Logo

August 4, 2021, 4:35 pm

সংবাদ শিরোনাম :

পেরুকে হারিয়ে কোপা আমেরিকায় তৃতীয় কলম্বিয়া

স্পোর্টস ডেস্ক::

কোপা আমেরিকা ফুটবল টুর্নামেন্টে নিজেদের শেষ ম্যাচে পেরুকে ৩-২ গোল ব্যবধানে হারিয়ে তৃতীয় হয়েছে কলম্বিয়া। এদিন ম্যাচে দলের হয়ে জোড়া গোল করেন লুইস দিয়াজ। আর একটি গোল করেন হুয়ান কুয়ারদাদো। অন্যদিকে পেরুর পক্ষে একটি করে গোল করেছেন ইয়োশিয়াম ইয়োতুন ও জিয়ানলুপা লাপাদুলা।

ন্যাশিওনার ডি ব্রাজিলা স্টেডিয়ামে পেরু-কলম্বিয়া ম্যাচটিতে ছিল টানটান উত্তেজনা। বল দখল এবং আক্রমণে দুদলই ছিল সমানে সমান। এরপরও ম্যাচের প্রথম গোলের জন্য অপেক্ষা করতে হয়েছে প্রথমার্ধের শেষ মিনিট পর্যন্ত। ৪৫তম মিনিটে ইয়োশিয়াম গোল করলে ১-০ ব্যবধানে এগিয়ে থেকেই বিরতিতে যায় পেরু।

অবশ্য লিড বেশিক্ষণ ধরে রাখতে পারেনি গত আসরের ফাইনালিস্টরা। দ্বিতীয়ার্ধের চতুর্থ মিনিটেই কলম্বিয়াকে সমতায় ফেরান দেশটির জুভেন্টাস তারকা জুয়ান কুয়ারদাদো।

 

 

 

 

ম্যাচের ৬৫ মিনিটের মাথায় ফ্রি-কিক পেয়েছিল পেরু। সেই বল ক্লিয়ার করে দ্রুতগতিতে আক্রমণে উঠে যায় কলম্বিয়া। পরে কামিও ভারগাসের পাস পেয়ে ডি-বক্সের বাইরে থেকে বল জালে জড়ান লুইস ডিয়াজ। অবশ্য পিছিয়ে পড়েও অবশ্য দমে যায়নি পেরু। সমতাসূচক গোলের খোঁজে তারা সফল হয় ম্যাচের ৮২ মিনিটের মাথায় গিয়ে।

 

 

 

 

 

এক সময় মনে হচ্ছিলো টাইব্রেকারের মাধ্যমেই নিষ্পত্তি হবে ম্যাচটি। কিন্তু নাটকীয়তা বাকি ছিল তখনও। অতিরিক্ত যোগ করা সময়ের একদম শেষ মুহূর্তে ডি-বক্সের বাইরে থেকে আচমকা এক শটে পেরুর জাল কাঁপান কলম্বিয়ার ফরোয়ার্ড লুইস ডিয়াজ। যা তার দলকে পাইয়ে তৃতীয় হওয়ার খেতাব।

 

 

 

 

 

আজকের স্বদেশ/এবি