Logo

August 4, 2021, 3:36 pm

সংবাদ শিরোনাম :

উপনির্বাচনে নৌকার মাঝি কে, জানা যাবে শনিবার

আজকের স্বদেশ ডেস্ক:

শূন্য হওয়া তিন সংসদীয় আসনের উপনির্বাচন হবে আগামী ১৪ জুলাই। এসব আসনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম বিক্রির শেষ হয়েছে বৃহস্পতিবার। এই তিন আসনে কে প্রার্থী হচ্ছেন তা চূড়ান্ত হবে শনিবার।

শুক্রবার দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সংশ্লিষ্ট সবাইকে স্বাস্থ্য সুরক্ষাবিধি মেনে যথাসময়ে সভায় উপস্থিত থাকার জন্য আহ্বান জানিয়েছেন।

 

 

জানা গেছে, আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের সভা অনুষ্ঠিত হবে শনিবার সকাল ১১টায়। সভায় সভাপতি হিসেবে গণভবনে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ দিন ঢাকা-১৪ আসনসহ বাকি দুই আসনের নৌকার প্রার্থী চূড়ান্ত করা হবে।

 

 

 

জাতীয় সংসদের শূন্য ঘোষিত তিনটি আসনের উপনির্বাচনের জন্য মোট ৯৪টি মনোনয়ন ফরম বিক্রি করেছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। এর মধ্যে ঢাকা-১৪ আসনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন ৩৪ জন, কুমিল্লা-৫ আসনে ৩৫ জন এবং সিলেট-৩ আসনে ২৫ জন।

 

 

 

ঢাকা-১৪ আসনে আওয়ামী লীগের সংসদ সদস্য আসলামুল হক, কুমিল্লা-৫ এ দলের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক মন্ত্রী অ্যাডভোকেট আবদুল মতিন খসরু এবং সিলেট-৩ এ মাহমুদুস সামাদ চৌধুরীর মৃত্যুতে আসন ৩টি শূন্য হয়। প্রয়াত তিন সংসদ সদস্যের সহধর্মিণীরা মনোনয়নের জন্য আবেদনপত্র ক্রয় করে জমা দিয়েছেন। সব মিলিয়ে তিন আসনে মোট ফরম বিক্রি হয়েছে ৯৪টি। প্রতিটি ফরম সংগ্রহ করতে হয় ৩০ হাজার টাকায়। সে অনুযায়ী ২৮ লাখ ২০ হাজার টাকার মনোনয়ন বিক্রি করেছে দলটি।

 

 

 

 

আজকের স্বদেশ/তালুকদার