Logo

May 11, 2021, 10:35 am

সংবাদ শিরোনাম :
«» নড়াইলে চুইজাল গাছ চুরির অভিযোগে দুই শিশুর চুল কেটে দিলেন এলাকাবাসী «» হবিগঞ্জে ভারতফেরত ৮ জন কোয়ারেন্টিনে «» জগন্নাথপুরে আরো দুজন করোনা শনাক্ত: মোট শনাক্ত ২২৩ «» আখাউড়া স্থলবন্দর দিয়ে ভারতফেরত নারীর করোনা শনাক্ত «» জগন্নাথপুরে বেগম আনোয়ারা ও সোনা মিয়া ট্রাস্টের বস্ত্র ও নগদ অর্থ বিতরণ «» ইউকে বিডি ইন্সফায়ারেড ফাউন্ডেশন ও হবিগঞ্জ বাংলাদেশ বাউল ফোরাম ইউকের নগদ অর্থ প্রদান «» জগন্নাথপুর ইয়াংস্টারের ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত «» ঈদের আগে কয়দিন ব্যাংক খোলা থাকবে? «» জগন্নাথপুরে পেরেন্টস কেয়ার ফাউন্ডেশনের উদ্যোগে ত্রান সামগ্রী বিতরণ «» মৌলভীবাজারে সাবেক ছাত্রদল অর্গানাইজেশন ফ্রান্স এর উদ্যাগে ইফতার ও ঈদ সামগ্রী বিতরণ

ছাতকে প্রবাসীর অর্থায়নে হতদরিদ্র পরিবারের বসতঘর নির্মাণ

ছাতক প্রতিনিধিঃ

ছাতকের সিংচাপইড় ইউনিয়নের বানিকান্দি (সদুখালি) গ্রামের দুই আমেরিকা প্রবাসীর অর্থায়নে এক হতদরিদ্র পরিবারের বসতঘর নির্মাণ করা হয়েছে। প্রায় ৫লক্ষ টাকা ব্যায়ে নিজ গ্রামের মৃত আঞ্জব আলীর পুত্র হতদরিদ্র আব্দুস সুরতের বসতঘর নির্মাণ করে দিয়েছেন বানিকান্দি গ্রামের আমেরিকা বাড়ির বাসিন্দা, আমেরিকা প্রবাসী কয়ছর আহমদ ও তার ভাই ফয়ছল আহমদ।

 

 

 

 

এরআগে গেল বছরের ১৩ নভেম্বর হতদরিদ্র্র ওই পরিবারের জন্য ৪ কক্ষ বিশিষ্ট আধাপাকা এ বসতঘর নির্মাণের লক্ষ্যে ভিত্তিপ্রস্তর স্থাপন করেন লতিফিয়া ক্বারি সোসাইটির ছাতক দক্ষিণ উপজেলা শাখার সভাপতি, একই গ্রামের বাসিন্দা মাওলানা আ.ন.ম আব্বাস আলী। এসময় প্রবাসীদের স্বজনরাসহ স্থানীয় লোকজন উপস্থিত ছিলেন। শুক্রবার নির্মাণ কাজ শেষে নবনির্মিত ঘরের চাবি হস্তান্তর করা হয়েছে।

 

 

 

 

 

এব্যাপারে প্রবাসীর চাচাতো ভাই ছাত্রনেতা আব্দুল মুক্তাদির ফয়জুল জানান, আমেরিকা প্রবাসী কয়ছর আহমদ ও তার ভাই ফয়সল আহমদ বিভিন্ন সময়ে গ্রাম ও আশপাশ এলাকার হতদরিদ্র-অসহায় মানুষের সাহায্যার্থে এগিয়ে আসেন। তারই ধারাবাহিকতায় আব্দুস সুরতের বসতঘর নির্মাণের জন্য এগিয়ে আসেন তার ওই দুই স্বজন। ভবিষ্যতেও এখানকার অসহায়-বিপদগ্রস্থ মানুষের কল্যাণে তাদের সাধ্যমত সহযোগিতা অব্যাহত থাকবে।

 

 

 

আজকের স্বদেশ/তালুকদার