1. abubakarpressjp@gmail.com : Md Abu bakar : Md Abubakar bakar
  2. sharuarpress@gmail.com : admin520 : Md Gulam sharuar
  3. : alamin328 :
  4. jewela471@gmail.com : Jewel Ahmed : Jewel Ahmed
  5. ksr.france@gmail.com : kawsar Mihir : kawsar Mihir
  6. ajkershodesh@gmail.com : Mdg sharuar : Mdg sharuar
বুধবার, ১৮ মে ২০২২, ০২:৫৫ পূর্বাহ্ন
শিরোনাম :
বিগঞ্জ জেলায় শ্রেষ্ঠএসিল্যান্ড ও নির্বাহী ম্যাজিষ্ট্রট নির্বাচিত হয়েছেন নবীগঞ্জের এসিল্যান্ড উত্তম কুমার দাস৷ কানাইঘাটের সার্বিক বন্যা পরিস্থিতির অবনতি দুর্গত এলাকা পরিদর্শনে সাংসদ মজুমদার ছাতকের ইসলামপুর ইউনিয়ন আ’লীগের সন্মেলন অনুষ্ঠিত চালের বাজার নিয়ন্ত্রণে সরকার কঠোর অবস্থানে রয়েছে: খাদ্যমন্ত্রীর হুশিয়ারি ছাতকে ভয়াবহ বন্যা বিস্তীর্ণ এলাকা প্লাবিত মৌলভীবাজার শ্রীমঙ্গলে ভোক্তা -অধিকার অধিদপ্তর কর্তৃক তিন প্রতিষ্ঠান সিলগালা এবং লক্ষাধিক টাকা জরিমানা সিলেট বিদ্যুৎ উপকেন্দ্রে পানি: বিদ্যুৎ বিছিন্ন থাকবে জগন্নাথপুর উপজেলা ৬০ বছর বয়সে বিয়ের পিঁড়িতে বসলেন সাবেক এমপি মুনিম চৌধুরী বাবু, সামাজিক যোগাযোগ মাধ্যমে তোলপাড় কানাইঘাটে বঙ্গবন্ধু অনুর্ধ্ব-১৭ ফুটবল টুর্নামেন্টে পৌরসভা চ্যাম্পিয়ন জর্ডানফেরত নারীকে বাড়ি নিয়ে গেলেন স্বজনরা

নতুন বছরের প্রথম অধিবেশনে ফেনী-২ এর সাবেক সাংসদ জয়নাল হাজারী নামে শোকপ্রস্তাব

  • আপডেটের সময় : মঙ্গলবার, ১৮ জানুয়ারী, ২০২২
  • ৫১ বার নিউজটি শেয়ার হয়েছে

পেয়ার আহাম্মদ চৌধুরী, ফেনী জেলা প্রতিনিধি:
ফেনী-২ আসনের সাবেক সাংসদ জয়নাল আবেদীন হাজারীসহ সাতজন সংসদ সদস্য ও বিশিষ্টজনের মৃত্যুতে জাতীয় সংসদে শোকপ্রস্তাব আনা হয়েছে। এছাড়া ঢাকা থেকে বরগুনাগামী ‘এমভি অভিযান-১০’ লঞ্চে অগ্নিকাণ্ডে হতাহত ঘটনায় সংসদে শোকপ্রস্তাব আনা হয়। রোববার (১৬ জানুয়ারি জাতীয় সংসদের ১৬তম বৈঠকে সভাপতিমণ্ডলীর নির্বাচনের পর তাদের নামে শোকপ্রস্তাব আনা হয়। তারা ছাড়া ১৫তম সংসদ শুরুর পর যেসব বিশিষ্টজন মারা গেছেন তাদের নামেও শোকপ্রস্তাব আনা হয়।

এর আগে বিকেল ৪টায় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সং সদের অধিবেশন শুরু শোকপ্রস্তাবে স্পিকার বলেন, আমি গভীর দুঃখের সঙ্গে জানাচ্ছি যে, আমরা এরই মধ্যে সাবেক একজন প্রতিমন্ত্রী এবং ছয়জন সংসদ সদস্যকে হারিয়েছি। তারা হলেন- সাবেক গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী এবং সাবেক সংসদ সদস্য (সপ্তম জাতীয় সংসদ, গাজীপুর-৪ আসন) অ্যাডভোকেট আফছার উদ্দিন আহমদ খান, সাবেক সংসদ সদস্য (তৃতীয়, পঞ্চম ও সপ্তম জাতীয় সংসদ, ফেনী-২ আসন) বীর মুক্তিযোদ্ধা জয়নাল আবেদীন হাজারী, সাবেক গণপরিষদ সদস্য (১৯৭২) ও সংসদ সদস্য (প্রথম জাতীয় সংসদ, নোয়াখালী-৬ আসন) এবং মহান মুক্তিযুদ্ধের সংগঠক অধ্যাপক মো. হানিফ, সাবেক পূর্বপাকিস্তান প্রাদেশিক পরিষদ সদস্য (১৯৭০) মুক্তিযুদ্ধের সংগঠক ভাষাসৈনিক অ্যাডভোকেট গোলাম হাসনায়েন নান্নু, সাবেক সংসদ সদস্য (ষষ্ঠ ও অষ্টম জাতীয় সংসদ, ফরিদপুর-৪ আসন) চৌধুরী আকমল ইবনে ইউসুফ, সাবেক সংসদ সদস্য (চতুর্থ জাতীয় সংসদ, মৌলভীবাজার-৪ আসন)) মো. আহাদ মিয়া এবং সাবেক সংসদ সদস্য (দ্বিতীয় জাতীয় সংসদ, চট্টগ্রাম-১২ আসন) শাহাদত হোসেন চৌধুরী।

স্পিকার বলেন, উল্লিখিত বিশিষ্ট ব্যক্তিদের জীবনবৃত্তান্ত সংবলিত শোকপ্রস্তাব আমি এ মহান সংসদে উত্থাপন করছি। শোকপ্রস্তাবের অনুলিপি আপনাদের (এমপি ও সাংবাদিক) মধ্যে সরবরাহ করা হয়েছে। তাদের মৃত্যুতে মহান জাতীয় সংসদ গভীর শোক ও দুঃখ প্রকাশ করছে। এছাড়া সংসদ সচিবালয়ের কর্মচারী আবদুল হাইয়ের মৃত্যুতে জাতীয় সংসদ গভীর শোক ও দুঃখ প্রকাশ করছে। একুশে পদকপ্রাপ্ত জাতীয় অধ্যাপক রফিকুল ইসলাম, প্রখ্যাত কথাসাহিত্যিক হাসান আজিজুল হক, কুমিল্লা আওয়ামী লীগের প্রবীণ নেতা বীর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ আফজল খান, একাত্তরের স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শব্দসৈনিক বীর মুক্তিযোদ্ধা শহীদজায়া মুশতারী শফী, সংসদ সদস্য এস এম শাহজাদার মাতা ছকিনা খানম, দক্ষিণ আফ্রিকার আর্চবিশপ শান্তিতে নোবেলজয়ী ডেসমন্ড টুটু এবং ইউরোপীয় পার্লামেন্টের প্রেসিডেন্ট ডেভিড সাসোলির মৃত্যুতে সংসদ গভীর শোক ও দুঃখ প্রকাশ করছে।

আজকের স্বদেশ/তালুকদার

পোস্টটি আপনার সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ধরনের আরো সংবাদ দেখুন
© All rights reserved © 2022 আজকের স্বদেশ
Design and developed By: Syl Service BD