1. abubakarpressjp@gmail.com : Md Abu bakar : Md Abubakar bakar
  2. sharuarpress@gmail.com : admin520 : Md Gulam sharuar
  3. : alamin328 :
  4. jewela471@gmail.com : Jewel Ahmed : Jewel Ahmed
  5. ajkershodesh@gmail.com : Mdg sharuar : Mdg sharuar
রবিবার, ০৪ জুন ২০২৩, ০৮:৩২ অপরাহ্ন
শিরোনাম :
কানাইঘাটে ব্যাটারিচালিত মিশুক রিক্সার ভাড়া নিয়ে হয়রানীর স্বীকার হচ্ছেন যাত্রীরা স্বাস্থ্য বিভাগের পরিচালক সহ ৭ জনের বিরুদ্ধে আদালতে মামলা রানীগঞ্জ ইউনিয়ন স্বেচ্ছাসেবক দলের কর্মী সভা সম্পন্ন সড়কে পড়ে থাকা বর্জ্য পরিষ্কার করলেন প্রাণ-আরএফএল গ্রুপের কর্মীরা রানীগঞ্জ স্পোর্টিং ক্লাবের ৩বছর মেয়াদী নতুন কমিটি গঠন কোম্পানীগঞ্জ উপজেলা পরিষদের উন্মুক্ত বাজেট সভা অনুষ্ঠিত কানাইঘাট ঝিঙ্গাবাড়ী ইউপি চেয়ারম্যান আবু বক্কর উপজেলার শ্রেষ্ঠ চেয়ারম্যান নির্বাচিত শান্তিগঞ্জে বায়োগ্যাস প্রযুক্তি বিষয়ক প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন কোম্পানীগঞ্জে বিশ্ব তামাকমুক্ত দিবস পালন শান্তিগঞ্জে অস্ত্র দিয়ে অন্যকে ফাঁসাতে গিয়ে নিজেই ফেঁসে গেলেন

শ্রীমঙ্গলে ময়লার ভাগার স্থানান্তরের দাবিতে অবস্থান কর্মসূচি পালিত

  • আপডেটের সময় : রবিবার, ৩০ সেপ্টেম্বর, ২০১৮
  • ৪৬৩ বার নিউজটি শেয়ার হয়েছে

মোঃ তাজুদুর রহমানঃ

মৌলভীবাজারের শ্রীমঙ্গলের অন্যতম তিনটি শিক্ষা প্রতিষ্ঠান সংলগ্ন শ্রীমঙ্গল পৌরসভার ময়লা-আবর্জনা ফেলার ভাগারটি অপসারণের দাবীতে শ্রীমঙ্গল চৌমুহনা চত্বর অবরোধ করে বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা।

 

 

এসময় পহেলা অক্টোবর থেকে ময়লা ফেলা বন্ধ না করলে শিক্ষাপ্রতিষ্ঠান গুলোতে অনিদিষ্ট কালের জন্য বন্ধ করা হবে বলে হুশিয়ারি দেন বিক্ষোভরত শিক্ষার্থীরা।

 

আজ রোববার (৩০ সেপ্টেম্বর) দুপুরে শ্রীমঙ্গল সরকারি কলেজের সামনে থেকে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থী ও অভিভাবকরা বিক্ষোভ নিয়ে শ্রীমঙ্গল চৌমুহনা চত্বরে অবস্থান কর্মসূচিতে মিলিত হন।

 

 

অবস্থান কর্মর্মসূচি সমাবেশে বক্তব্য দেন শ্রীমঙ্গল কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক উজ্জল কান্তি দাশ, যুগ্ম সাধারণ সম্পাদক হাবিবুর রহমান, সরকারি কলেজের শিক্ষার্থী সাবিহা আক্তার প্রমুখ। পরে শ্রীমঙ্গল পৌরসভার সামনে অবস্থান নিয়ে আবার সরকারি কলেজে ফিরে যান তারা।

 

 

