1. abubakarpressjp@gmail.com : Md Abu bakar : Md Abubakar bakar
  2. sharuarpress@gmail.com : admin520 : Md Gulam sharuar
  3. : alamin328 :
  4. jewela471@gmail.com : Jewel Ahmed : Jewel Ahmed
  5. ajkershodesh@gmail.com : Mdg sharuar : Mdg sharuar
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ১২:১৩ পূর্বাহ্ন
হেড লাইন
কানাইঘাটে সর্বজন শ্রদ্ধেয় ইফজালুর রহমানের দাফন সম্পন্ন ॥ বিএনপি নেতৃবৃন্দের শোক বার্মিংহাম ওয়েষ্ট মিডল্যান্ড বিএনপি ও বার্মিংহাম সিটি বিএনপির ঈদ পূর্ণমিলনী অনুষ্ঠিত বাংলা নববর্ষ উপলক্ষে কানাইঘাটে মঙ্গল শোভাযাত্রা অনুষ্ঠিত সুনামগঞ্জে আগুনে সাতটি ঘর, গরু ও গোলার ধান পুড়ে ছাই ৪০ লাখ টাকার ক্ষয়ক্ষতি জগন্নাথপুরের রানীগঞ্জ ইউনিয়ন বিএনপির ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত যোগ্য ইমাম ও খতিব হিসেবে ক্কারী সাইদুল ইসলাম’কে সম্মাননা স্মারক প্রদান দীর্ঘতম রানীগঞ্জ সেতু দেখতে মানুষের ঢল, মটরসাইকেল চালকরা বেপরোয়া: দূর্ঘটনার আশংকা কোম্পানীগঞ্জে এক ব্যক্তির রহস্যজনক মৃত্যু ফ্রান্স প্রবাসী সৈয়দ তালেব আলীর ঈদ শুভেচ্ছা ইনায়াহ ওয়েলফেয়ার ট্রাস্টের পক্ষ থেকে হত-দরিদ্র ও বেদে জনগোষ্ঠীর মানুষের মধ্যে ইফতার বিতরণ

চাকরিতে প্রবেশের বয়স হবে ৩৫ বছর : সমাজকল্যাণ মন্ত্রী

  • Update Time : সোমবার, ১ অক্টোবর, ২০১৮
  • ৩৬৯ শেয়ার হয়েছে

আজকের স্বদেশ ডেস্ক::

সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা বাড়িয়ে ৩৫ বছর করা হবে বলে জানিয়েছেন সমাজকল্যাণ মন্ত্রী রাশেদ খান মেনন।

 

 

তিনি বলেন, চাকরি থেকে অবসরে যাওয়ার বয়স আরও বাড়ানো উচিত। মাত্র ৫৭ বা ৫৯ বছর বয়সে একজন মানুষ অবসরে গিয়ে আর অন্য কাজ করতে পারবে না। তাই অবসরের বয়স আরও বাড়ানো উচিত। আর অবসরের বয়স বাড়লে চিন্তার কিছু নেই। তরুণরা যেন চাকরিতে প্রবেশের সুযোগ পায়, সেজন্য চাকরিতে প্রবেশের বয়স ৩৫ করা হবে। সরকারে ঊর্ধ্বতন মহলে বিষয়টা আগেই আমি বলছি। এখন এই দুটি নিয়েই সরকার কাজ করছে।

 

সোমবার (১ অক্টোবর) রাজধানীর সমাজসেবা অধিদফতরে আন্তর্জাতিক প্রবীণ দিবস উপলক্ষে আয়োজিত সম্মাননা প্রদান ও আলোচনা অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

 

 

সমাজকল্যাণ মন্ত্রী বলেন, যেসব মানুষের পেনশন স্কিম বন্ধ ছিল সেটা আবার চালু হচ্ছে। অর্থমন্ত্রী আগেই ঘোষণা করেছেন বয়স্কদের পেনশন স্কিক চালু হবে। আমি আবারও বলছি এটা নিয়ে কাজ শুরু হয়েছে। সব কাজ প্রায় শেষ হয়েছে। আগামীতে যে সরকারই ক্ষমতায় আসবে তারা এটা চালু করতে পারবে।

 

 

 

তিনি বলেন, আমরা বয়স্ক ভাতার হার বাড়িয়েছে। আগে ১০০ টাকা ছিল এখন এটা ৫০০ টাকায় এসেছে। এ সুযোগ পাচ্ছে দেশের ৪০ লাখ বয়স্ক মানুষ। এটার হার আমরা আরও বাড়াতে চায়। আগামীতে বাড়বে।

 

 

সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিব মো. জিল্লার রহমানের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে বক্তব্য রাখেন সমাজকল্যাণ প্রতিমন্ত্রী নুরুজ্জামান আহমেদ, সমাজসেবা অধিদফতরের মহাপরিচালক (ডিজি) গাজী মো. নুরুল কবির, অতিরিক্ত সচিব আবু মো. ইউসুফ, অধ্যাপক ড. এ এস এম আতীকুর রহমান প্রমুখ।

 

অনুষ্ঠানে বীরাঙ্গনা রমা চৌধুরীকে দীর্ঘ ৩২ বছর ধরে সেবা করায় চট্টগ্রামের আলাউদ্দিন আহমেদ, ‘আপন নিবাস’ প্রতিষ্ঠাতা সৈয়দা সেলিনা শেলি, শ্বশুর-শাশুড়িকে সেবা করায় শামসুন্নাহার, মাকে সেবা করায় হিজড়া ইভান আহমেদ কথাকে বিশেষ সম্মননা দেয়া হয়।

 

 

 

আজকের স্বদেশ/আবু বকর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2024
Design and developed By: Syl Service BD