Logo

August 4, 2021, 3:42 pm

সংবাদ শিরোনাম :

ত্ব-হা নিখোঁজের বিষয়টি গুরুত্ব দিয়ে দেখছি: স্বরাষ্ট্রমন্ত্রী

আজকের স্বদেশ ডেস্ক::

রংপুর থেকে ঢাকায় ফেরার পথে সফরসঙ্গী ও গাড়িচালকসহ নিখোঁজ ইসলামি বক্তা আবু ত্ব-হা মুহাম্মদ আদনানের বিষয়টি গুরুত্বের সঙ্গে দেখা হচ্ছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

বুধবার (১৬ জুন) গাজীপুরের সফিপুরে আনসার ভিডিপি একাডেমিতে নবীন ব্যাটালিয়ন আনসারদের ৬ মাসের মৌলিক প্রশিক্ষণের সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠান শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে এসব কথা বলেন মন্ত্রী।

আলোচিত ইসলামী বক্তা আবু ত্ব-হা মুহাম্মদ আদনান গত বৃহস্পতিবার দিবাগত রাতে রংপুর থেকে ঢাকায় ফেরার সময় নিখোঁজ হন। একইসঙ্গে তার সঙ্গে থাকা সফরসঙ্গী আব্দুল মুহিত, মোহাম্মদ ফিরোজ ও গাড়িচালক আমির উদ্দীন ফয়েজেরও খোঁজ মিলছে না। এ ঘটনায় রংপুর সদর থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়। নিখোঁজের ছয় দিন পেরিয়ে গেলেও এখনো তাদের সন্ধান মিলছে না।

আনসার ভিডিপি একাডেমিতে আয়োজিত অনুষ্ঠানে ইসলামি এই বক্তার নিখোঁজের ব্যাপারে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ত্ব-হা’র নিখোঁজের বিষয়টি শোনার পর সরকার গুরুত্বের সঙ্গে বিষয়টি দেখছে ও ক্লু উদ্ধারের চেষ্টা করা হচ্ছে।

অনুষ্ঠানে বোটক্লাবে চিত্রনায়িকা পরীমনিকে ধর্ষণ ও হত্যাচেষ্টার বিষয়ে করা এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘রিসোর্ট হোক আর বার হোক যেখানেই আইন ভঙ্গ হবে সেখানেই আমাদের আইনশৃঙ্খলা বাহিনী ব্যবস্থা নিচ্ছে এবং নিবে।’

মন্ত্রী আরও বলেন, ‘স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশনা মোতাবেক সংক্রামক ব্যাধি নিয়ন্ত্রণে আইনশৃঙ্খলা বাহিনী কাজ করছে।’

সফিপুর আনসার ভিডিপি একাডেমিতে ২১তম ব্যাচে (পুরুষ) ৯৭৯ জন নবনিযুক্ত ব্যাটালিয়ন আনসার ৬ মাস মেয়াদি মৌলিক প্রশিক্ষণ গ্রহণ শেষে সমাপনী কুচকাওয়াজে অংশগ্রহণ করে। কুচকাওয়াজের শুরুতেই স্বরাষ্ট্রমন্ত্রী একটি সুসজ্জিত খোলা জিপে প্যারেড পরিদর্শন করেন। এ সময় বাহিনীর মহাপরিচালক ও প্যারেড কমান্ডার তার সঙ্গে ছিলেন। পরে অভিবাদন গ্রহণের পর প্রধান অতিথি কৃতী ও চৌকস প্রশিক্ষণার্থীদের মাঝে পুরস্কার প্রদান করেন।

মৌলিক প্রশিক্ষণে সজীব মন্ডল শ্রেষ্ঠ ড্রিল, মহিউদ্দিন ফাহিম শ্রেষ্ঠ ফায়ারার এবং রাকিব আকন্দ চৌকস প্রশিক্ষণার্থী ব্যাটালিয়ন আনসার হিসেবে প্রথম স্থান অধিকার করেন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মো. কামাল উদ্দীন ও বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক মেজর জেনারেল মিজানুর রহমান শামীম। এছাড়া বাহিনীর অতিরিক্ত মহাপরিচালক, কমান্ড্যান্ট, উপ-মহাপরিচালক (প্রশাসন), উপ-মহাপরিচালক (অপারেশনস) এবং সদর দপ্তর ও একাডেমির ঊর্ধ্বতন কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।

 

 

 

আজকের স্বদেশ/এবি