চৌমুহনা চত্বরে বিক্ষোভ সমাবেশে শিক্ষার্থীরা বলেন, শিক্ষাপ্রতিষ্ঠানের সামনের এই ময়লাযুক্ত আর্বজনার প্রচন্ড দূর্গন্ধে মারাত্মক স্বাস্থ্য ঝুঁকিসহ নানাবিধ সমস্যায় হাজার হাজার কোমলমতী শিক্ষার্থী পথচারীসহ এলাকাবাসী।

 

 

আর এই কারণে দুর্গন্ধে অতিষ্ঠ কোমলমতি শিক্ষার্থীরা। বিঘ্নিত হচ্ছে তিনটি শিক্ষা প্রতিষ্ঠানের কয়েক হাজার শিক্ষার্থীর লেখাপড়া। তারা বলেন, গত ২৩ সেপ্টেম্বর আমরা শ্রীমঙ্গল পৌরসভার সামনে মানববন্ধন করে পৌর কর্তৃপক্ষের কাছে স্বারকলিপি প্রদান করি।

আমরা পৌরকর্তৃপক্ষকে ১ অক্টোবর পর্যন্ত সময় দিয়েছিলাম শিক্ষাপ্রতিষ্ঠানের সামনে থেকে ময়লার ভাগাড় অপসারন করা জন্য। কিন্তু এখন অব্দি পৌর কর্তৃপক্ষের কোন পদক্ষেপ নিতে দেখা যায় নি।

 

 

 

এসময় অভিভাবকরা বলেন, শিক্ষার্থীদের সাথে সাথে দুর্ভোগের শিকার হচ্ছেন অবিভাবকসহ পথচারীরা। অবিভাবকরা সন্তানদের নিয়ে স্কুলে যাওয়ার পথে ওই জায়গা অতিক্রম করার সময় প্রচন্ড দূর্গন্ধে নাক চেপে ধরে যেতে হয়। প্রায়শই অতিরিক্ত দূর্গন্ধের কারনে ছোট ছোট ছাত্রছাত্রীরা অসুস্থ্য হয়ে পড়ে।

 

 

সরেজমিনে রোববার পৌরসভার ময়লার ভাগাড়ের সামনে গিয়ে দেখা যায়, শ্রীমঙ্গল কলেজ সড়কের পাশের ময়ালার ভাগারটির অবস্থান এর এক পাশে শ্রীমঙ্গল সরকারি কলেজ ও দি বাড্স রেসিডেন্সিয়াল মডেল স্কুল এন্ড কলেজ আরেক পাশে গাউছিয়া শফিকিয়া সুন্নিয়া মাদ্রাসা।

 

 

ময়লার ভাগাড়ের সামনে থেকে শিক্ষা প্রতিষ্ঠানগুলোর দুরত্ব ৫০ হাতের ভেতর হবে। পৌরসভার এক একর জায়গা নিয়ে এই ভাগাড়ে শহরের সব ময়লা-আর্বজনা পৌরসভার পরিছন্ন কর্মীরা পৌরসভার গাড়ি দিয়ে প্রতিনিয়ত ফেলছে। আর প্রতিদিন এখানে ময়লা-আর্বজনা ফেলার কারণে এই জায়গায় গড়ে উঠেছে বিশাল আর্বজনার স্তুপ।

 

এদিকে সামান্য বৃষ্টিপাত হলেই প্রচন্ড দূর্গন্ধ চর্তুদিকে ছড়িয়ে পড়ায় দূভোর্গের শিকার হচ্ছেন পার্শ্ববর্তী এলাকাবাসীও। সমাবেশে থেকে কর্তৃপক্ষের নিকট শিক্ষার্থীদের দাবী অতি শীঘ্রই যেন কলেজের সামনে থেকে এই ময়লার স্তুপ অপসারণ করার কার্যকরি পদক্ষেপ গ্রহণ করা হয়।

 

 

 

আজকের স্বদেশ/জুয়েল

পোস্টটি আপনার সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ধরনের আরো সংবাদ দেখুন
© All rights reserved © 2022 আজকের স্বদেশ
Design and developed By: Syl Service BD