1. abubakarpressjp@gmail.com : Md Abu bakar : Md Abubakar bakar
  2. sharuarpress@gmail.com : admin520 : Md Gulam sharuar
  3. : alamin328 :
  4. jewela471@gmail.com : Jewel Ahmed : Jewel Ahmed
  5. ajkershodesh@gmail.com : Mdg sharuar : Mdg sharuar
বুধবার, ০১ ফেব্রুয়ারী ২০২৩, ১০:২৮ অপরাহ্ন
শিরোনাম :
মানুষের ভালোবাসা নিয়ে বাচঁতে চাই -পীর মিসবাহ এমপি অবৈধ অভিবাসীদের ফেরাতে ঢাকার ওপর ইইউ’র চাপ, ভিসা কড়াকড়ির প্রস্তাব সুনামগঞ্জে বিশ্ব কুষ্ঠ দিবস পালিত জগন্নাথপুরে একটি দোকান আগুনে পুড়ে ছাই: প্রায় ৩লক্ষ টাকার ক্ষয়ক্ষতি আজমিরীগঞ্জে বিয়ের দবিতে প্রেমিকার অনশন সুনামগঞ্জ জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতির পিতার মৃত্যুতে জগন্নাথপুর উপজেলা ও পৌর স্বেচ্ছাসেবক দলের শোক প্রকাশ কানাইঘাট থানার নতুন ওসিকে বরণ ও বিদায়ী ওসিকে সংবর্ধনা প্রদান বেদে পল্লীতে শীতবস্ত্র বিতরণ বার্মিংহাম ওয়েষ্ট মিডল্যান্ড বিএনপি ও বার্মিংহাম সিটি বিএনপির যৌথ উদ্যোগে বিশাল প্রতিবাদ সভা আলিম ১ম বর্ষ ও ফাজিল ১ম বর্ষের নবীন বরণ অনুষ্ঠান-২০২৩ সম্পন্ন

তিতলির প্রভাবে রোববার পর্যন্ত বৃষ্টি অব্যাহত থাকবে

  • আপডেটের সময় : শনিবার, ১৩ অক্টোবর, ২০১৮
  • ৩৮০ বার নিউজটি শেয়ার হয়েছে
TOPSHOT - Indian women carry coconuts next to fallen palm trees after heavy winds brought by Cyclone Titli struck the area in Barua village in Srikakulam district of Andhra Pradesh on October 11, 2018. - A cyclone packing winds of up to 150 kilometres (95 miles) per hour and heavy rains hit eastern India early October 11, with over 300,000 people evacuated from low-lying areas and two men reported killed. (Photo by ASIT KUMAR / AFP)

আজকের স্বদেশ ডেস্ক::

ঘূর্ণিঝড় তিতলি ভারতে তাণ্ডব চালিয়ে ক্রমশ দুর্বল হয়ে গভীর নিম্নচাপে পরিণত হয়েছে।

ভারতের উড়িষ্যা এবং তৎসংলগ উপকূলীয় এলাকা থেকে এ ঘূর্ণিঝড়টি সামান্য উত্তরপূর্ব দিকে অগ্রসর এবং দুর্বল হয়ে একই এলাকায় গভীর নিম্নচাপে পরিণত হয়।

 

পরে এটি কিছুটা দুর্বল হয়ে উত্তর বঙ্গোপসাগর এলাকায় অবস্থান করছে। এর প্রভাবে শুক্রবার থেকে বঙ্গোপসাগর ও বাংলাদেশের উপকূলীয় এলাকায় গভীর সঞ্চালনশীল মেঘমালার সৃষ্টি হচ্ছে।

 

এ নিম্নচাপের প্রভাবে সারাদেশেই বৃষ্টিপাত হচ্ছে। আবহাওয়া অধিদফতর জানিয়েছে, তিতলির প্রভাবে এ বৃষ্টিপাত রোববার পর্যন্ত অব্যাহত থাকবে।

 

উত্তর বঙ্গোপসাগর, বাংলাদেশের উপকূলীয় এলাকা এবং সমুদ্র বন্দরগুলোর ওপর দিয়ে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে।

নিম্নচাপের প্রভাবে চট্টগ্রাম, বরিশাল, খুলনা, ঢাকা, রাজশাহী, ময়মনসিংহ ও সিলেট বিভাগে রোববার পর্যন্ত হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে।

 

 

একইসঙ্গে চট্টগ্রাম, কক্সবাজার, মংলা ও পায়রা সমুদ্র বন্দরসমূহকে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

উত্তর বঙ্গোপসাগর ও গভীর সাগরে অবস্থানরত সকল মাছ ধরার নৌকা ও ট্রলারকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত নিরাপদ আশ্রয়ে থাকতে বলা হয়েছে।

 

বৃহস্পতিবার ভারতের পূর্বাঞ্চলে আঘাত হানা প্রবল ঘূর্ণিঝড় তিতলির তাণ্ডবে নয়জনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

এতে ভারতের কয়েকটি রাজ্যে অসংখ্য বাড়িঘর ক্ষতিগ্রস্ত হয় এবং গাছ ও বিদ্যুতের খুঁটি উপড়ে গেছে। প্রায় তিন লাখ বাসিন্দা নিরাপদ স্থানে সরে যেতে বাধ্য হয়েছেন।

 

 

 

আজকের স্বদেম/আবু বকর

পোস্টটি আপনার সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই ধরনের আরো সংবাদ দেখুন
© All rights reserved © 2022 আজকের স্বদেশ
Design and developed By: Syl Service BD