1. abubakarpressjp@gmail.com : Md Abu bakar : Md Abubakar bakar
  2. sharuarpress@gmail.com : admin520 : Md Gulam sharuar
  3. : alamin328 :
  4. jewela471@gmail.com : Jewel Ahmed : Jewel Ahmed
  5. ksr.france@gmail.com : kawsar Mihir : kawsar Mihir
  6. ajkershodesh@gmail.com : Mdg sharuar : Mdg sharuar
শুক্রবার, ১২ অগাস্ট ২০২২, ০৬:১৩ পূর্বাহ্ন
শিরোনাম :
কানাইঘাটে সোস্যাল ওয়েলফেয়ার সোসাইটি নিউ ইয়র্কের নগদ অর্থ বিতরণ যেভাবে এক বছরে অর্ধেক সম্পত্তি খোয়ালেন বিশ্বের শীর্ষ ধনী নারী সিলেটের বিদায়ী পুলিশ সুপারকে কানাইঘাট প্রেসক্লাবের সংবর্ধনা প্রদান খেলাপি ঋণে রেকর্ড, এক বছরে বেড়েছে ২৬ হাজার কোটি টাকা কানাইঘাটে ওয়েভ ফাউন্ডেশনের এডভোকেসি নেটওয়ার্ক গঠন সভা অনুষ্ঠিত জগন্নাথপুরে কলেজ শিক্ষার্থীদের নিয়ে ওরিয়েন্টেশন ক্লাস অনুষ্ঠিত কানাইঘাটে পুষ্টি সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত দ্রব্যমূল্য উর্ধ্বগতির প্রতিবাদে জগন্নাথপুরে জাতীয় পার্টির প্রতিবাদ সভা বিদেশে যেতে ডলার বহনে নিরুৎসাহিত করছে কেন্দ্রীয় ব্যাংক যুক্তরাজ্য প্রবাসী আবু রায়হানের উদ্যোগে বন্যায় ক্ষতিগ্রস্থ পরিবারের মধ্যে ত্রান সামগ্রী বিতরণ

নাটকীয় পদত্যাগ জিদানের

  • আপডেটের সময় : বৃহস্পতিবার, ৩১ মে, ২০১৮
  • ১৯৪ বার নিউজটি শেয়ার হয়েছে

স্পোর্টস ডেস্ক ::

নাটকীয়ভাবে পদত্যাগ করলেন রিয়াল মাদ্রিদের ম্যানেজার জিনেদিন জিদান। মাত্র পাঁচ দিন আগে তিনি স্যান্টিয়াগো বানার্বুতে রিয়ালকে তিনি রেকর্ড গড়ে টানা তৃতীয়বারের মতো চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা এনে দিয়েছিলেন।

 

ক্লাবটি বৃহস্পতিবার জানায়, জিদান তাড়াহুড়া করে সংবাদ সম্মেলন আয়োজন করছেন দেখে সবাই বিস্মিত হয়ে গিয়েছিলেন। এতে জল্পনা-কল্পনার সৃষ্টি হয়, রিয়ালে তার সময়টি শেষ হতে যাচ্ছে।

 

সংবাদ সম্মেলনের শুরুতেই জিদান তার চলে যাওয়ার বিষয়টি নিশ্চিত করেন। মাত্র পাঁচ দিন আগে লিভারপুলের বিরুদ্ধে তার রিয়াল মাদ্রিদ ৩-১ গোলে জিতে শিরোপা নিশ্চিত করেছিল।
দলের দায়িত্ব গ্রহণের প্রথম দুই মওসুমেও তিনি এ ধরনের সাফল্য পেয়েছিলেন। কিন্তু তারপরও তিনি চলে যাচ্ছেন কেন দলটি ছেড়ে?

