1. abubakarpressjp@gmail.com : Md Abu bakar : Md Abubakar bakar
  2. sharuarpress@gmail.com : admin520 : Md Gulam sharuar
  3. : alamin328 :
  4. jewela471@gmail.com : Jewel Ahmed : Jewel Ahmed
  5. ajkershodesh@gmail.com : Mdg sharuar : Mdg sharuar
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৮:০৫ অপরাহ্ন
হেড লাইন
কানাইঘাটে আগুনে পুড়ে গেছে দু’টি গাড়ী সহ গ্যারেজ ॥ থানায় অভিযোগ জগন্নাথপুরে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত সিলেট মহানগর কানাইঘাট কল্যাণ সমিতির উদ্যোগে স্বাধীনতা দিবসের আলোচনা সভা ও ইফতার মাহফিল জগন্নাথপুরে রমজানে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির ধাক্কায় মধ্যবিত্ত ‘সঙ্কুচিত কানাইঘাট প্রেসক্লাবের উদ্যোগে স্বাধীনতা দিবস উদ্যাপিত নানা কর্মসূচির মধ্য দিয়ে শান্তিগঞ্জ স্বাধীনতা দিবস পালন করেছে বিজ কানাইঘাটে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদ্যাপিত কানাইঘাটে ন্যাশনাল লাইফের মরনোত্তর বীমার দাবীর চেক প্রদান গণহত্যা দিবস উপলক্ষ্যে কানাইঘাটে প্রশাসনের উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত পরিবেশ অধিদপ্তরের অভিযান… কোম্পানীগঞ্জে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ৫ জন আটক, ১৫টি মেশিন ধ্বংস

শ্রীমঙ্গলে ময়লার ভাগার স্থানান্তরের দাবিতে অবস্থান কর্মসূচি পালিত

  • Update Time : রবিবার, ৩০ সেপ্টেম্বর, ২০১৮
  • ৫০৩ শেয়ার হয়েছে

মোঃ তাজুদুর রহমানঃ

মৌলভীবাজারের শ্রীমঙ্গলের অন্যতম তিনটি শিক্ষা প্রতিষ্ঠান সংলগ্ন শ্রীমঙ্গল পৌরসভার ময়লা-আবর্জনা ফেলার ভাগারটি অপসারণের দাবীতে শ্রীমঙ্গল চৌমুহনা চত্বর অবরোধ করে বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা।

 

 

এসময় পহেলা অক্টোবর থেকে ময়লা ফেলা বন্ধ না করলে শিক্ষাপ্রতিষ্ঠান গুলোতে অনিদিষ্ট কালের জন্য বন্ধ করা হবে বলে হুশিয়ারি দেন বিক্ষোভরত শিক্ষার্থীরা।

 

আজ রোববার (৩০ সেপ্টেম্বর) দুপুরে শ্রীমঙ্গল সরকারি কলেজের সামনে থেকে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থী ও অভিভাবকরা বিক্ষোভ নিয়ে শ্রীমঙ্গল চৌমুহনা চত্বরে অবস্থান কর্মসূচিতে মিলিত হন।

 

 

অবস্থান কর্মর্মসূচি সমাবেশে বক্তব্য দেন শ্রীমঙ্গল কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক উজ্জল কান্তি দাশ, যুগ্ম সাধারণ সম্পাদক হাবিবুর রহমান, সরকারি কলেজের শিক্ষার্থী সাবিহা আক্তার প্রমুখ। পরে শ্রীমঙ্গল পৌরসভার সামনে অবস্থান নিয়ে আবার সরকারি কলেজে ফিরে যান তারা।

 

 

চৌমুহনা চত্বরে বিক্ষোভ সমাবেশে শিক্ষার্থীরা বলেন, শিক্ষাপ্রতিষ্ঠানের সামনের এই ময়লাযুক্ত আর্বজনার প্রচন্ড দূর্গন্ধে মারাত্মক স্বাস্থ্য ঝুঁকিসহ নানাবিধ সমস্যায় হাজার হাজার কোমলমতী শিক্ষার্থী পথচারীসহ এলাকাবাসী।

 

 

আর এই কারণে দুর্গন্ধে অতিষ্ঠ কোমলমতি শিক্ষার্থীরা। বিঘ্নিত হচ্ছে তিনটি শিক্ষা প্রতিষ্ঠানের কয়েক হাজার শিক্ষার্থীর লেখাপড়া। তারা বলেন, গত ২৩ সেপ্টেম্বর আমরা শ্রীমঙ্গল পৌরসভার সামনে মানববন্ধন করে পৌর কর্তৃপক্ষের কাছে স্বারকলিপি প্রদান করি।

আমরা পৌরকর্তৃপক্ষকে ১ অক্টোবর পর্যন্ত সময় দিয়েছিলাম শিক্ষাপ্রতিষ্ঠানের সামনে থেকে ময়লার ভাগাড় অপসারন করা জন্য। কিন্তু এখন অব্দি পৌর কর্তৃপক্ষের কোন পদক্ষেপ নিতে দেখা যায় নি।

 

 

 

এসময় অভিভাবকরা বলেন, শিক্ষার্থীদের সাথে সাথে দুর্ভোগের শিকার হচ্ছেন অবিভাবকসহ পথচারীরা। অবিভাবকরা সন্তানদের নিয়ে স্কুলে যাওয়ার পথে ওই জায়গা অতিক্রম করার সময় প্রচন্ড দূর্গন্ধে নাক চেপে ধরে যেতে হয়। প্রায়শই অতিরিক্ত দূর্গন্ধের কারনে ছোট ছোট ছাত্রছাত্রীরা অসুস্থ্য হয়ে পড়ে।

 

 

সরেজমিনে রোববার পৌরসভার ময়লার ভাগাড়ের সামনে গিয়ে দেখা যায়, শ্রীমঙ্গল কলেজ সড়কের পাশের ময়ালার ভাগারটির অবস্থান এর এক পাশে শ্রীমঙ্গল সরকারি কলেজ ও দি বাড্স রেসিডেন্সিয়াল মডেল স্কুল এন্ড কলেজ আরেক পাশে গাউছিয়া শফিকিয়া সুন্নিয়া মাদ্রাসা।

 

 

ময়লার ভাগাড়ের সামনে থেকে শিক্ষা প্রতিষ্ঠানগুলোর দুরত্ব ৫০ হাতের ভেতর হবে। পৌরসভার এক একর জায়গা নিয়ে এই ভাগাড়ে শহরের সব ময়লা-আর্বজনা পৌরসভার পরিছন্ন কর্মীরা পৌরসভার গাড়ি দিয়ে প্রতিনিয়ত ফেলছে। আর প্রতিদিন এখানে ময়লা-আর্বজনা ফেলার কারণে এই জায়গায় গড়ে উঠেছে বিশাল আর্বজনার স্তুপ।

 

এদিকে সামান্য বৃষ্টিপাত হলেই প্রচন্ড দূর্গন্ধ চর্তুদিকে ছড়িয়ে পড়ায় দূভোর্গের শিকার হচ্ছেন পার্শ্ববর্তী এলাকাবাসীও। সমাবেশে থেকে কর্তৃপক্ষের নিকট শিক্ষার্থীদের দাবী অতি শীঘ্রই যেন কলেজের সামনে থেকে এই ময়লার স্তুপ অপসারণ করার কার্যকরি পদক্ষেপ গ্রহণ করা হয়।

 

 

 

আজকের স্বদেশ/জুয়েল

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2024
Design and developed By: Syl Service BD