1. abubakarpressjp@gmail.com : Md Abu bakar : Md Abubakar bakar
  2. sharuarpress@gmail.com : admin520 : Md Gulam sharuar
  3. : alamin328 :
  4. jewela471@gmail.com : Jewel Ahmed : Jewel Ahmed
  5. ajkershodesh@gmail.com : Mdg sharuar : Mdg sharuar
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৪:৫৪ অপরাহ্ন
হেড লাইন
শান্তিগঞ্জে অধ্যক্ষের বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ, অভিযোগকারীকে মারধর  পাটলী ইউনিয়নের ৩নং ওয়ার্ড শাখার কর্মী সভা অনুষ্ঠিত চাতলবিল জলমহাল নিয়ে দুই পক্ষের উত্তেজনা কোম্পানীগঞ্জে চাঁদাবাজির অভিযোগে ৯ সমন্বয়ককে পুলিশে সোপর্দ শান্তিগঞ্জে প্রধান শিক্ষকের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ, অপসারণ দাবি কানাইঘাট আন-নূর টাওয়ারের নৈশ্য প্রহরীর লাশ উদ্ধার এনাফ ক্যানপেইন অনুষ্ঠিত পর্যটনে চাঁদাবাজি বন্ধ ও নিরাপত্তা চেয়ে ইউএনও’র কাছে ব্যবসায়ীদের দরখাস্ত জগন্নাথপুরে শাহজালাল মহাবিদ্যালয়ের অধ্যক্ষের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ কোম্পানীগঞ্জে আরইআরএমপি-৩ প্রকল্পের চেক হস্তান্তর

জগন্নাথপুরে সাজেদা খানম বালিকা উচ্চ বিদ্যালয়ে ঈদ পূনর্মিলনী ও স্মরন সভা অনুষ্টিত

  • Update Time : শুক্রবার, ২৯ জুন, ২০১৮
  • ৬০৪ শেয়ার হয়েছে

জগন্নাথপুর প্রতিনিধি:
জগন্নাথপুর উপজেলার পৌর শহরের সুনামধন্য বিদ্যাপীঠ হবিবপুর সাজেদা খানম বালিকা উচ্চ বিদ্যালয়ে ঈদ পূনর্মিলনী ও প্রয়াত শিক্ষাবিদ আলহাজ্ব মাষ্টার মন্তেশ্বর আলীর স্মরনে আলোচনা সভা অনুষ্টিত হয়েছে।

 

জগন্নাথপুর পৌর শহরের হবিবপুর এলাকার বাসিন্দা বিশিষ্ট শিক্ষানুরাগী যুক্তরাজ্য কমিউনিটি নেতা মো: আমির হোসেনের আয়োজনে ঈদ পূনর্মিলনী অনুষ্টানকে ঘীরে বিপুল উৎসাহ উদ্দীপনা ও আনন্দ মূখর পরিবেশের সৃষ্টি হয়।

 

 

মঙ্গলবার সকাল ৯টা থেকে দুপুর পর্যন্ত বিদ্যালয়ের শিক্ষার্থীরা প্রাণের উচ্ছ্বাসে মেতে উঠে। ঈদ আনন্দকে ভাগাভাগি করে নিতে সহপাঠীদের সাথে শিক্ষা জীবনের স্মৃতিময় দিনের খুশ গল্পে বিদ্যালয় ক্যাম্পাসে বিরাজ করে উৎসব আনন্দ।

 

এ সময় অনুষ্টানে আগন্তক অতিথিদের বরণ করে নেয় শিক্ষার্থীরা। পরে ঈদ পূনর্মিলনী ও সাজেদা খানম বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্টাতা শিক্ষাবিদ ম্যাজিষ্ট্রেট সুয়েব আহমদ তালুকদারের গর্বিত পিতা মরহুম মাষ্টার মন্তেশ্বর আলীর স্মরনে আলোচনা সভা অনুষ্টিত হয়। বিদ্যালয় মিলনায়তনে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে জগন্নাথপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আকমল হোসেন বলেছেন শিক্ষার্থীদের মাঝে উৎসাহ ও প্রেরনা যোগাতে অনুষ্টানের আয়োজক যুক্তরাজ্য প্রবাসী আমির হোসেনের প্রতি অভিন্দন জানান।

 

 

বঙ্গবন্ধুর কন্যা সাহসী নেত্রী প্রধান মন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে উল্লেখ করে তিনি বলেন শিক্ষা ক্ষেত্রে অগ্রাধিকার দিয়ে দেশে এখন উন্নয়নের উৎসব চলছে। তিনি তথ্য প্রযুক্তির এ যোগে মেধাভিত্তিক শিক্ষার্জনের মাধ্যমে জীবন গঠনের জন্য শিক্ষার্থীদের প্রতি আহবান জানান।

 

 

