1. abubakarpressjp@gmail.com : Md Abu bakar : Md Abubakar bakar
  2. sharuarpress@gmail.com : admin520 : Md Gulam sharuar
  3. : alamin328 :
  4. jewela471@gmail.com : Jewel Ahmed : Jewel Ahmed
  5. ajkershodesh@gmail.com : Mdg sharuar : Mdg sharuar
শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৪৭ অপরাহ্ন
হেড লাইন
শান্তিগঞ্জে এম এ মান্নানের সর্বোচ্চ শাস্তির দাবিতে বিএনপি ও শিক্ষার্থীদের পৃথক মিছিল সাবেক পরিকল্পনামন্ত্রী মান্নানকে গ্রেফতারের প্রতিবাদে শিক্ষার্থীদের সড়ক অবরোধ কানাইঘাটে লক্ষ লক্ষ টমেটোর চারা উপড়ে ফেলার অভিযোগ: চাষীদের কোটি টাকার ক্ষয়ক্ষতি সুনামগঞ্জে টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের জায়গায় অবৈধ স্থাপনা নির্মাণের প্রতিবাদে মানববন্ধন শান্তিগঞ্জে অধ্যক্ষের বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ, অভিযোগকারীকে মারধর  পাটলী ইউনিয়নের ৩নং ওয়ার্ড শাখার কর্মী সভা অনুষ্ঠিত চাতলবিল জলমহাল নিয়ে দুই পক্ষের উত্তেজনা কোম্পানীগঞ্জে চাঁদাবাজির অভিযোগে ৯ সমন্বয়ককে পুলিশে সোপর্দ শান্তিগঞ্জে প্রধান শিক্ষকের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ, অপসারণ দাবি কানাইঘাট আন-নূর টাওয়ারের নৈশ্য প্রহরীর লাশ উদ্ধার

দ্বিতীয় দিনের শুরুতে বৈধ ১৫, অবৈধ ১০

  • Update Time : শুক্রবার, ৭ ডিসেম্বর, ২০১৮
  • ৩৭৮ শেয়ার হয়েছে

আজকের স্বদেশ ডেস্ক::

একাদশ সংসদ নির্বাচনে রিটার্নিং কর্মকর্তা কর্তৃক মনোনয়ন বাতিলের বিরুদ্ধে করা অাপিল শুনানির দ্বিতীয় দিন চলছে। শুক্রবার ১০টায় (৭ ডিসেম্বর) রাজধানীর আগারগাঁওয়ে অবস্থিত নির্বাচন ভবনে এই শুনানি শুরু হয়।

 

 

বেলা ১১টা পর্যন্ত জাতীয় পার্টির (এরশাদ) সাবেক মহাসচিব এ বি এম রুহুল আমিন হাওলাদারসহ ১০ জনের আপিল আবেদন অবৈধ ঘোষণা করে আদালত। আর বৈধতা পায় ১৫ মনোনয়ন এবং দুটি স্থগিত রেখে আদালত।

 

 

দ্বিতীয় দিন মনোনয়নের বৈধতা পেলেন ব্রাহ্মণবাড়িয়া-৬ আসনের মোহাম্মদ জিয়া উদ্দিন, ব্রাহ্মণবাড়িয়া-৪ মো. মুসলিম উদ্দিন, চট্টগ্রাম-৮-এর হাসান মাহমুদ চৌধুরী, চট্টগ্রাম-৭ এর মো. আবু আহমেদ, ব্রাহ্মণবাড়িয়া-২ এর মো. গিয়াস উদ্দিন, ব্রাহ্মণবাড়িয়া-৬ এর আবদুল খালেক, কুমিল্লা-১০ এর মো. শাহজাহান মজুমদার, চাঁদপুর-৫ এর খোরশেদ আলম খুশু, বরিশাল-২ এর একে ফাইয়াজুল হক, পটুয়াখালী-১ এর মো. আবদুর রশিদ, বরিশাল-১ এর মো. বাদশা মিয়া, বরগুনা-১ এর মো. মতিয়ার রহমান তালুকদার, ভোলা-১ এর গোলাম নবী আলমগীর, বরিশাল-২ এর মাসুদ পারভেজ ও ঝালকাঠি-১ এর বজলুল হক হারুণ (তার মনোনয়ন বাতিল করতে আপিল করা হয়। শুনানিতে সেই আপিল খারিজ হয়ে যায়)।

 

আপিলের পরও অবৈধ হওয়া প্রার্থীদের মধ্যে রয়েছেন কুমিল্লা-১ এর মো. আলতাফ হোসাইন, চট্টগ্রাম-৬ এর সামির কাদের চৌধুরী, ফেনী-৩ এর মো. আবদুল লতিফজান, ব্রাহ্মণবাড়িয়া-২ এর মো. শাহজাহান, কুমিল্লা-২ এর মো. আব্দুল মজিদ, বরিশাল-৬ এর ওসমান হোসেইন, পিরোজপুর-৩ এর ডা. সুধীর রঞ্জন বিশ্বাস, ঝালকাঠি-১ এর মো. মনিরুজ্জামান, পটুয়াখালী-১ এর এ বি এম রুহুল আমিন হাওলাদার ও পটুয়াখালী-২ এর মোহাম্মদ মিজানুর রহমান খান।

 

স্থগিত আপিল আবেদনের মধ্যে রয়েছেন ব্রাহ্মণবাড়িয়া-৫ এর মো. মেহেদী হাসান ও ব্রাহ্মণবাড়িয়া-২ এর মো. ছাইফুল্লাহ (হুমায়ুন মিয়া)।

 

৬ ডিসেম্বর শুনানির প্রথম দিন শুনানি হয় ১ থেকে ১৬০টি আপিল আবেদনের। শুনানি শেষে ৮০ প্রার্থী বৈধ আর অবৈধ হয় ৭৬ প্রার্থীর আবেদন ও স্থগিত করে বাকি চার প্রার্থীর আপিল।

 

 

শুনানির দ্বিতীয় দিনে ১৬১ থেকে ৩১০ পর্যন্ত আপিল আবেদনের শুনানির মাধ্যমে নিষ্পত্তি করবে কমিশন। আর তৃতীয় দিন (৮ ডিসেম্বর) ৩১১ থেকে ৫৪৩ নম্বর আবেদন নিষ্পত্তি করা হবে।

 

জাতীয় নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ২৮ নভেম্বর পর্যন্ত তিন হাজার ৬৫টি মনোনয়নপত্র জমা পড়ে। ২ ডিসেম্বর মনোনয়নপত্র যাচাই-বাছাই করে ৭৮৬ জনের মনোনয়নপত্র বাতিল করে রিটার্নিং কর্মকর্তারা। এরপর ৩, ৪ ও ৫ ডিসেম্বর মনোনয়নপত্র ফিরে পেতে আপিল আবেদন করেন বাতিল হওয়া প্রার্থীরা।

 

 

 

আজকের স্বদেশ/আবু বকর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2024
Design and developed By: Syl Service BD