1. abubakarpressjp@gmail.com : Md Abu bakar : Md Abubakar bakar
  2. sharuarpress@gmail.com : admin520 : Md Gulam sharuar
  3. : alamin328 :
  4. jewela471@gmail.com : Jewel Ahmed : Jewel Ahmed
  5. ksr.france@gmail.com : kawsar Mihir : kawsar Mihir
  6. ajkershodesh@gmail.com : Mdg sharuar : Mdg sharuar
শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ০১:৪৬ অপরাহ্ন

র‌্যাঙ্কিংয়ে দুই ধাপ উন্নতি বাংলাদেশের

  • আপডেটের সময় : শুক্রবার, ২২ অক্টোবর, ২০২১
  • ৬৫ বার নিউজটি শেয়ার হয়েছে

আজকের স্বদেশ ডেস্ক::

সদ্য শেষ হওয়া সাফ চ্যাম্পিয়নশিপ ফুটবল টুর্নামেন্টে একটুর জন্য ফাইনালে উঠা হয়নি বাংরাদেশের। কিন্তু এরপরও মালদ্বীপে তাদের পারফরম্যান্সে কোনো কমতি ছিল না। এরই ফলস্বরুপ র‌্যাঙ্কিংয়ে উন্নতি হয়েছে বাংলাদেশ ফুটবল দলের। ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা ফিফা কর্তৃক প্রকাশিত সর্বশেষ র‌্যাঙ্কিংয়ে বাংলাদেশের অবস্থান ১৮৭ নম্বরে।

সাফ চ্যাম্পিয়নশিপে নিজেদের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে ১-০ গোলে ব্যবধানে জিতে শুরুটা ভালই করেছিল অস্কার ব্রুজনের শিষ্যরা। দ্বিতীয় ম্যাচে স্বাগতিক মালদ্বীপের বিপক্ষে ২-০ হারের পর শক্তিশালী ভারতের বিপক্ষে ১-১ গোল ব্যবধানে ড্র করে লাল-সবুজের প্রতিনিধিত্বকারীরা। উল্লেখ্য, ওই ম্যাচে প্রায় ৪০ মিনিট এক কম ফুটবলার নিয়ে খেলে একটি গোল করতে হয়ে হয়েছে বাংলাদেশ।

 

 

 

ফাইনালে উঠতে গ্রুপপর্বে নিজেদের শেষ ম্যাচে নেপালের বিপক্ষে জয়ের প্রয়োজন ছিল জামাল ভূঁইয়াদের। ম্যাচের নবম মিনিটে এগিয়েও গিয়েছিল বাংলাদেশ। কিন্তু ৮৭তম মিনিটের খেরায় বিতর্কিত পেনাল্টি পেয়ে ম্যাচে সমতায় ফেরে নেপাল। আর তাতেই ১-১ গোলে ম্যাচ ড্র হয়। আর ফাইনালে উঠা হয়নি জামালদের।

 

 

 

দুর্দান্ত এই পারফরম্যান্সের মাধ্যমে দুই ধাপ এগিয়েছে বাংলাদেশ। আগের র‌্যাঙ্কিংয়ে বাংলাদেশের অবস্থান ছিল ১৮৯তম, এখন ১৮৭ নম্বর অবস্থানে। এদিকে এক ধাপ এগিয়ে র‌্যাঙ্কিংয়ে এখন ১০৬ নম্বরে অবস্থান সাফ চ্যাম্পিয়ন ভারতের।

 

 

 

 

অন্যদিকে উয়েফা নেশনস লিগের ফাইনালে ফ্রান্সের কাছে হারলেও শীর্ষস্থান ধরে রেখেছে বেলজিয়াম। আগের মতো ২ নম্বরে অবস্থান ব্রাজিলের। তবে বাছাইপর্বে এখনো অপরাজিত থাকা নেইমাররা র‌্যাঙ্কিংয়ের শীর্ষে থাকা বেলজিয়ামের ঘাড়ে নিশ্বাস ফেলছেন। বেলজিয়ামের রেটিং পয়েন্ট আগের মতোই ১৮৩২.৩৩ আছে। ব্রাজিলের রেটিং পয়েন্ট ৮.৬৩ বেড়ে এবার ১৮২০.৩৬ দাঁড়িয়েছে।

 

 

 

 

লিওনেল মেসির আর্জেন্টিনার অবস্থানও পরিবর্তন হয়নি। ছয় নম্বরেই আছে তারা। যদিও এবার লাতিন অঞ্চলের বাছাইপর্বে তিন ম্যাচে দুই ড্র ও এক জয়ের পর তাদের রেটিং পয়েন্ট আগের থেকে ১৩.৪৮ বেড়েছে । ক্রিশ্চিয়ানো রোনালদোর পর্তুগাল এক ধাপ নিচে নেমে গেছে, এক ধাপ ওপরে উঠে তাদের জায়গা দখল করেছে স্পেন। র‌্যাঙ্কিংয়ের সেরা দশে পরিবর্তন বলতে ফ্রান্স ও ইতালি এক ধাপ করে এগিয়ে তিন ও চার নম্বরে উঠে এসেছে। এতে ইংল্যান্ড দুই ধাপ পিছিয়ে নেমে গেছে পাঁচ নম্বরে।

 

 

 

 

 

আজকের স্বদেশ/এবি

পোস্টটি আপনার সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ধরনের আরো সংবাদ দেখুন
© All rights reserved © 2021 আজকের স্বদেশ
Design and developed By: Syl Service BD