1. abubakarpressjp@gmail.com : Md Abu bakar : Md Abubakar bakar
  2. sharuarpress@gmail.com : admin520 : Md Gulam sharuar
  3. : alamin328 :
  4. jewela471@gmail.com : Jewel Ahmed : Jewel Ahmed
  5. ajkershodesh@gmail.com : Mdg sharuar : Mdg sharuar
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৬:৪৮ পূর্বাহ্ন
হেড লাইন
১২৯০ টি ডাস্টবিন বিতরণ করেছে ওয়ার্ল্ডভিশন সুনামগঞ্জে আমির হোসেন রেজার প্রতি অনাস্থা জ্ঞাপন করলেন সুরমা ইউনিয়ন পরিষদের ১১ মেম্বার শান্তিগঞ্জে ব্যবসায়ীর ওপর দুর্বৃত্তের হামলা, টাকা-মোবাইল লুট কোম্পানীগঞ্জে সাংবাদিকদের সাথে নয়া ইউএনও’র মতবিনিময় সভা শান্তিগঞ্জে কোটা সংস্কার আন্দোলন ও হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে বমেক কোম্পানীগঞ্জ সীমান্তে খাসিয়ার গুলিতে নিহত ২ বাংলাদেশীর লাশ হস্তান্তর কানাইঘাটে বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে যুক্তরাজ্য প্রবাসী ফাহিমের ত্রান বিতরণ লন্ডনে বাংলাদেশি বংশোদ্ভূত তাহমিনার কৃতিত্ব জগন্নাথপুরে বন্যায় সড়কে বিভিন্ন স্থানে ভাঙ্গন মানুষের ভোগান্তি! সাংবাদিক ওমর ফারুক নাঈমকে হুমকি, থানায় জিডি

ইমরানকে বিকেলে আটকের পর রাতে ছেড়ে দিয়েছে র‌্যাব

  • Update Time : বৃহস্পতিবার, ৭ জুন, ২০১৮
  • ৪৪৯ শেয়ার হয়েছে

আজকের স্বদেশ ডেস্ক::

গণজাগরণ মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকারকে আটকের পর রাতে ছেড়ে দিয়েছে র‌্যাব। গতকাল বিকেলে শাহবাগে বিচারবহির্ভূত হত্যার প্রতিবাদে গণজাগরণ মঞ্চ আয়োজিত সমাবেশে যোগ দিতে গেলে র‌্যাব সদস্যরা তাকে তুলে নিয়ে যান।

র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক মুফতি মাহমুদ খান ইমরানকে আটকের কথা স্বীকার করে সাংবাদিকদের জানান, তাকে শাহবাগ এলাকা থেকে আটক করা হয়েছে।

 

ইমরানকে আটকের ব্যাপারে র‌্যাব-৩ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ এমরানুল হাসান বলেন, শাহবাগে অবৈধ সমাবেশ করার অভিযোগে তাকে আটক করা হয়েছে। তার বিরুদ্ধে আরো অভিযোগ রয়েছে। বিষয়টি আমরা খতিয়ে দেখছি। তবে রাত ১১টা ৭ মিনিটে তাকে ছেড়ে দেয়া হয়েছে বলে র‌্যাব জানায়।

 

ইমরান সরকারকে আটকের সময় গণজাগরণ মঞ্চের নেতাকর্মীদের সাথে পুলিশ ও র‌্যাবের ধস্তাধস্তি হয়। একপর্যায়ে পুলিশ-র‌্যাব লাঠিচার্জ করে তাদের ছত্রভঙ্গ করে। এতে ১০ জন কমবেশি আহত হয়েছে। এদের মধ্যে পাঁচজনকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে।

 

গণজাগরণ মঞ্চের প্রতিবাদ সমাবেশে যোগ দিতে আসা নেতাকর্মীরা জানান, নির্ধারিত কর্মসূচিতে অংশ নিতে গতকাল বিকেল সাড়ে ৪টায় ইমরান এইচ সরকার শাহবাগে জাতীয় জাদুঘরের সামনে আসেন। তিনি গাড়ি থেকে নামার সাথে সাথে র‌্যাব সদস্যরা জোর করে তাকে তাদের গাড়িতে তুলে নিয়ে যান।

 

গণজাগরণ মঞ্চের সদস্য শাহরিয়ার রহমান জানান, ঘোষিত কর্মসূচিতে যোগ দিতে ইমরান বিকেল ৪টায় শাহবাগে আসেন। এ সময় জাতীয় জাদুঘরের সামনে ছাত্র ইউনিয়নের কর্মসূচি চলছিল। তিনি ছাত্র ইউনিয়নের নেতাকর্মীদের সাথে মতবিনিময়ের সময় ঘটনাস্থলে একটি মাইক্রোবাস উপস্থিত হয়। মাইক্রোবাস থেকে সাদা পোশাকধারী সাত-আটজন র‌্যাব সদস্য ‘একটু যেতে হবে’ বলে তাকে মাইক্রোতে তুলে নেন।

 

এ সময় র‌্যাবের চারটি গাড়িও সেখানে উপস্থিত হয়। গণজাগরণ মঞ্চের কর্মীরা বাধা দিতে গেলে র‌্যাব সদস্যরা তাদের লাঠিপেটা করেন।

 

এ ব্যাপারে শাহবাগ থানার ওসি আবুল হাসান বলেন, ইমরান এইচ সরকারের কর্মসূচির কোনো অনুমতি ছিল না। শুধু ছাত্র ইউনিয়নের কর্মসূচির মৌখিক অনুমতি ছিল। তাই আমরা সেখানে উপস্থিত ছিলাম। ইমরানের বিরুদ্ধে শাহবাগ থানায় কোনো মামলা নেই বলে জানান তিনি।

 

 

 

.স্ব./জিএস..জু

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2024
Design and developed By: Syl Service BD