1. abubakarpressjp@gmail.com : Md Abu bakar : Md Abubakar bakar
  2. sharuarpress@gmail.com : admin520 : Md Gulam sharuar
  3. : alamin328 :
  4. jewela471@gmail.com : Jewel Ahmed : Jewel Ahmed
  5. ajkershodesh@gmail.com : Mdg sharuar : Mdg sharuar
সোমবার, ২৭ মে ২০২৪, ১০:১৭ অপরাহ্ন
হেড লাইন
জগন্নাথপুরে এবার কোরবানির হাটে উঠবে শখের গরু ‘ভাগ্য রাজ লাল’ নবীগঞ্জের চৈতন্যপুরে বীর মুক্তিযোদ্ধার বাড়িতে একের পর এক নাশকতা ও হয়রানির চেষ্টা জগন্নাথপুরে ভাই ব্রাদার্স কার ট্রেনিং সেন্টার এর উদ্যোগে প্রশিক্ষনার্থীদের মধ্যে সার্টিফিকেট বিতরণ একদিন পরেই কমলগঞ্জ উপজেলা নির্বাচন রানীগঞ্জ ফ্রেন্ডস্ ক্লাবের ১৫তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত জগন্নাথপুরে নাবিলা ইলেক্ট্রনিক্স এন্ড সিসিটিভি হাউজ এর উদ্বোধন আজ কন্ঠশিল্পী সুরকার গীতিকার “স্বাধীন বাবুর জন্মদিন” রানীগঞ্জ উন্নয়ন সংস্থা’র প্রথম পুর্নাঙ্গ কমিটি গঠন কানাইঘাট উপজেলা নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী বেলাল আহমেদের নির্বাচনী ইশতেহার ঘোষণা জগন্নাথপুরে সর্বজনীন পেনশন স্কিম নিয়ে মতবিনিময় সভা করলেন ডিসি

নাজিব রাজাকের স্ত্রী দুর্নীতির দায়ে গ্রেফতার

  • Update Time : বুধবার, ৩ অক্টোবর, ২০১৮
  • ৬৭২ শেয়ার হয়েছে
FILE PHOTO Malaysia's Prime Minister Najib Razak of Barisan Nasional (National Front) and his wife Rosmah Mansor show their ink-stained fingers after voting in Malaysia's general election in Pekan, Pahang, Malaysia, May 9, 2018. REUTERS/Athit Perawongmetha/File Photo

আন্তর্জাতিক ডেস্ক::

মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী নাজিব রাজাকের স্ত্রী রোসমাহ মানসুরকে গ্রেফতার করেছে দেশটির দুর্নীতি দমন কর্তৃপক্ষ। বার্তা সংস্থা রয়টার্সের এক খবরে এ তথ্য জানা গেছে।

 

বুধবার অর্থপাচারের অভিযোগে গ্রেফতারের পর আদালতের হাজির করার আগে একরাত তাকে হাজতখানায় থাকতে হবে।

মালয়েশিয়ার দুর্নীতি দমন কমিশন(এমএসিসি) জানিয়েছে, অর্থপাচার রোধ আইন লঙ্ঘনের দায়ে তারা রোসমাহ মানসুরকে(৬৬) গ্রেফতার করেছে। বৃহস্পতিবার তাকে আদালতে হাজির করা হবে। তার বিরুদ্ধে বেশ কয়েকটি অভিযোগ রয়েছে বলে জানায় সংস্থাটি।

 

 

রাষ্ট্রীয় তহবিল ১এমডিবি নিয়ে তিন দফায় জিজ্ঞাসাবাদের পর এমএসিসি তাকে গ্রেফতার করেছে। গত বুধবার তাকে একনাগারে ১৩ ঘণ্টা জিজ্ঞাসাবাদ করা হয়েছে।

 

যুক্তরাষ্ট্র জানিয়েছে, ওই রাষ্ট্রীয় তহবিল থেকে সাড়ে চারশ কোটি ডলার তসরুফ করা হয়েছে।

চলতি বছরের মে মাসে জাতীয় নির্বাচনে সাবেক প্রধানমন্ত্রী নাজিব রাজাক পরাজিত হন। এর পর এ দম্পতির ওপর বিপর্যয় নেমে আসে। কর্তৃপক্ষ তাদের দেশত্যাগে নিষেধাজ্ঞা আরোপ করেন। তাদের ফ্ল্যাটেও তল্লাশি চালায় পুলিশ।

 

 

এ সময় সাড়ে ২৭ কোটি ডলার সমমূল্যের নগদ অর্থ, সোনার অলঙ্কারসহ বিপুল বিলাসি দ্রব্য জব্দ করা হয়। নাজিব রাজাক দাবি করেন, এসব জিনিস তার স্ত্রী ও কন্যা বিভিন্ন সময় উপহার হিসেবে পেয়েছেন। ১এমডিবি তহবিলের সঙ্গে এর কোনো সম্পর্ক নেই।

 

দুর্নীতি দমন সংস্থাটিও নিশ্চিত করে বলেনি, রোসমাহ মানসুরের বিরুদ্ধে অভিযোগ ওই তহবিল সম্পর্কিত কিনা।

তাকে যখন সংস্থাটির প্রধান কার্যালয়ে নিয়ে আসা হয়, তখন তার মুখে বিগলিত হাসি দেখা গেছে। তিনি কর্মকর্তাদের সঙ্গে করমর্দন করেন। তার পরনে ছিল মালয়শিয়ার ঐতিহ্যবাহী পোশাক।

 

 

 

 

 

 

আজকের স্বদেশ/জুয়েল

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2024
Design and developed By: Syl Service BD