1. abubakarpressjp@gmail.com : Md Abu bakar : Md Abubakar bakar
  2. sharuarpress@gmail.com : admin520 : Md Gulam sharuar
  3. : alamin328 :
  4. jewela471@gmail.com : Jewel Ahmed : Jewel Ahmed
  5. ksr.france@gmail.com : kawsar Mihir : kawsar Mihir
  6. ajkershodesh@gmail.com : Mdg sharuar : Mdg sharuar
বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ০৬:৫৩ অপরাহ্ন

বিদেশ থেকে সিটি ব্যাংকের এজেন্ট একাউন্টে কিভাবে টাকা পাঠাবেন

  • আপডেটের সময় : বৃহস্পতিবার, ৪ নভেম্বর, ২০২১
  • ৩৬২ বার নিউজটি শেয়ার হয়েছে

গোলাম সারোয়ার::
প্রবাসীরা দেশের সম্পদ। বাবা, মা, আত্নিয়স্বজন রেখে পরিবারের ভাগ্য পরিবর্তন করতে প্রবাসীরা দিন রাত কাজ করে যাচ্ছেন। সেই সব প্রবাসীদের টাকা নিরাপদে দেশে আনতে কাজ করে যাচ্ছে সিটি ব্যাংক। সিটি ব্যাংকের বিস্তর পরিসেবার মাধ্যমে আপনি বিশ্বের যে কোনো দেশ থেকে আপনাদের প্রিয়জনদের কাছে টাকা পাঠাতে পারবেন মুহূর্তের মধ্যে কোনো রকম ঝামেলা ছাড়াই। এছাড়া ও আপনার প্রেরিত রেমিটেন্সের উপর ২% বোনাস লুফে নেওয়ার সুবিধা।

জানা যায়, বাংলাদেশে এ ধরণের এজেন্ট ব্যাংকিং শুরু হয়েছিলো ২০১৩ সালে। বিশেষ করে বর্তমান সময়ে সারা দেশে এজেন্ট ব্যাংকিং কার্যক্রম জনপ্রিয় হয়ে উঠছে। সাথে সাথে গ্রামের প্রবাসী পরিবারের লোকেরা এজেন্ট ব্যাংকিংয়ে একাউন্ট খুলছেন। সকাল ৯ থেকে রাত ৮টা পর্যন্ত সেবা নেওয়া লোকদের প্রবাসে থাকা আত্নিয়স্বজনরা এজেন্ট ব্যাংকিংয়ের একাউন্টে টাকা পাঠাতে ঝামেলা পড়তে হচ্ছে বলে জানা গেছে। কেননা দীর্ঘদিন শাখা গুলোতে টাকা পাঠিয়ে অভ্যাস হয়ে যাওয়ায় বাড়তি ঝামেলা মনে করে টাকা পাঠাচ্ছেন না। আসলে এটা কোন ঝামেলা নয়। সাধারনত টাকা পাঠাতে প্রথমে একাউন্ট নাম্বার, একাউন্ট হোল্ডরের নাম, শাখার নির্বাচন করতে হয়।

চলুন তাহলে জেনে নেই বিদেশ থেকে সিটি ব্যাংকের এজেন্ট ব্যাংকিংয়ে টাকা পাঠানোর নিয়ম সম্পর্কেঃ- প্রথম আপনি আপনার সিটি ব্যাংকের এজেন্ট ব্যাংকিংয়ের অধীনস্ত একাউন্টের নাম্বার, যার কাছে টাকা পাঠাবেন সেই একাউন্ট হোল্ডারের নাম এবং সাথে সিটি ব্যাংকের শাখার জায়গায় হেড অফিস দিয়ে তা জমা দিতে হবে। সিটি ব্যাংক অনুমোদিত যেকোনো এক্সচেঞ্জ হাউজ অফিসে। পরে এক্সচেঞ্জ হাউজ থেকে আপনার পেরিত টাকা আপনার বায়োমেট্রিক একাউন্টে যুক্ত হবে। যার একাউন্টে টাকা পাঠাবেন সেই ব্যক্তির একাউন্টের টাকা যুক্ত হলে এসএমএসের মাধ্যমে জানিয়ে দেওয়া হবে।

প্রোপাইটার
সিটি ব্যাংকের এজেন্ট ব্যাংকিং আউটলেট রানীগঞ্জ বাজার, জগন্নাথপুর, সুনামগঞ্জ।

আজকের স্বদেশ/তালুকদার

পোস্টটি আপনার সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ধরনের আরো সংবাদ দেখুন
© All rights reserved © 2021 আজকের স্বদেশ
Design and developed By: Syl Service BD