1. abubakarpressjp@gmail.com : Md Abu bakar : Md Abubakar bakar
  2. sharuarpress@gmail.com : admin520 : Md Gulam sharuar
  3. : alamin328 :
  4. jewela471@gmail.com : Jewel Ahmed : Jewel Ahmed
  5. ajkershodesh@gmail.com : Mdg sharuar : Mdg sharuar
মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ০৯:৩৩ পূর্বাহ্ন
হেড লাইন
আল-ইখওয়ান ইসলামি সমাজকল্যাণ সংস্থার পুরস্কার বিতরণ ও ইফতার মাহফিল অনুষ্ঠিত তিন ভাই ফ্যামেলী এডুকেশন ট্রাস্টের পক্ষ থেকে খাদ্য সামগ্রী বিতরণ কানাইঘাটে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদ্যাপিত রানীগঞ্জ দুরন্ত ক্লাবের ইফতার মাহফিল সম্পন্ন কানাইঘাটে ছিনিয়ে নেয়া সিএনজি গাড়ী উদ্ধার ॥ দুর্বৃত্তদের বিরুদ্ধে মামলা নবীগঞ্জে সিএনজি ও পিকআপের মুখোমুখি সংঘর্ষে শিশু মহিলা সহ আহত ৭জন কানাইঘাটে প্রতিবন্ধী পরিবারের বসত বাড়ির জায়গা দখলের চেষ্টার অভিযোগ নবীগঞ্জে তাহসিন হত্যার প্রধান আসামী মান্না গ্রেফতার কোম্পানীগঞ্জে শিক্ষা প্রতিষ্ঠান প্রধানদের সাথে মতবিনিময় সভা ইনাতগঞ্জে “আফরা সামাজিক সংগঠন কর্তৃক শতাধিক পরিবারের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ

জগন্নাথপুরে ৪০ মণ্ডপে শারদীয় দুর্গোৎসব শুরু

  • Update Time : রবিবার, ২ অক্টোবর, ২০২২
  • ১৪৯ শেয়ার হয়েছে

বিশেষ প্রতিনিধি::
ক্ষণে ক্ষণে উলুধ্বনি, শঙ্খ, কাঁসর আর ঢাকের বাদ্যি জানান দিচ্ছে ঠাকুরঘরে উদ্ভাসিত মৃন্ময়ী রূপ প্রতিমাবরণ। বাঙালি হিন্দু সম্প্রদায়ের প্রাণের উৎসব, শারদীয় দুর্গোৎসব সারা দেশের ন্যায় সুনামগঞ্জের জগন্নাথপুরের একটি পৌরসভা ও ৮টি ইউনিয়নে ৪০টি মন্ডপে রবিবার থেকে শারদীয় দূর্গাপূজা শুরু হয়েছে।

সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসবকে ঘিরে উপজেলার হিন্দুপাড়া গুলোতে শারদীয় উৎসবের আমেজ লক্ষণীয়। উঁচু-নিচুর বিভেদ ভুলে সমাজের সকল স্তরের মানুষকে একত্র করে মহা-সম্মেলন হয় বলে এ পূজাকে বলা হয় সার্বজনীন পূজা। আর শরৎকালে হয় বলে বলা হয় শারদীয় উৎসব। ৫ দিনব্যাপী সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দূর্গাপূজা।

একটি পৌরসভা ও আটটি ইউনিয়ন নিয়ে গঠিত জগন্নাথপুর উপজেলায় এবার ৪০টি পূজা মণ্ডপে শারদীয় দুর্গাপূজা অনুষ্ঠিত হচ্ছে। জগন্নাথপুর পৌরসভায় ছয়টি, কলকলিয়া ইউনিয়নে তিনটি, পাটলী ইউনিয়নে দুটি, মীরপুর ইউনিয়নে সাতটি, চিলাউড়া হলদিপুর ইউনিয়নে তিনটি রানীগঞ্জ ইউনিয়নে সাতটি, সৈয়দপুর শাহারপাড়া ইউনিয়নে একটি, আশারকান্দি ইউনিয়নে পাঁচটি, পাইলগাঁও ইউনিয়নে ছয়টি ম-পে শারদীয় দুর্গাপূজা অনুষ্ঠিত হচ্ছে।

জগন্নাথপুর উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি সতীশ গোস্বামী বলেন, উপজেলার ৪০টি মণ্ডপে শারদীয় দুর্গাপূজা শুরু হয়েছে। ৫ অক্টোবর দেবী বিসর্জনের মধ্যে দিয়ে পূজা শেষ হবে।
জগন্নাথপুর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মিজানুর রহমান বলেন, প্রতিটি পূজা মন্ডপে নিরাপত্তা নিশ্চিতে সার্বক্ষণিক আনসার রয়েছে। পূজা উপলক্ষে পুলিশের টহল রয়েছে। আমরা নিরাপত্তা নিশ্চিতে সজাগ দৃষ্টি রাখছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2024
Design and developed By: Syl Service BD