1. abubakarpressjp@gmail.com : Md Abu bakar : Md Abubakar bakar
  2. sharuarpress@gmail.com : admin520 : Md Gulam sharuar
  3. : alamin328 :
  4. jewela471@gmail.com : Jewel Ahmed : Jewel Ahmed
  5. ajkershodesh@gmail.com : Mdg sharuar : Mdg sharuar
মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারী ২০২৩, ০২:০৩ পূর্বাহ্ন
শিরোনাম :
রানীগঞ্জ ইউনিয়ন পরিষদের উদ্যোগে কোরআন তেলাওয়াত প্রতিযোগিতা সম্পন্ন সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সম্মেলন ১১ ফেব্রুয়ারি : কারা হচ্ছেন সভাপতি সম্পাদক নবীগঞ্জের আউশকান্দি হীরাগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতির নির্বাচন সম্পন্ন কানাইঘাট প্রেসক্লাব নেতৃবৃন্দের সাথে নবাগত ওসি গোলাম দস্তগীরের মতবিনিময় সুনামগঞ্জে পীর হাবিবুর রহমানের প্রথম মৃত্যুবার্ষিকী পালিত কানাইঘাট পৌর আওয়ামীলীগের ১নং ওয়ার্ডের বর্ধিত সভা অনুষ্ঠিত নবীগঞ্জের ঐতিহ্যবাহী আউশকান্দি হীরাগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতির নির্বাচন রবিবার সিলেট-৫ আসনে আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী মাসুক আহমদ মাঠে তৎপর কানাইঘাটে কৃষকদের নিয়ে উদ্বুদ্ধকরণ সভা করলেন ইউএনও চীন ঘিরে তৈরি হচ্ছে মার্কিন সামরিক ঘাঁটি

সুনামগঞ্জ-সাচনা বাজার রাস্তার বেহাল দশা দেখার যেন কেউ নেই!

  • আপডেটের সময় : বুধবার, ১০ অক্টোবর, ২০১৮
  • ১১৯৯ বার নিউজটি শেয়ার হয়েছে

মোঃ আবুল কালাম জাকারিয়া, জামালগঞ্জ ::

সুনামগঞ্জ জেলার ভাটি অঞ্চলের রাজধানি নামে পরিচিত সাচনা বাজার, সাচনা বাজার থেকে সুনামগঞ্জ উক্ত সড়ক একটি গুরুত্বপূর্ণ সড়ক। এই সড়ক দিয়ে  কয়েকটি উপজেলার শত শত যানবাহন ও মানুষ চলাচল করে। তবে গুরুত্বপূর্ণ এই সড়কের ১৮ কিলোমিটারের অধিকাংশই বেহাল দশায় পরিনত হয়েছে।

 

সুনামগঞ্জ-সাচনা বাজার রাস্তার বেহাল দশার কারণে  ক্ষুভ  প্রকাশ করেছেন জামালগঞ্জ উপজেলা, সুনামগঞ্জ সদর, বিশ্বম্ভরপুর ও তাহিরপুর উপজেলার একাংশের মেহনতি মানুষগণ। এই সড়কের অনেক জায়গা দীর্ঘদিন ধরে ভাঙ্গা ও গর্তে ভরা।

 

 

১৮ কিলোমিটার রাস্তা সুনামগঞ্জ সদর, বিশ্বম্ভরপুর ও জামালগঞ্জ উপজেলার অন্তর্গত। সদর উপজেলার গৌরারং এলাকার পূর্বপাশে কিছু অংশ মেরামত করা হয়েছে। এরপর অনেক জায়গা ভাঙা চুরা। বিশ্বম্ভরপুর উপজেলার নিয়ামতপুর এলাকার পূর্ব-পশ্চিমে ভাঙা ও গর্ত রয়েছে। তবে কিছু অংশ মেরামত করা হয়েছে। তবে জামালগঞ্জ অংশে ভাঙ্গা ও গর্ত কম।

 

 

জেলার অন্যতম একটি রাস্তা দীর্ঘদিন ধরে ভাঙ্গাচুরা থাকায় ক্ষোভ প্রকাশ করেছেন সাচনা বাজারের ব্যবসায়ীসহ সাধারণ যাত্রীরা। দ্রুত সড়ক মেরামত করার দাবি জানিয়েছেন অত্র এলাকার জনগণ।

 

 

সিএনজি চালক হৃদয় মিয়া  বলেন, ‘এই রাস্তার বেশী যায়গাই ভাঙ্গা ও গাতা-গোতায় (গর্ত) ভরা। অনেক দিন ধইরা এই অবস্থা। কিছু জায়গায় কাম করা অইছে। বাকী রাস্তা কোন দিন করব আমরার সরকারই ভালো জানেন।

 

 

সাচনা বাজার ইউনিয়নের দশগ্রাম কুকড়পশি মহিলা মাদরাসার মুহতামিম  মাওঃ আলী আকবর বলেন, সাচনা বাজার-সুনামগঞ্জ রাস্তায় চলার সময় মানুষের ভিতরের সব কিছু উলট পালট হইয়্যা যায়, সকলে ঝাখারের সময় খালি আল্লাহ আল্লাহ করে। যোগাযোগের দিকে জামালগঞ্জ আগের চেয়ে আগাইলেও এখনো কষ্টেই আছি! আমরা আশায় ছিলাম এসরকারের আমলেই সমাধান হবে।

 

সাচনা বাজার বণিক সমিতির সভাপতি ও জামালগঞ্জ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান কৃষকের বন্ধু ইউসুফ আল আজাদ বলেন, ‘সাচনা বাজার-সুনামগঞ্জ সড়কের পরিস্থিতি দেখে মনে হয় আমরা উল্টোপথে হাঁটছি। কারণ দেশ স্বাধীনের আগে এই রাস্তা দিয়ে বাস আসা-যাওয়া করছে, এখন সিএনজি নিয়েই আসা-যাওয়া করা যায় না। রাস্তার বিটুমিন উঠে গিয়ে গর্তে ভরে গেছে সড়ক। কিন্তু দেখার যেন কেউ নেই।

 

 

জেলা প্রশাসক, এমপি-মন্ত্রী এমন কোন জায়গা নেই আমি এই সড়ক সংস্কারের দাবি জানাইনি। কিন্তু দ্রুত রাস্তা সংস্কারে কেউ কর্ণপাত করছেন না। কিছু জায়গা মেরামত করা হয়েছে, তবে যেসব গর্ত ভরাট করা হয়নি সেগুলো বৃষ্টির সময় ভেঙ্গে আরও বড় হয়েছে।

 

 

সুনামগঞ্জ সড়ক ও জনপথ বিভাগের উপ বিভাগীয় প্রকৌশলী এএসএম সাইফুল ইসলাম বলেন, পানিই রাস্তার বিটুমিনের প্রধান শত্রু। বর্ষাকালে অতিবৃষ্টি ও পানি জমে থাকার কারণে সড়কের বিটুমিনের ক্ষতি হয়। আমি এই (সদর উপ বিভাগ) উপজেলায় দায়িত্ব গ্রহণ করেছি মাত্র। সুনামগঞ্জ-সাচনা বাজার রাস্তার খোঁজ খবর নেব।

 

 

 

 

 

আজকের স্বদেশ/জুয়েল

পোস্টটি আপনার সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই ধরনের আরো সংবাদ দেখুন
© All rights reserved © 2022 আজকের স্বদেশ
Design and developed By: Syl Service BD