1. abubakarpressjp@gmail.com : Md Abu bakar : Md Abubakar bakar
  2. sharuarpress@gmail.com : admin520 : Md Gulam sharuar
  3. : alamin328 :
  4. jewela471@gmail.com : Jewel Ahmed : Jewel Ahmed
  5. ajkershodesh@gmail.com : Mdg sharuar : Mdg sharuar
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৩:২১ অপরাহ্ন
হেড লাইন
কানাইঘাটে আগুনে পুড়ে গেছে দু’টি গাড়ী সহ গ্যারেজ ॥ থানায় অভিযোগ জগন্নাথপুরে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত সিলেট মহানগর কানাইঘাট কল্যাণ সমিতির উদ্যোগে স্বাধীনতা দিবসের আলোচনা সভা ও ইফতার মাহফিল জগন্নাথপুরে রমজানে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির ধাক্কায় মধ্যবিত্ত ‘সঙ্কুচিত কানাইঘাট প্রেসক্লাবের উদ্যোগে স্বাধীনতা দিবস উদ্যাপিত নানা কর্মসূচির মধ্য দিয়ে শান্তিগঞ্জ স্বাধীনতা দিবস পালন করেছে বিজ কানাইঘাটে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদ্যাপিত কানাইঘাটে ন্যাশনাল লাইফের মরনোত্তর বীমার দাবীর চেক প্রদান গণহত্যা দিবস উপলক্ষ্যে কানাইঘাটে প্রশাসনের উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত পরিবেশ অধিদপ্তরের অভিযান… কোম্পানীগঞ্জে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ৫ জন আটক, ১৫টি মেশিন ধ্বংস

ইমরানকে কাপড়ে চোখ বেঁধে তুলে নেয়ার অভিযোগ

  • Update Time : বৃহস্পতিবার, ৭ জুন, ২০১৮
  • ৩৭১ শেয়ার হয়েছে

আজকের স্বদেশ ডেস্ক::

রাজধানীর শাহবাগ থেকে র‌্যাবের হাতে কিছুক্ষণ আটক থাকার বিষয়ে গণজাগরণ মঞ্চের মুখপাত্র ডা. ইমরান এইচ সরকার দাবি করেছেন, তাকে কালো কাপড়ে চোখ-মুখ বেঁধে হাতকড়া পরিয়ে তুলে নেওয়া হয়েছিল। জিজ্ঞাসাবাদ করে রাতেই ছেড়ে দেওয়া হয় তাকে।

 

বৃহস্পতিবার (৭ জুন) দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাগর–রুনি মিলনায়তনে সংবাদ সম্মেলন করে ইমরান এই দাবি করেন। বুধবার (৬ জুন) বিকেলে শাহবাগে জাতীয় জাদুঘরের সামনে ‘মাদকবিরোধী অভিযানের নামে ক্রসফায়ার বন্ধের দাবিতে সমাবেশে’ থেকে ‘তাকে তুলে নেওয়ার’ বিষয়ে এ সংবাদ সম্মেলনের আয়োজন করে গণজাগরণ মঞ্চ।

 

ডা. ইমরান দাবি করেন, কালো কাপড় দিয়ে চোখ–মুখ বেঁধে হাতকড়া পরিয়ে তাকে তুলে নিয়ে র‍্যাব-৩ এর কার্যালয়ে নেওয়া হয়। এরপর র‍্যাবের ঊর্ধ্বতন কর্মকর্তারা এলে কালো কাপড় ও হাতকড়া খুলে দেওয়া হয়।

 

ইমরানের ভাষ্যে, র‍্যাবের কর্মকর্তারা তার সঙ্গে আলোচনা করতে চান বলে সেসময় জানান। তারা জানতে চান, কিসের জন্য আন্দোলন করছেন ইমরান? এর উদ্দেশ্য কী? একপর্যায়ে মাদকবিরোধী অভিযানের যৌক্তিকতা ব্যাখ্যা করেন। মাদকের বিরুদ্ধে যে অভিযান চলছে, তার যৌক্তিকতা তুলে ধরতে চান।

 

গণজাগরণ মঞ্চের মুখপাত্র জানান, তিনি র‍্যাবের কর্মকর্তাদের বলেছেন, মাদকের বিরুদ্ধে যেমন তারা সোচ্চার, তেমনি ‘মাদকবিরোধী অভিযানের নামে যে বিচারবর্হিভূত হত্যাকাণ্ড’ ঘটছে, তার বিরুদ্ধেও তারা সোচ্চার। এ কথাটি তিনি তাদের বোঝানোর চেষ্টা করেন।

 

ডা. ইমরান বলেন, ‘যে প্রক্রিয়ায় আমাকে তুলে নেওয়া হয়েছে, সেটি কোনোভাবেই কাম্য নয়। কেবল প্রতিবাদে নামায় একটি প্রতিবাদ সভা থেকে কোনো ওয়ারেন্ট ছাড়া সিনেম্যাটিক স্টাইলে তুলে নেওয়ার বিষয়টি প্রত্যাশিত নয়।’

শাহবাগ থানা পুলিশ এবং ঢাকা মহানগর পুলিশকে (ডিএমপি) লিখিতভাবে অবহিত করেই তারা সমাবেশের আয়োজন করেছিলেন গণজাগরণ মঞ্চের মুখপাত্র বলেন, কর্মসূচির জন্য অনুমতি নেওয়া হয়নি বলে যে দাবি করা হয়েছে, তা সঠিক নয়। অনুমতি নেওয়া হয়েছে কি-না, এটা দেখার দায়িত্ব র‍্যাবের নয়, পুলিশের।

 

এসময় ডিএমপির বরাবর পাঠানো কর্মসূচির অবগতি ও নিরাপত্তার আবেদনপত্রের একটি কপিও দেখান ইমরান।

 

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন মানবাধিকারকর্মী খুশি কবীর। উদীচীর কেন্দ্রীয় সাধারণ সম্পাদক জামশেদ আনোয়ার তপনের সঞ্চালনায় সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ছাত্র ইউনিয়নের কেন্দ্রীয় সভাপতি ডি এম জিলানী শুভ।

 

ইমরানকে আটক ও নেতাকর্মীদের ওপর হামলার প্রতিবাদে বৃহস্পতিবার বিকেলে শাহবাগে জাতীয় জাদুঘরের সামনে প্রতিবাদ সমাবেশের আয়োজন করেছে গণজাগরণ মঞ্চ।

 

 

 

আজকের স্বদেশ/তুহিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2024
Design and developed By: Syl Service BD