1. abubakarpressjp@gmail.com : Md Abu bakar : Md Abubakar bakar
  2. sharuarpress@gmail.com : admin520 : Md Gulam sharuar
  3. : alamin328 :
  4. jewela471@gmail.com : Jewel Ahmed : Jewel Ahmed
  5. ajkershodesh@gmail.com : Mdg sharuar : Mdg sharuar
বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০৪:৩৪ পূর্বাহ্ন

পৌর পরিষদে হামলা নবীগঞ্জে পৌর মেয়রের সংবাদ সম্মেলন

  • Update Time : সোমবার, ১৬ এপ্রিল, ২০১৮
  • ১১৩৬ শেয়ার হয়েছে

হবিগঞ্জ প্রতিনিধি::

নবীগঞ্জ পৌরসভায় নিয়োগের ব্যাপারে অনিয়মের অভিযোগে পৌর পরিষদ ভাংচুর ও অশ্লীল বক্তব্য প্রদানের প্রেক্ষিতে সংবাদ সম্মেলন করেছেন পৌর মেয়র আলহাজ্ব ছাবির আহমেদ চৌধুরী  ।

আজ সোমবার বিকেল সাড়ে ৫টায় পৌরসভা মিলনায়তনে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয় । সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে পৌর মেয়র বলেন,বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত পৌরসভার নিয়োগ কার্যক্রমে অনিয়মের দাবীতে গত ১৫/০৪/২০১৮ তারিখে কতিপয় উশৃঙখল সংঘবদ্ধ ব্যক্তিরা অশ্লীল বক্তব্যের মাধ্যমে ত্রাসের সৃষ্টি করে এবং ভয়ভীতি প্রদর্শন পূর্বক অফিস কক্ষ সমূহের দরজা জানালায় ধাক্কাধাক্কি ও লাথি মারাসহ মেয়রের কক্ষের জানালায় ইটপাটকেল ছুড়ে জানালা ভাংচুর করে ।

১৩/০৪/২০১৮ তারিখে অনুষ্ঠিত নিয়োগ কার্যক্রমকে কেন্দ্র করে পরীক্ষার্থী নামধারী অতি উৎসাহী কিছু উশৃঙখল যুবক নবীগঞ্জ পৌরসভার সম্মানিত নাগরিকবৃন্দের সেবা পাওয়ার প্রতিষ্ঠান ভাংচুর করে যাহা রাষ্ট্রীয় সম্পদ বিনষ্টকারী সন্ত্রাসী কার্যাকলাপের শামীল। তিনি আরোও বলেন, এলাকার কিছু দায়িত্বশীল রাজনৈতিক ব্যক্তিবর্গের উপস্থিতিতে এহেন ন্যাক্কারজনক ঘটনা খুবই নিন্দনীয়  ও দুঃখজনক । দায়িত্বশীলদের এ ধরণের দায়িত্বহীন আচরণ জনগণ আশা করে না।

স্পষ্ট ভাষায় বলতে চাই নিয়োগ কার্যক্রমের অজুহাতে এই ন্যাক্কারজনক হামলা পরিচালিত হয়েছে তা পৌর মেয়রের ভাব মুর্তি নষ্ট করার অভিপ্রায় মাত্র। বাংলাদেশ সরকারের নীতিমালা অনুযায়ী যে নিয়োগ কার্যক্রম পরিচালিত হয়েছে তা দিবালোকের মত সচ্ছ ও পরিশুদ্ধ। এতে কোন ধরণের অনিয়ম হওয়ার প্রশ্নই উঠেনা । আমরা মনে করি যারা গোলা পানিতে মাছ শিকার করতে চায় তারা ভুল পথের যাত্রী।

লিখিত বক্তব্য শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, উপজেলা পরিষদের সাবেক (ভারপ্রাপ্ত)  উপজেলা চেয়ারম্যান ফজলুল হক চৌধুরী সেলিম,উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সাইফিল জাহান চৌধুরী, সাংগঠনিক সম্পাদক মোস্তাক আহমেদ মিলু,পৌর আওয়ামীলীগ সাধারণ সম্পাদক নির্মেলেন্দু দাশ রানাসহ দায়িত্বশীলরা ওইদিন উপস্থিত ছিলেন এবং তাদের মিছিলকারীদের সাথে একাত্মতা পোষণ করেছেন তা শুনে ও গন্যমাধ্যমের মাধ্যমে জানতে পেরে খুব অবাক হয়েছি  আমার সঙ্গে তারা কথা বলতে পারতেন,সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি আরো বলেন হামলার সাথে জড়িতদের সাথে কোনো রাজনৈতিক নেতা জড়িত রয়েছে কী না তা তারাই বলতে পারেন,৩দিনের সমাধানের আশ্বাসের প্রেক্ষিতে পৌর মেয়র বলেন

আমাদের কাছে তারা কোনো সুস্পষ্ট দাবী জানায়নি তারা শুধু বলেছে নিয়োগের ব্যাপারে আমরা অনিয়ম করেছি, জিডিতে কারো নাম উল্লেখ্য করা হয়েছে কী না প্রশ্নের জবাবে তিনি বলেন,হামলা ভাংচুরের সময় কর্মকর্তা কর্মচারীরা দরজা বন্ধ করে ভিতরে থাকায় কাউকে দেখতে পাননি, তাই জিডিতে কারো নাম উল্লেখ করা হয়নি অজ্ঞাতনামা দিয়ে জিডি করা হয়েছে,তদন্তের ভিত্তিতে  কারা হামলা করেছে তারা বেড়িয়ে আসবে।

নিয়োগের ক্ষেত্রে স্বজনপ্রীতি করা হয়েছে কী নানা সাংবাদিকের প্রশ্নের জবাবে তিনি বলেন,মেধার ভিত্তিতে নিয়োগ দেয়া হয়েছে সেখানে স্বজনপ্রীতির কোনো প্রশ্নই আসেনা ।উক্ত সংবাদ সম্মেলনে নবীগঞ্জের বিভিন্ন ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ার কর্মরত সাংবাদিক পৌর কাউন্সিল, সচিব,কর্মচারীগণ উপস্থিত ছিলেন ।

আজকের স্বদেশ/জুয়েল

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2024
Design and developed By: Syl Service BD