ারম্যান মাস্টার আবু বক্কর, উপজেলা প্রকৌশলী মোঃ আবু হানিফা, কানাইঘাট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন প্রমুখ।

বিভিন্ন দফতরের সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি ও সূধীজনদের উপস্থিতিতে আর্ন্তজাতিক তথ্য অধিকার দিবসের আলোচনা সভায় বক্তারা বলেন, ২০৪১ সারের মধ্যে উন্নত একটি সমৃদ্ধ রাষ্ট্র গঠনে যে স্বপ্ন নিয়ে আমরা এগিয়ে যাচ্ছি সেটি নিশ্চিত করতে হলে সবার আগে অবাধ তথ্য প্রবাহের বিকল্প নেই। সরকার দেশের নাগরিকরা যাতে করে রাষ্ট্রের গোপনীয় ব্যাতীত কোন কোন দফতর, প্রতিষ্ঠান কী কাজ করছে এবং নাগরিকদের কি কি সেবা প্রদান করছে তা জানার অধিকার রাষ্ট্রের সকল নাগরিকদের জানার জন্য তথ্য অধিকার আইন করা হয়েছে, যা সবাইকে জানতে হবে। এটি বাস্তবায়ন হলে রাষ্ট্র থেকে যেমন দুর্নীতি কমবে এবং সুশাসনও নিশ্চিত হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2024
Design and developed By: Syl Service BD