1. abubakarpressjp@gmail.com : Md Abu bakar : Md Abubakar bakar
  2. sharuarpress@gmail.com : admin520 : Md Gulam sharuar
  3. : alamin328 :
  4. jewela471@gmail.com : Jewel Ahmed : Jewel Ahmed
  5. ajkershodesh@gmail.com : Mdg sharuar : Mdg sharuar
মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারী ২০২৩, ০১:৩২ পূর্বাহ্ন
শিরোনাম :
রানীগঞ্জ ইউনিয়ন পরিষদের উদ্যোগে কোরআন তেলাওয়াত প্রতিযোগিতা সম্পন্ন সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সম্মেলন ১১ ফেব্রুয়ারি : কারা হচ্ছেন সভাপতি সম্পাদক নবীগঞ্জের আউশকান্দি হীরাগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতির নির্বাচন সম্পন্ন কানাইঘাট প্রেসক্লাব নেতৃবৃন্দের সাথে নবাগত ওসি গোলাম দস্তগীরের মতবিনিময় সুনামগঞ্জে পীর হাবিবুর রহমানের প্রথম মৃত্যুবার্ষিকী পালিত কানাইঘাট পৌর আওয়ামীলীগের ১নং ওয়ার্ডের বর্ধিত সভা অনুষ্ঠিত নবীগঞ্জের ঐতিহ্যবাহী আউশকান্দি হীরাগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতির নির্বাচন রবিবার সিলেট-৫ আসনে আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী মাসুক আহমদ মাঠে তৎপর কানাইঘাটে কৃষকদের নিয়ে উদ্বুদ্ধকরণ সভা করলেন ইউএনও চীন ঘিরে তৈরি হচ্ছে মার্কিন সামরিক ঘাঁটি

নাজিব রাজাকের স্ত্রী দুর্নীতির দায়ে গ্রেফতার

  • আপডেটের সময় : বুধবার, ৩ অক্টোবর, ২০১৮
  • ৫৭২ বার নিউজটি শেয়ার হয়েছে
FILE PHOTO Malaysia's Prime Minister Najib Razak of Barisan Nasional (National Front) and his wife Rosmah Mansor show their ink-stained fingers after voting in Malaysia's general election in Pekan, Pahang, Malaysia, May 9, 2018. REUTERS/Athit Perawongmetha/File Photo

আন্তর্জাতিক ডেস্ক::

মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী নাজিব রাজাকের স্ত্রী রোসমাহ মানসুরকে গ্রেফতার করেছে দেশটির দুর্নীতি দমন কর্তৃপক্ষ। বার্তা সংস্থা রয়টার্সের এক খবরে এ তথ্য জানা গেছে।

 

বুধবার অর্থপাচারের অভিযোগে গ্রেফতারের পর আদালতের হাজির করার আগে একরাত তাকে হাজতখানায় থাকতে হবে।

মালয়েশিয়ার দুর্নীতি দমন কমিশন(এমএসিসি) জানিয়েছে, অর্থপাচার রোধ আইন লঙ্ঘনের দায়ে তারা রোসমাহ মানসুরকে(৬৬) গ্রেফতার করেছে। বৃহস্পতিবার তাকে আদালতে হাজির করা হবে। তার বিরুদ্ধে বেশ কয়েকটি অভিযোগ রয়েছে বলে জানায় সংস্থাটি।

 

 

রাষ্ট্রীয় তহবিল ১এমডিবি নিয়ে তিন দফায় জিজ্ঞাসাবাদের পর এমএসিসি তাকে গ্রেফতার করেছে। গত বুধবার তাকে একনাগারে ১৩ ঘণ্টা জিজ্ঞাসাবাদ করা হয়েছে।

 

যুক্তরাষ্ট্র জানিয়েছে, ওই রাষ্ট্রীয় তহবিল থেকে সাড়ে চারশ কোটি ডলার তসরুফ করা হয়েছে।

চলতি বছরের মে মাসে জাতীয় নির্বাচনে সাবেক প্রধানমন্ত্রী নাজিব রাজাক পরাজিত হন। এর পর এ দম্পতির ওপর বিপর্যয় নেমে আসে। কর্তৃপক্ষ তাদের দেশত্যাগে নিষেধাজ্ঞা আরোপ করেন। তাদের ফ্ল্যাটেও তল্লাশি চালায় পুলিশ।

 

 

এ সময় সাড়ে ২৭ কোটি ডলার সমমূল্যের নগদ অর্থ, সোনার অলঙ্কারসহ বিপুল বিলাসি দ্রব্য জব্দ করা হয়। নাজিব রাজাক দাবি করেন, এসব জিনিস তার স্ত্রী ও কন্যা বিভিন্ন সময় উপহার হিসেবে পেয়েছেন। ১এমডিবি তহবিলের সঙ্গে এর কোনো সম্পর্ক নেই।

 

দুর্নীতি দমন সংস্থাটিও নিশ্চিত করে বলেনি, রোসমাহ মানসুরের বিরুদ্ধে অভিযোগ ওই তহবিল সম্পর্কিত কিনা।

তাকে যখন সংস্থাটির প্রধান কার্যালয়ে নিয়ে আসা হয়, তখন তার মুখে বিগলিত হাসি দেখা গেছে। তিনি কর্মকর্তাদের সঙ্গে করমর্দন করেন। তার পরনে ছিল মালয়শিয়ার ঐতিহ্যবাহী পোশাক।

 

 

 

 

 

 

আজকের স্বদেশ/জুয়েল

পোস্টটি আপনার সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই ধরনের আরো সংবাদ দেখুন
© All rights reserved © 2022 আজকের স্বদেশ
Design and developed By: Syl Service BD