1. abubakarpressjp@gmail.com : Md Abu bakar : Md Abubakar bakar
  2. sharuarpress@gmail.com : admin520 : Md Gulam sharuar
  3. : alamin328 :
  4. jewela471@gmail.com : Jewel Ahmed : Jewel Ahmed
  5. ajkershodesh@gmail.com : Mdg sharuar : Mdg sharuar
বুধবার, ০১ ফেব্রুয়ারী ২০২৩, ০৮:৫৫ অপরাহ্ন
শিরোনাম :
মানুষের ভালোবাসা নিয়ে বাচঁতে চাই -পীর মিসবাহ এমপি অবৈধ অভিবাসীদের ফেরাতে ঢাকার ওপর ইইউ’র চাপ, ভিসা কড়াকড়ির প্রস্তাব সুনামগঞ্জে বিশ্ব কুষ্ঠ দিবস পালিত জগন্নাথপুরে একটি দোকান আগুনে পুড়ে ছাই: প্রায় ৩লক্ষ টাকার ক্ষয়ক্ষতি আজমিরীগঞ্জে বিয়ের দবিতে প্রেমিকার অনশন সুনামগঞ্জ জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতির পিতার মৃত্যুতে জগন্নাথপুর উপজেলা ও পৌর স্বেচ্ছাসেবক দলের শোক প্রকাশ কানাইঘাট থানার নতুন ওসিকে বরণ ও বিদায়ী ওসিকে সংবর্ধনা প্রদান বেদে পল্লীতে শীতবস্ত্র বিতরণ বার্মিংহাম ওয়েষ্ট মিডল্যান্ড বিএনপি ও বার্মিংহাম সিটি বিএনপির যৌথ উদ্যোগে বিশাল প্রতিবাদ সভা আলিম ১ম বর্ষ ও ফাজিল ১ম বর্ষের নবীন বরণ অনুষ্ঠান-২০২৩ সম্পন্ন

ফ্রিতে মিলছে পুলিশ ক্লিয়ারেন্স

  • আপডেটের সময় : শুক্রবার, ৫ অক্টোবর, ২০১৮
  • ৫৪৩ বার নিউজটি শেয়ার হয়েছে

আজকের স্বদেশ ডেস্ক::

শরীয়তপুরে ৪র্থ জাতীয় উন্নয়ন মেলায় অনলাইনে ফ্রিতে যেকোনো দেশের পুলিশ ক্লিয়ারেন্স (পুলিশ ছাড়পত্র) দেয়া হচ্ছে। কেউ প্রয়োজনীয় কাগজপত্র জমা দিয়ে মাত্র ১২ মিনিটেই পেয়ে যাচ্ছেন পুলিশ ক্লিয়ারেন্স।

 

শরীয়তপুর জেলা প্রশাসক কার্যালয়ের সামনের মাঠে তিন দিনব্যাপী ৪র্থ জাতীয় উন্নয়ন মেলার দ্বিতীয় দিন শুক্রবার সকালে শরীয়তপুর পুলিশ বিভাগ স্টলে গেলে দেখা যায় এ চিত্র।

 

এর আগে বৃহস্পতিবার সকাল থেকে মেলার আয়োজন করে জেলা প্রশাসন। সকালে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশে একযোগে এ উন্নয়ন মেলা উদ্বোধন করেন। উন্নয়ন মেলা চলবে ৬ অক্টোবর শনিবার রাত ৯টা পর্যন্ত।

 

মেলায় শরীয়তপুর পুলিশ বিভাগ ৫৫ ও ৫৬ নম্বর স্টলে অনলাইন পুলিশ ক্লিয়ারেন্স হেল্প ডেস্কেসহ হারানো ও প্রাপ্তি, তাৎক্ষণিক অভিযোগ গ্রহণ ও আইনি সেবা প্রদান এবং নারী ও শিশু হেল্প ডেস্কে বিভিন্ন সেবা দিচ্ছে।

soriotpur

অনলাইন পুলিশ ক্লিয়ারেন্সের জন্য যা লাগবে-

১. ৫০০ টাকার জমার রশিদ (সোনালী ব্যাংক শাখা)।
২. পাসপোর্টের সত্যায়িত ফটোকপি।
৩. ন্যাশনাল আইডি কার্ড অথবা জন্ম সনদ।
৪. চেয়ারম্যান/মেয়রের সনদপত্র।
৪. এক কপি পাসপোর্ট সাইজের রঙিন ছবি

 

পুলিশ সুপার কার্যালয়ের এএসআই মো. জাকির হোসেন বলেন, বাংলাদেশ থেকে কোনো দেশে যেতে হলে পুলিশ ক্লিয়ারেন্স (পুলিশ ছাড়পত্র) প্রয়োজন হয়। আর সেই ছাড়পত্র অনলাইনের মাধ্যমে করে দিচ্ছি আমরা।

 

 

তাছাড়া নিজেরাও অনলাইনের মাধ্যমে করতে পারেন। তার নিয়ম শিখিয়ে দেয়া হচ্ছে এই স্টলে। এ সেবা চলবে ৬ অক্টোবর পর্যন্ত।

 

এএসআই বলেন, অন্য কোনো যায়গায় অনলাইনের মাধ্যমে পুলিশ ক্লিয়ারেন্স নিতে হলে টাকা লাগে। আমরা ফ্রিতে করে দিচ্ছি।

 

 

এছাড়া স্টলে নারী ও শিশু হেল্প ডেস্কের দায়িত্বে রয়েছেন এসআই রানু আক্তার। তিনি সাংবাদিকদের জানান, নারী ও শিশুদের নিয়ে শরীয়তপুরে পুলিশ সুপার কার্যালয়ের নিচ তলায় ‘শরীয়তপুর উইমেন সাপোর্ট সেন্টার’ নামে একটি সেন্টার খোলা হয়েছে।

 

 

 

২০১৬ সালের ১১ জুলাই থেকে ২০১৮ সালের ৩০ অক্টোবর পর্যন্ত শরীয়তপুর উইমেন সাপোর্ট সেন্টারে ৫৮৫টি নারী নির্যাতন, পারিবারিক কলহ, যৌন নিপীড়ন ও যৌতুকের বিষয়ে অভিযোগ এসেছে।

 

 

 

এরমধ্যে অভিযোগকারী ও অভিযুক্ত পরিবারকে নিয়ে কাউন্সিলিংয়ের মাধ্যমে ৫১৮টি অভিযোগ সমাধান করেছে উইমেন সাপোর্ট সেন্টার। বাকি ৬৭টি অভিযোগ সমাধানের চেষ্টা চলছে।

 

 

 

আজকের স্বদেশ/জুয়েল

পোস্টটি আপনার সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই ধরনের আরো সংবাদ দেখুন
© All rights reserved © 2022 আজকের স্বদেশ
Design and developed By: Syl Service BD