1. abubakarpressjp@gmail.com : Md Abu bakar : Md Abubakar bakar
  2. sharuarpress@gmail.com : admin520 : Md Gulam sharuar
  3. : alamin328 :
  4. jewela471@gmail.com : Jewel Ahmed : Jewel Ahmed
  5. ajkershodesh@gmail.com : Mdg sharuar : Mdg sharuar
শনিবার, ১০ জুন ২০২৩, ০৫:২২ অপরাহ্ন
শিরোনাম :
জগন্নাথপুরে কুশিয়ারা বিজনেস গ্রুপের এক বছর পূর্তি উদযাপন সাগরে লঘুচাপ, বৃষ্টি আরও বাড়তে পারে জগন্নাথপুরে ভারতীয় চিনি সহ ৩ চোরাকারবারি আটক আমি আমার সর্বোচ্চ চেষ্টা করেই আমার নির্বাচনী এলাকার সার্বিক উন্নয়নে কাজ করে যাচ্ছি মিসবাহ (এমপি) সাংবাদিক জিকরুল ইসলাম’র পিতার মৃত্যু, কোম্পানীগঞ্জ প্রেসক্লাবের শোক শিক্ষার উন্নয়নের জন্য ব্যাপক বিনিয়োগ করছে সরকার: পরিকল্পনামন্ত্রী যাদুকাটায় পাথর উত্তোলন টুকেরবাজার নৌ পুলিশের হাতে ষ্টীলবডি নৌকা সহ আটক ২ বিদ্যুৎ অফিসের সামনে সুনামগঞ্জ বিএনপির অবস্থান কর্মসূচি ও স্মারকলিপি প্রদান বিদ্যুৎ এর ভয়াবহ লোডশেডিংয়ের প্রতিবাদে মৌলভীবাজার জেলা বিএনপির উদ্যোগে অবস্থান কর্মসূচি ও স্মারকলিপি প্রদান জাতীয় পুষ্ঠি সপ্তাহ উপলক্ষে সুনামগঞ্জে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত

প্যারিসে বাংলাদেশ দূতাবাসে উন্নয়ন মেলা

  • আপডেটের সময় : রবিবার, ৭ অক্টোবর, ২০১৮
  • ৩৫০ বার নিউজটি শেয়ার হয়েছে

আজকের স্বদেশ ডেস্ক::

আনন্দঘন ও উৎসবমুখর পরিবেশে শনিবার প্যারিসে বাংলাদেশ দূতাবাস প্রাঙ্গণে জাতীয় উন্নয়ন  মেলা ২০১৮  উদযাপন করা হয়। দূতাবাসের পক্ষ থেকে এক বিজ্ঞপ্তির মাধ্যমে উন্নয়ন মেলা আয়োজনের বিষয়টি জানানো হয়।

এ আয়োজনে ফ্রান্সে বসবাসরত প্রবাসী বাংলাদেশি, বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতা ও দূতাবাসের কর্মকর্তারা  উপস্থিত ছিলেন।
 

 

এরপর, ফ্রান্সে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত কাজী ইমতিয়াজ হোসেন স্বাগত বক্তব্য রাখেন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জানিয়ে তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার গত প্রায় এক দশকে বলিষ্ঠ ও দূরদর্শী নেতৃত্বে বাংলাদেশ আর্থ-সামাজিক সকল ক্ষেত্রে সাফল্য অর্জন করে চলেছে- হয়ে উঠেছে বিশ্বের উন্নয়ন বিস্ময়। কূটনৈতিক ক্ষেত্রেও অর্জিত হয়েছে উল্লেখযোগ্য সাফল্য।

 

ফ্রান্স প্রবাসী বাংলাদেশিদের অংশগ্রহণে বাংলাদেশের উন্নয়নে প্রবাসীদের ভূমিকা শীর্ষক একটি আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বক্তারা এ সভায় বাংলাদেশের উন্নয়নে প্রবাসীদের বিভিন্ন অবদানের কথা তুলে ধরেন এবং বাংলাদেশের উন্নয়নে আরও বেশি করে সম্পৃক্ত হবার আশাবাদ ব্যক্ত করেন। এছাড়া প্রবাসীদের বিভিন্ন সমস্যা সমাধানে দূতাবাসের করণীয় বিষয়ে আলোচনা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানের শুরুতে বাংলাদেশের উন্নয়ন বিষয়ক কয়েকটি প্রামাণ্যচিত্র প্রদর্শিত হয়। বাংলাদেশের অর্জিত অর্থনৈতিক উন্নয়নের নানান দিক সম্বলিত একটি পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন উপস্থাপন করেন। সবশেষে, স্থানীয় শিল্পীদের পরিবেশনায় একটি সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠান শেষে অতিথিদের ঐতিহ্যবাহী বাংলাদেশি খাবার পরিবেশন করা হয়।

 

 

আজকের স্বদেশ/জুয়েল

পোস্টটি আপনার সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ধরনের আরো সংবাদ দেখুন
© All rights reserved © 2022 আজকের স্বদেশ
Design and developed By: Syl Service BD