 

লিগে রিয়াল মাদ্রিদ শিরোপা জয় করতে পারেনি দেখে? অনেকে তেমনই মনে করছেন। লিগে রিয়ালের অবস্থান তৃতীয়। চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার চেয়ে তারা ১৭ পয়েন্টে পিছিয়ে থাকে।

 

রিয়ালে অভিষেক জিদান পুত্রের

দুই তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো ও গ্যারেথ বেল গোল করার পরও শনিবার লা লিগার গুরুত্বহীন ম্যাচে ভিলারিয়ালের বিপক্ষে জিততে পারেনি রিয়াল মাদ্রিদ। চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালের নামার আগে এই রিহার্সাল ম্যাচে বেল ও রোনালদোর প্রথমার্ধের দেয়া দু’টি গোলই পরিশোধ করে দেন স্বাগতিক ভিলারিয়ালের দুই বদলি খেলোয়াড়। ফলে ড্র নিয়েই মাঠ ছাড়তে হয়েছে কোচ জিনেদিন জিদানের দলকে।

ম্যাচের ১১তম মিনিটেই গ্যারেথ বেলের গোলে এগিয়ে যায় রিয়াল। ৩২তম মিনিটে মার্সেলোর জোগান থেকে বল পেয়ে গোল করে রিয়ালকে দ্বিগুণ ব্যবধানে পৌঁছে দেন ক্রিশ্চিয়ানো রোনালদো। মূলত পর্তুিগজ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদো এবং লুকা মড্রিচ বদলি হিসেবে মাঠ ছাড়ার পরই রিয়াল শিবিরে আক্রমণ চালায় ভিলারিয়াল।

 

দলের বদলি খেলোয়াড় রজার মার্টিনেজ ও সামু ক্যাস্টিলেজো স্বাগতিক দলের হয়ে গোল দু’টি পরিশোধ করে দেন। ম্যাচের ৭০তম মিনিটে কর্নার থেকে অসাধারণ এক কৌণিক শটে মার্টিনেজ একটি গোল পরিশোধ করার পর ৮৫ মিনিটে গোলরক্ষক হিসেবে অভিষেক পাওয়া ২০ বছর বয়সী জিদান পুত্র লুকা জিদানের একটি ইতস্তকর মুহূর্তে বাকি গোলটিও পরিশোধ করেন সামু ক্যাস্টিলেজো।

খেলা শেষে সিনিয়র জিদান বলেন, ‘তার (পুত্রের) অভিষেকে আমি খুশি। এটি তার ও কোচের জন্যও খুবই গুরুত্বপূর্ণ দিন। পিতা হিসেবে তার বাবা কী বলেন সেটি ঘরে গিয়ে দেখা যাবে।’ অবশ্য ম্যাচের এই ফলাফল রিয়ালের কাছে কোনো গুরুত্বই নেই। কারণ ইতোমধ্যে লা লিগার শিরোপা ঘরে তুলেছে বার্সেলোনা।

 

 

লিগের পয়েন্ট টেবিলে দ্বিতীয় অবস্থানেই রয়েছে রিয়াল মাদ্রিদ। এই ফলাফল তাদের অবস্থানে কোনো প্রভাব ফেলবে না। আবার চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালটিও ইতোমধ্যে নিশ্চিত হয়ে গেছে রিয়াল মাদ্রিদের।

 

 

আগামী ২৬ মে কিয়েভে ইউরোপের এই শীর্ষ ক্লাব টুর্নামেন্টের ফাইনালে ইংলিশ জায়ান্ট লিভারপুলের মোকাবেলা করবে জিদানের শিষ্যরা। শুধু এই ড্রয়ে পয়েন্ট টেবিলে কিছুটা অবস্থানগত পরিবর্তন হয়েছে ভিলারিয়ালের। রিয়াল বেতিসকে টপকে উঠে গেছে পয়েন্ট টেবিলের পঞ্চম স্থানে।

 

 

 

 

 

 

আজকের স্বদেশ/জুয়েল

পোস্টটি আপনার সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই ধরনের আরো সংবাদ দেখুন
© All rights reserved © 2022 আজকের স্বদেশ
Design and developed By: Syl Service BD