1. abubakarpressjp@gmail.com : Md Abu bakar : Md Abubakar bakar
  2. sharuarpress@gmail.com : admin520 : Md Gulam sharuar
  3. : alamin328 :
  4. jewela471@gmail.com : Jewel Ahmed : Jewel Ahmed
  5. ajkershodesh@gmail.com : Mdg sharuar : Mdg sharuar
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১১:০৮ অপরাহ্ন
হেড লাইন
সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার হাওর এলাকায় বোরোধান কর্তন উৎসব|| শিলাবৃষ্টি বজ্রপাত আতঙ্কে কৃষক কোম্পানীগঞ্জে শাহিন হত্যাকারীদের গ্রেফতার ও ফাঁসির দাবিতে মানববন্ধন সুনামগঞ্জে প্রতিপক্ষের দেওয়া আগুনে পুড়ে লক্ষাধিক টাকার ক্ষতি সাধন থানায় অভিযোগ দায়ের কোম্পানীগঞ্জে বাবলুর রহস্যজনক মৃত্যু: তদন্তের দাবিতে প্রতিবাদ সভা সুনামগঞ্জের জনপ্রিয় শিল্পী পাগল হাসানসহ সড়ক দূর্ঘটনায় ২ নিহত, আহত ৩ কানাইঘাটে সর্বজন শ্রদ্ধেয় ইফজালুর রহমানের দাফন সম্পন্ন ॥ বিএনপি নেতৃবৃন্দের শোক বার্মিংহাম ওয়েষ্ট মিডল্যান্ড বিএনপি ও বার্মিংহাম সিটি বিএনপির ঈদ পূর্ণমিলনী অনুষ্ঠিত বাংলা নববর্ষ উপলক্ষে কানাইঘাটে মঙ্গল শোভাযাত্রা অনুষ্ঠিত সুনামগঞ্জে আগুনে সাতটি ঘর, গরু ও গোলার ধান পুড়ে ছাই ৪০ লাখ টাকার ক্ষয়ক্ষতি জগন্নাথপুরের রানীগঞ্জ ইউনিয়ন বিএনপির ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত

ওসমানীনগরে এলজিইডির উদ্যোগে কমিউনিটি সড়ক নিরাপত্তা গ্রুপের সভা

  • Update Time : বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর, ২০২২
  • ১৯১ শেয়ার হয়েছে

বিশেষ প্রতিনিধি::
ওসমানীনগরে এলজিইডির উদ্যোগে ব্র্যাকের পরিচালনায় তিন দিনব্যাপী কমিউনিটি সড়ক নিরাপত্তা গ্রুপের সভা অনুষ্ঠিত। উপজেলার দুর্ঘটনা প্রবন এলাকার ভিন্ন ভিন্ন স্পটে দুই দিনব্যাপী কমিউনিটি সড়ক নিরাপত্তা গ্রুপের অগ্রগতি পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

তিনদিনব্যাপী কমিউনিটি অগ্রগতি পর্যালোচনা সভা শুরু হয় গত ২৪ সেপ্টেম্বর সকাল বিকাল ৪ টায় উপজেলার বাংলা বাজার অফিসে বাংলা বাজার কমিউনিটি সড়ক নিরাপত্তা গ্রুপের, বিকাল ৫ টায় চাতলপাড় বাজার অফিসে চাতলপাড় বাজার কমিউনিটি সড়ক নিরাপত্তা গ্রুপের, ২৫ সেপ্টেম্বর বিকাল ৪ টায় খাদিমপুর নিউমার্কেট প্রবাসীকল্যাণ অফিসে খাদিমপুর নিউমার্কেট কমিউনিটি সড়ক নিরাপত্তা গ্রুপের, বিকাল ৫ টায় উমরপুর বাজার অফিসে উমরপুর বাজার কমিউনিটি সড়ক নিরাপত্তা গ্রুপের এবং ২৬ সেপ্টেম্বর উপজেলার গোয়ালা বাজার অফিসে সকাল ১১ টায় গোয়ালা বাজার কমিউনিটি সড়ক নিরাপত্তা গ্রুপের সদস্যবৃন্দের সমন্বয়ে কমিউনিটি সড়ক নিরাপত্তা গ্রুপের অগ্রগতি পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়। অগ্রগতি পর্যালোচনা সভা টি পরিচালনা করেন ব্র্যাক সড়ক নিরাপত্তা কর্মসূচির প্রশিক্ষক সোবহান শেখ।

পর্যালোচনা সভায় প্রতিটি কমিউনিটি সড়ক নিরাপত্তা গ্রুপের (সিআরএসজি) সদস্যবৃন্দ বিশেষ করে স্থানীয় জনপ্রতিনিধি, মসজিদের ইমাম, মুয়াজ্জিন, বাজার ব্যবস্থাপনা কমিটির সভাপতি, সাধারণ সম্পাদক, স্কুল, মসজিদ কমিটির সভাপতি, সাধারণ সম্পাদক, মটর শ্রমিক ইউনিয়নের প্রতিনিধি, ড্রাইভার, শিক্ষক, অবসরপ্রাপ্ত শিক্ষক, গ্রাম পুলিশ, আনসার সদস্য, সমাজসেবক, সাধারণ ব্যবসায়ী ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

পর্যালোচনা সভায় কমিউনিটি সড়ক নিরাপত্তা গ্রুপের সদস্যগন সড়ক নিরাপত্তা অভিযান বিষয়ে তাদের উপর অর্পিত দায়িত্ব বাস্তবায়নের লক্ষ্যে কাজের অগ্রগতি, বাস্তবায়নের চ্যালেঞ্জ/ ঘাটতি সমূহ, বাস্তবায়ন রোল-প্লে/ বাস্তবায়ন প্রক্রিয়াসহ গুরুত্বপূর্ণ বক্তব্য তুলে ধরেন।

কমিউনিটি সড়ক নিরাপত্তা গ্রুপের সদস্যগণ সিদ্ধান্ত গ্রহণ করেন যে – সড়কের পাশে অবৈধভাবে দোকান বসা এবং গাড়ি পার্কিং করা থেকে বিরত রাখার নিমিত্তে জনসাধারণকে সচেতন করবেন। ট্রাফিক আইন মেনে চলার নিমিত্তে জনসাধারনকে বিশেষ করে মোটরসাইকেল চালকদের হেলমেট ব্যবহার, দুইয়ের অধিক লোক মোটরসাইকেল চড়া থেকে বিরত থাকা এবং বেপরোয়া গতিতে গাড়ি চালানো থেকে বিরত রাখতে সর্বোপরি সড়কে শৃঙ্খলা আনয়নের লক্ষ্যে কাজ করা। শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী এবং সাধারণ পথচারীদের রাস্তা ব্যবহারের নিয়মকানুন সম্পর্কে সচেতন করা, রাস্তার পাশে যাতে গবাদিপশু না পারে সে ব্যাপারে কমিউনিটির সঙ্গে যোগাযোগ করা।

উল্লেখ্য যে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরাধীন আরটিআইপি-২ প্রকল্প এবং ব্র্যাক সড়ক নিরাপত্তা কর্মসূচি যৌথভাবে দেশের ১৫ জেলার ১৫ টি উপজেলায় সড়ক নিরাপত্তা সচেতনতা অভিযান প্রকল্প বাস্তবায়ন করছে। এরই অংশ হিসেবে সিলেট জেলার ওসমানীনগর উপজেলায় সড়ক নিরাপত্তা সচেতনতা অভিযান প্রকল্প বাস্তবায়িত হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2024
Design and developed By: Syl Service BD