Logo

June 18, 2021, 8:00 am

সংবাদ শিরোনাম :

হবিগঞ্জে ভারতফেরত ৮ জন কোয়ারেন্টিনে

আজকের স্বদেশ ডেস্ক::

ভারতফেরত হবিগঞ্জের আটজনকে কোয়ারেন্টিনে পাঠিয়েছে স্বাস্থ্য বিভাগ। তাদের জেলার চুনারুঘাট ও মাধবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১৪ দিনের কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে।

সোমবার রাতে চুনারুঘাট উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা মোজাম্মেল হোসেন ও মাধবপুর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ইশতিয়াক আল মামুন বিষয়টি নিশ্চিত করেছেন।

 

 

তারা জানান, ওই আটজন ব্রাহ্মণবাড়িয়া জেলার আখাউড়া স্থলবন্দর দিয়ে বাংলাদেশে আসেন। এর মাঝে চারজন ৬ মে এবং চারজন ১০ মে দেশে প্রবেশ করেন।

 

 

ডেপুটি সিভিল সার্জন ডা. মুখলেছুর রহমান উজ্জ্বল জানান, তাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হবে। যদি পজিটিভ আসে তবে তাদের হাসপাতালে চিকিৎসা দেওয়া হবে। আর নেগেটিভ এলে ১৪ দিন কোয়ারেন্টিন শেষে ছেড়ে দেওয়া হবে।

 

 

স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, সম্প্রতি চুনারুঘাট ও মাধবপুর উপজেলার বেশ কয়েকজন ব্যক্তি উন্নত চিকিৎসার জন্য ভারতে যান। এদের মধ্যে চারজন গত ৬ মে ব্রাহ্মণবাড়িয়া জেলার আখাউড়া স্থলবন্দর দিয়ে দেশে প্রবেশের চেষ্টা করলে বন্দর কর্তৃপক্ষ বিষয়টি আইনশৃঙ্খলা বাহিনীকে অবহিত করেন।

 

 

পরে স্বাস্থ্য বিভাগের তত্ত্বাবধানে ওই ব্যক্তিদের চুনারুঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কোয়ারেন্টিনে পাঠানো হয়। একইভাবে সোমবার সন্ধ্যায় আরও চার ব্যক্তি দেশে প্রবেশ করলে তাদেরও মাধবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১৪ দিনের কোয়ারেন্টিনে পাঠানো হয়।

 

 

প্রসঙ্গত, সোমবার পর্যন্ত জেলায় দুই হাজার ৪২৮ জন করোনা আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে এক হাজার ৮৪৬ জন সুস্থ হয়েছেন। এ পর্যন্ত মৃত্যু হয়েছে ১৮ জনের।

 

 

 

 

আজকের স্বদেশ/এবি