Logo

June 18, 2021, 9:25 am

সংবাদ শিরোনাম :

আখাউড়া স্থলবন্দর দিয়ে ভারতফেরত নারীর করোনা শনাক্ত

আজকের স্বদেশ ডেস্ক:

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর দিয়ে ভারত থেকে দেশে ফেরা এক নারীর করোনাভাইরাস শনাক্ত হয়েছে। সোমবার ৩৪ বছরের ওই নারীকে ২৫০ শয্যাবিশিষ্ট ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালের আইসোলেশনে ভর্তি করা হয়েছে।

 

 

এর আগে, দুপুরে তার করোনাভাইরাস পরীক্ষা করা হলে সন্ধ্যায় রিপোর্ট পজিটিভ আসে। তিনি গত ৭ মে ভারত থেকে আখাউড়া স্থলবন্দর দিয়ে দেশে প্রবেশ করেন। তার বাড়ি বগুড়া জেলার সুতাপুরের গোয়ালরোডে।

 

 

 

বিষয়টি নিশ্চিত করে ব্রাহ্মণবাড়িয়ার সিভিল সার্জন ডা. একরাম উল্লাহ বলেন, ‌‘ভারত থেকে ফেরার ৭২ ঘণ্টা আগে ওই নারী করোনাভাইরাসের পরীক্ষায় নেগেটিভ আসে। ফলে সে বাংলাদেশে আখাউড়া স্থলবন্দর দিয়ে ফিরতে পেরেছেন। স্থলবন্দরেও তার তেমন কোনো লক্ষণ দেখা যায়নি’।

 

 

 

তিনি বলেন, ‘ভারত থেকে ফেরার পর ওই নারীসহ যারা হোটেলে কোয়ারেন্টাইনে আছে তাদের আজ সোমবার করোনাভাইরাস পরীক্ষা করা হয়। ওই হোটেলে অবস্থান করা সকলের করোনা নেগেটিভ হলেও ওই নারীর পজিটিভ এসেছে। তাকে হাসপাতালের আইসোলেশনে পাঠানো হয়েছে। প্রয়োজনে হোটেলের সবাইকে পুনরায় করোনা পরীক্ষা করা হবে।’

 

 

 

ভারত থেকে আসা ওই নারী বলেন, গত মাসের ৩ তারিখে আমি একাই চিকিৎসার জন্য ভারতে গিয়েছিলাম। কিন্তু ফেরার অনুমতি পাচ্ছিলাম না বলে ফিরতে দেরি হয়েছে। আসার আগে ৭২ ঘণ্টা আগে টেস্টে নেগেটিভ আসে। দেশে ফিরে কোয়ারেন্টাইনে থাকার তিনদিন পর আমার পজিটিভ এসেছে। কিন্তু আমার করোনা আক্রান্তের শারীরিক কোনো লক্ষণ নেই, ভালো আছি।’

 

 

 

আজকের স্বদেশ/তালুকদার