1. abubakarpressjp@gmail.com : Md Abu bakar : Md Abubakar bakar
  2. sharuarpress@gmail.com : admin520 : Md Gulam sharuar
  3. : alamin328 :
  4. jewela471@gmail.com : Jewel Ahmed : Jewel Ahmed
  5. ajkershodesh@gmail.com : Mdg sharuar : Mdg sharuar
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১০:৩৮ অপরাহ্ন
হেড লাইন
কৃষকের চাষের মাঠে জগন্নাথপুর উপজেলা কৃষি অফিসার কাওসার আহমেদ কানাইঘাটে আগুনে পুড়ে গেছে দু’টি গাড়ী সহ গ্যারেজ ॥ থানায় অভিযোগ জগন্নাথপুরে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত সিলেট মহানগর কানাইঘাট কল্যাণ সমিতির উদ্যোগে স্বাধীনতা দিবসের আলোচনা সভা ও ইফতার মাহফিল জগন্নাথপুরে রমজানে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির ধাক্কায় মধ্যবিত্ত ‘সঙ্কুচিত কানাইঘাট প্রেসক্লাবের উদ্যোগে স্বাধীনতা দিবস উদ্যাপিত নানা কর্মসূচির মধ্য দিয়ে শান্তিগঞ্জ স্বাধীনতা দিবস পালন করেছে বিজ কানাইঘাটে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদ্যাপিত কানাইঘাটে ন্যাশনাল লাইফের মরনোত্তর বীমার দাবীর চেক প্রদান গণহত্যা দিবস উপলক্ষ্যে কানাইঘাটে প্রশাসনের উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত

জন দূর্ভোগ চরমে ছাতকে চরমহল্লা পরিবার কল্যাণ কেন্দ্রে’র বেহাল দশা দেখার যেন কেউ নেই ?

  • Update Time : মঙ্গলবার, ২ অক্টোবর, ২০১৮
  • ৭৮৫ শেয়ার হয়েছে

ফজলুল করিম সুমনঃ

ছাতকের চরমহল্লা ইউনিয়ন পরিবার কল্যাণ কেন্দ্রটি অবহেলায় রয়েছে। সংশ্লিষ্টদের নজরদারী নেই বললেই চলে। দায়িত্বরতদের কর্তব্য কাজে চরম অবহেলার অভিযোগ উঠেছে। মঙ্গলবার সরজমিনে গিয়ে দেখা গেছে, চরমহল্লা ইউনিয়নপরিবার কল্যাণ কেন্দ্রটি অবহেলায় ঠাঁয় দাড়িয়ে রয়েছে।

 

 

 

এ যেন দেখার কেউ নেই- ? সকাল সাড়ে ১১টায় কল্যাণ কেন্দ্রটির দরজা তালা বদ্ধ পাওয়া যায়। আশ-পাশ এলাকায় ১০-১২জন নারী পুরুষ সমবেত দেখে এ প্রতিনিধির আলাপকালে চরমহল্লা ইউনিয়নের ছিক্কা নিবাসী বুরহান উদ্দিন(৫০), নানকার নিবাসী আব্দুল মোমিন (৬৫), শাখাইতি নিবাসী আলী হুসেন (৪০) জানান আমরা দূর-দূরান্ত গ্রাম থেকে এসেছি চিকিৎসা ও পরামর্শ গ্রহনের জন্য।

 

 

 

অত্যান্ত পরিতাপের বিষয় সংশ্লিষ্ট কাউকে না পেয়ে তারা নিরাশ হয়ে বাড়ি ফিরে যেতে হচ্ছে। অনুরুপ ৮-১০ মহিলা ও শূন্য হাতে ফিরে যেতে দেখা গেছে। জরাজীর্ণ একটি ভবনে পরিবার কল্যাণ কেন্দ্রে উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার পদে সাজির উদ্দিন, পরিবার কল্যাণ পরিদর্শীকা (ভিজিটর) আয়েশা হারুন আশা ও আয়া পদে স্বপ্না রানী কর্মরত থেকে দায় সাড়াভাবে দায়িত্ব কর্তব্য পালন করার খবর পাওয়া গেছে।

 

 

কল্যাণ কেন্দ্রটির সার্বিক পরিস্থিতি অত্যন্ত নাজুক। গ্রামীণ কিছু লোকজন এটিকে তাদের পারিবারিক কাজে ব্যবহার করতেও দেখা গেছে। সংলগ্ন বাড়িয়ান লোকদের সাথে আলাপ কালে তারা জানান, মাঝে মধ্যে এখানে কর্মরতদের আশা-যাওয়া করতে দেখা যায়। সব মিলিয়ে উপজেলার চরমহল্লা ইউনিয়ন পরিবার কল্যাণ কেন্দ্রটি বর্তমানে হ-য-ব-র-ল অবস্থায় রয়েছে।

 

 

 

 

এখানে রাতের আধারে এলাকার কিছু বখাটে লোকজন নানা ধরনের অপরাধ কর্মকান্ড সংগঠিত করে এলাকার পরিবেশ নষ্ট করার অভিযোগ পাওয়া গেছে। সরকারের এ প্রতিষ্ঠানটি অযত্নে অবহেলার দরুন গ্রামীণ এলাকার লোকজনকে সেবা দিতে পারছে না। এতে সরকারের সফলতা কাঙ্খিত লক্ষ্যে পৌছতে চরম বাধাগ্রস্থ হচ্ছে।

 

 

 

এ বিষয়ে স্থানীয় ইউপি সদস্য হুসিয়ার আলী’র সাথে আলাপকালে জানা যায়, এলাকার লোকজন এ প্রতিষ্ঠান থেকে কাঙ্খিত সেবা পাচ্ছেনা।ইউপি সচিব মাসুক মিয়া জানান, প্রায়ই এলাকার লোকজন পরিবার কল্যাণ কেন্দ্রের কর্মরতদের বিরুদ্ধে নানা অভিযোগ আমাদেরকে অবগত করেন ।

 

 

 

এ ব্যাপারে পরিবার কল্যাণ পরিদর্শীকা (ভিজিটর) আয়েশা হারুন আশা’র মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, আমি সপ্তাহে প্রতি সোম ও বৃহস্পতিবার এখানে দায়িত্ব পালন করি। মঙ্গলবার অফিস কাজে রিপোর্ট জমা দেয়ার জন্য উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে এসেছি।

 

 

 

কল্যাণ কেন্দ্রে কর্মরত উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার সাজির উদ্দিন’র সাথে আলাপকালে তিনি জানান, আমি দুটি ইউনিয়নে দায়িত্ব পালন করতে হয়। এখানে সপ্তাহে সোমবার ও বৃহস্পতিবার দু’দিন দায়িত্ব পালন করি। মঙ্গলবার অগ্রিম কর্মসুচী জমা দেয়ার জন্য উপজেলা শহরে এসেছি।

 

 

 

 

 

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (টিএইচও)’র সাথে বারবার যোগাযোগ করে তাকে পাওয়া যায়নি। সংশ্লিষ্ট দপ্তরের উর্ধ্বতন কর্মকর্তাদের কাছে এলাকার ভূক্তভোগী জনগনের করুন আর্তনাদ পরিবার কল্যাণ কেন্দ্রটি সংস্কারসহ প্রয়োজনীয় সেবা প্রদানে সংশ্লিষ্টদের দায়িত্ব ও কর্তব্য যথাযথভাবে পালনের জরুরী পদক্ষেপ গ্রহনেরও দাবী জানিয়েছেন।

 

 

 

আজকের স্বদেশ/জুয়েল

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2024
Design and developed By: Syl Service BD