1. abubakarpressjp@gmail.com : Md Abu bakar : Md Abubakar bakar
  2. sharuarpress@gmail.com : admin520 : Md Gulam sharuar
  3. : alamin328 :
  4. jewela471@gmail.com : Jewel Ahmed : Jewel Ahmed
  5. ksr.france@gmail.com : kawsar Mihir : kawsar Mihir
  6. ajkershodesh@gmail.com : Mdg sharuar : Mdg sharuar
শুক্রবার, ১২ অগাস্ট ২০২২, ০৪:৫৬ পূর্বাহ্ন
শিরোনাম :
কানাইঘাটে সোস্যাল ওয়েলফেয়ার সোসাইটি নিউ ইয়র্কের নগদ অর্থ বিতরণ যেভাবে এক বছরে অর্ধেক সম্পত্তি খোয়ালেন বিশ্বের শীর্ষ ধনী নারী সিলেটের বিদায়ী পুলিশ সুপারকে কানাইঘাট প্রেসক্লাবের সংবর্ধনা প্রদান খেলাপি ঋণে রেকর্ড, এক বছরে বেড়েছে ২৬ হাজার কোটি টাকা কানাইঘাটে ওয়েভ ফাউন্ডেশনের এডভোকেসি নেটওয়ার্ক গঠন সভা অনুষ্ঠিত জগন্নাথপুরে কলেজ শিক্ষার্থীদের নিয়ে ওরিয়েন্টেশন ক্লাস অনুষ্ঠিত কানাইঘাটে পুষ্টি সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত দ্রব্যমূল্য উর্ধ্বগতির প্রতিবাদে জগন্নাথপুরে জাতীয় পার্টির প্রতিবাদ সভা বিদেশে যেতে ডলার বহনে নিরুৎসাহিত করছে কেন্দ্রীয় ব্যাংক যুক্তরাজ্য প্রবাসী আবু রায়হানের উদ্যোগে বন্যায় ক্ষতিগ্রস্থ পরিবারের মধ্যে ত্রান সামগ্রী বিতরণ

সাচনা-সুনামগঞ্জের রাস্তায় সমস্যার সৃষ্টি জন দূর্ভোগ চরমে

  • আপডেটের সময় : সোমবার, ২৮ মে, ২০১৮
  • ৪১৪ বার নিউজটি শেয়ার হয়েছে

মোঃ আবুল কালাম জাকারিয়া::

ঐতিহাসিক সাচনা বাজার থেকে সুনমগঞ্জ সদরে পৌছার উত্তর পাড়ে একমাত্র রাস্তা হলো এটি। যে রাস্তা দিয়ে জামালগঞ্জ,বিশ্বম্ভরপুর ও সুনামগঞ্জ সদরের লক্ষাধীক মানুষ প্রতিনিয়তই চলাচল করেন। অতি প্রয়োজনীয় উক্ত রাস্তাটিতে সমস্যার সৃষ্টি হওয়ায় জনদূর্ভোগ চরমে।

 

কলায়া নামক স্থানে দাক্কাদাক্কি করে গাড়ী পারাপার করে চলাচল করতে হচ্ছে যাত্রীদের। এমনিতেই দীর্ঘদিন থেকে সারা রাস্তা জুড়ে কানা খন্দকে ভরপুর।কোথায় তিল ধরনের ঠাই নেই পুরো রাস্তাটিতে ছোট বড় গর্ত সৃষ্টি হয়ে যান চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে।

যদিও বৃষ্টির মধ্যে রাস্তায় জুড়াতালির কাজ চলছে।তবে এসব কাজ কতটা টেকসই হবে তা নিয়ে জনমনে নানা প্রশ্ন রয়েছে।

 

সাচনা-সুনামগঞ্জ রাস্তার কলায়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে রক্তি নদী খননের ড্রেজার মেশিনের পাইপ দিয়ে মাটি ভরাট চলছিল। রাস্তার উপর দিয়ে এই পাইপ নেওয়ায় পাইপের উভয় সাইডে মাটি দিয়ে ভরাট করে কোন রকম যানবাহন চলাচল করছিল এতদিন।

সম্প্রতি সময়ে বৃষ্টিপাতের ফলে উভয় সাইডের মাটি কাদাযুক্ত হওয়ায় যান চলাচলের মারাত্মক বিঘ্র ঘটছে। এই স্থানে যাত্রীদের নামিয়ে খালি গাড়ী পার করতে চালকগণ হিমশিম খাচ্ছেন। অানয় বিনয় করে লোকজন দিয়ে দাক্কা দাক্কি করে গাড়ী পার করছে গাড়ী চালকগণ। যাত্রীদের উঠানামা করে রাস্তা পারাপার করতে হচ্ছে। এতে যাত্রী সাধারণের যাতায়াত ও মালামাল পরিবহনে দূর্ভোগের শিকার হচ্ছেন।

 

 

যাত্রী আবুল কাশেম অাখঞ্জী(সেরমসতপুর ফলকপুর) বলেন,সামান্য একটু রাস্তার জন্য আমাদের চলাচল করতে সমস্যা হচ্ছে। পাইপের সাইডের মাটি কাদা হওয়ায় গাড়ী চলতে পারে না। এখানে এসে গাড়ী আটকে যায়। দাক্কাদাক্কি করে গাড়ী পার করতে যেয়ে যানজট সৃষ্টি হয়।

পাউবোর পাইপ না সরালে অথবা ইট কনকিট দিয়ে মেরামত না করলে যে কোন সময় যান চলাচল বন্দ হয়ে যেতে পারে।

 

গাড়ী চালক নিজাম আলম বলেন,কয়েক দিন ধরে এখানে সমস্যা সৃষ্টি হয়েছে। ইট কনকিট বা বালু দিয়ে মেরামত করে দিলেই আমরা আগেরমত চলাচল করতে পাবর।

 

এব্যারে সুনামগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের রক্তি নদী খননের দায়িত্ব প্রাপ্ত কর্মকর্তা আশরাফুল আলমের সাথে মোবাইলে যোগাযোগ করলে উনার বক্তব্য পাওয়া যায়নি। এহেনো পরিস্থিতি থেকে মুক্তিপেতে উর্দ্ধতন কর্মকর্তাদের সু-নজরের দাবি জানিয়েছেন উক্ত রাস্তাদিয়ে চলমান যাত্রীগণ।

 

 

দু’এক দিনের মধ্যে সমাধান না হলে মানববন্ধন করবেন বলে জানান জামালগঞ্জ আল-ইমদাদ ফাউন্ডেশন’র প্রতিষ্ঠাতা সেক্রেটারী মাহমুদুল হাসানসহ ফাউন্ডেশনের কর্মীগণ।

 

 

 

 

আজকের স্বদেশ/জুয়েল

পোস্টটি আপনার সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই ধরনের আরো সংবাদ দেখুন
© All rights reserved © 2022 আজকের স্বদেশ
Design and developed By: Syl Service BD