1. abubakarpressjp@gmail.com : Md Abu bakar : Md Abubakar bakar
  2. sharuarpress@gmail.com : admin520 : Md Gulam sharuar
  3. : alamin328 :
  4. jewela471@gmail.com : Jewel Ahmed : Jewel Ahmed
  5. ajkershodesh@gmail.com : Mdg sharuar : Mdg sharuar
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৭:২৪ অপরাহ্ন
হেড লাইন
শান্তিগঞ্জে অধ্যক্ষের বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ, অভিযোগকারীকে মারধর  পাটলী ইউনিয়নের ৩নং ওয়ার্ড শাখার কর্মী সভা অনুষ্ঠিত চাতলবিল জলমহাল নিয়ে দুই পক্ষের উত্তেজনা কোম্পানীগঞ্জে চাঁদাবাজির অভিযোগে ৯ সমন্বয়ককে পুলিশে সোপর্দ শান্তিগঞ্জে প্রধান শিক্ষকের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ, অপসারণ দাবি কানাইঘাট আন-নূর টাওয়ারের নৈশ্য প্রহরীর লাশ উদ্ধার এনাফ ক্যানপেইন অনুষ্ঠিত পর্যটনে চাঁদাবাজি বন্ধ ও নিরাপত্তা চেয়ে ইউএনও’র কাছে ব্যবসায়ীদের দরখাস্ত জগন্নাথপুরে শাহজালাল মহাবিদ্যালয়ের অধ্যক্ষের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ কোম্পানীগঞ্জে আরইআরএমপি-৩ প্রকল্পের চেক হস্তান্তর

জগন্নাথপুরে পাইলগাঁও ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে চিকিৎসা সেবা ব্যাহত

  • Update Time : মঙ্গলবার, ১০ জুলাই, ২০১৮
  • ১১৫৮ শেয়ার হয়েছে

জগন্নাথপুর (সুনামগঞ্জ) প্রতিনিধি::
সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার পাইলগাঁও ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে ডাক্তারের অনুপস্থিতি ও ঔষধ সল্পতায় চিকিৎসা সেবা ব্যাহত হচ্ছে।

উপস্বাস্থ্য কমপ্লেক্সে এমবিবিএস (বিসিএস) ডাক্তার নিয়োগ দেয়া হলেও হাসপাতালে ডাক্তার অনুপস্থিত থাকার কারনে রোগীরা চিকিৎসা না নিয়েই বাড়ি ফিরেন। এমনকি সরকারী ছুটি ছাড়াও এই চিকিৎসা কেন্দ্রটি প্রায়দিন তালাবদ্ধ থাকে বলেও ভুক্তভোগীরা জানান।

 

পাইলগাঁও ইউনিয়নের ৪৫ টি গ্রামের হাজার হাজার দারিদ্র জনসাধারণের একমাত্র চিকিৎসা সেবার এই উপস্বাস্থ্য কমপ্লেক্সটির আধুনিক ভবন থাকলেও দারিদ্র রোগীরা এখানে নূন্যতম চিকিৎসা সেবা পায়না। সময়মত ডাক্তার না থাকায় অসুস্থ রোগীদের বারান্দায় বসে থাকতে দেখা গেছে।

 

 

রোগীর জন্য পর্যাপ্ত পরিমাণ ঔষধ বরাদ্দ থাকলেও রোগাক্রান্ত রোগীকে নামমাত্র ঔষধ দেয়া হয়। আধুনিক যুগের সকল সুযোগ সুবিধা থাকলেও ব্যতিক্রম পাইলগাঁও ইউনিয়ন উপস্বাস্থ কমপ্লেক্স। উপস্বাস্থ্য কমপ্লেক্সের সরকারী নিয়োগপ্রাপ্ত ডাক্তার প্রাইভেট রোগী নিয়ে চেম্বারে অফিস টাইম পার করেন।

 

 

এই উপস্বাস্থ্য কেন্দ্রে চিকিৎসা সেবার পরিবেশ না থাকায় পাইলগাঁও ইউনিয়নের কুশিয়ারা নদীর দক্ষিণ পাড়ের ১৫ গ্রামের রোগী পার্শ্ববর্তী নবীগঞ্জের ইনাতগঞ্জ উপস্বাস্থ কমপ্লেক্সে গিয়ে চিকিৎসা সেবা গ্রহণ করেন।

 

 

এ ব্যাপারে পাইলগাঁও ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো.শাহান আহমদ বলেন, উপস্বাস্থ্য কমপ্লেক্সটির অবস্থা নাজুক, এখানে রোগী অভাব নাই ডাক্তারের অভাব, ডাক্তারের সমস্যার জন্য রোগীগন পল্লি চিকিৎসক দিয়ে স্বাস্থ্য সেবা গ্রহন করছেন, এত বড় উপস্বাস্থ্য কমপ্লেক্স থাকার পরও রোগীগন সঠিক সেবা থেকে বঞ্চিত হচ্ছে।

 

 

 

এ ব্যাপারে জানতে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: শামস উদ্দিনের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, বর্তমানে কোন ডাক্তার দায়িত্বে আছেন বলতে হলে অফিস টাইমে ফোন দিতে হবে। অফিসে গিয়ে দেখতে হবে।

 

 

 

আজকের স্বদেশ/জুয়েল

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2024
Design and developed By: Syl Service BD