মরহুম মাষ্টার মন্তেশ্বর আলীর স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে তিনি বলেন মাষ্টার মন্তেশ্বর আলী শুধু একজন শিক্ষাবিদ ছিলেন না তিনি ছিলেন একজন ধার্মিক ন্যায় পরায়ন সাদা মনের মানুষ। যার স্বীকৃতিতে সাদা মনের মানুষ হিসেবে পুরুষ্কারে ভূষিত হয়ে ছিলেন। তিনি মরহুমের বিদেহী আত্মার শান্তি কামনা করে বলেন তার রেখে যাওয়া স্মৃতিকে আমাদের লালন করে যেতে হবে।

 

 

 

তিনি এলাকার শিক্ষা সহ অসহায় দরিদ্রদের কল্যাণে কাজ করে যাওয়ায় সাজেদা খানম বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্টাতা সুয়েব আহমদ তালুকদার সহ পরিবারের সদস্যদের প্রতি অভিন্দন জানান। হবিবপুর পশ্চিমপাড়া জামে মসজিদের ক্যাশিয়ার সমাজসেবী আনোয়ার হোসেনের সভাপতিত্বে শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মদীনাতুল উলুম হবিবপুর হাফিজি মাদ্রাসার সভাপতি আবুল মনসুর সাব মিয়া।

 

 

সাজেদা খানম বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নোমান আহমদ সুয়েবের প্রাঞ্জল উপস্থাপনায় বক্তব্য রাখেন জগন্নাথপুর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ফারজানা আক্তার, জগন্নাথপুর সরকারি ডিগ্রী কলেজের প্রভাষক আব্দুর রউফ, জগন্নাথপুর থানার উপ-পরিদর্শক কবির উদ্দিন, জগন্নাথপুর-ব্রিটিশ বাংলা এডুকেশন ট্রাষ্টের ট্রাষ্টী হবিবপুর পশ্চিমপাড়ার বাসিন্দা মো: আব্দুন নুর,

 

 

জগন্নাথপুর পৌরসভার ৪নং ওয়ার্ড কাউন্সিলর দিলোয়ার হোসেন, হবিবপুর এলাকার বাসিন্দা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অবসর প্রাপ্ত শিক্ষক কবি আব্দুল ওয়াদুদ, হবিবপুর এলাকার বাসিন্দা জাপা নেতা সমাজসেবী দিলু মিয়া, আব্দুস সোবহান উচ্চ বিদ্যালয়ের গভর্নিংবডির সদস্য শামসুল হক, আনিছ ইংলিশ একাডেমির শিক্ষক আনিছুর রহমান, হাসপাতাল শান্তি নগর বাজার কমিটির সেক্রেটারি আব্দুল হান্নান, সংগীত শিল্পী কবির উদ্দিন প্রমুখ। স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের দশম শ্রেণীর মেধাবী ছাত্রী ফারজানা আক্তার শাম্মী। অনুষ্টানের শুরুতে মনোমুগ্ধকর কবিতা আবৃত্তি করেন প্রবীণ সাংবাদিক লেখক,

 

 

কবি দিলদার হোসেন দিলু, গজল পরিবেশন করেন বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেণীর মেধাবী ছাত্রী পান্না বেগম। অনুষ্টানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন দক্ষিণ হবিবপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সাবেক সভাপতি বিশিষ্ট ব্যবসায়ী আব্দুল আজিজ, প্রবীণ মুরব্বী আলকাব আলী, সার্ভেয়ার জিল্লুর রহমান, মিনার আলী,খালেদ হোসেন চুনু, কবির আহমদ, কেশবপুর এলাকার বাসিন্দা সালাউদ্দিন মিঠু, সমাজ কর্মী সফুর আলী, সৈয়দপুর এলাকার বাসিন্দা কাজী সৈয়দ জুনেদ আহমদ, বিদ্যালয়ের শিক্ষার্থীর অভিভাবক ফুলবি বেগম, স্

 

 

 

থানীয় বাসিন্দা আবু সাঈদ, আফজল আহমদ, সাজেদা খানম বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষক, মো: হেলাল হোসেন, শিক্ষক, আনোয়ার হোসেন, শিক্ষক, ইয়াছমিন বেগম, শিক্ষক, মোছাদ্দিক হোসেন, শিক্ষক, চম্পা রাণী নাথ, শিক্ষক, ছালেহ আহমদ, শিক্ষক, ফারহানা ইসলাম লিমা, ছাত্রলীগ কর্মী অনী আহমেদ নিলু, জুল ইকরাম প্রমুখ। অনুষ্টান শেষে প্রধান অতিথি আকমল হোসেন কে সম্মাননা উপহার তুলে দেন অতিথি বৃন্দ। পরে মরহুম মাষ্টার মন্তেশ্বর আলীর আত্মার শান্তি কামনা করে বিশেষ মোনাজাত অনুষ্টিত হয়।

 

 

 

 

 

আজকের স্বদেশ/জুয়েল

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2024
Design and developed By: Syl Service BD