1. abubakarpressjp@gmail.com : Md Abu bakar : Md Abubakar bakar
  2. sharuarpress@gmail.com : admin520 : Md Gulam sharuar
  3. : alamin328 :
  4. jewela471@gmail.com : Jewel Ahmed : Jewel Ahmed
  5. ajkershodesh@gmail.com : Mdg sharuar : Mdg sharuar
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ১০:৪০ পূর্বাহ্ন
হেড লাইন
কানাইঘাটে সর্বজন শ্রদ্ধেয় ইফজালুর রহমানের দাফন সম্পন্ন ॥ বিএনপি নেতৃবৃন্দের শোক বার্মিংহাম ওয়েষ্ট মিডল্যান্ড বিএনপি ও বার্মিংহাম সিটি বিএনপির ঈদ পূর্ণমিলনী অনুষ্ঠিত বাংলা নববর্ষ উপলক্ষে কানাইঘাটে মঙ্গল শোভাযাত্রা অনুষ্ঠিত সুনামগঞ্জে আগুনে সাতটি ঘর, গরু ও গোলার ধান পুড়ে ছাই ৪০ লাখ টাকার ক্ষয়ক্ষতি জগন্নাথপুরের রানীগঞ্জ ইউনিয়ন বিএনপির ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত যোগ্য ইমাম ও খতিব হিসেবে ক্কারী সাইদুল ইসলাম’কে সম্মাননা স্মারক প্রদান দীর্ঘতম রানীগঞ্জ সেতু দেখতে মানুষের ঢল, মটরসাইকেল চালকরা বেপরোয়া: দূর্ঘটনার আশংকা কোম্পানীগঞ্জে এক ব্যক্তির রহস্যজনক মৃত্যু ফ্রান্স প্রবাসী সৈয়দ তালেব আলীর ঈদ শুভেচ্ছা ইনায়াহ ওয়েলফেয়ার ট্রাস্টের পক্ষ থেকে হত-দরিদ্র ও বেদে জনগোষ্ঠীর মানুষের মধ্যে ইফতার বিতরণ

রমজান মাসে বিভিন্ন মাদ্রাসা ও মসজিদে দারুল কেরাত প্রশিক্ষণ

  • Update Time : রবিবার, ২৭ মে, ২০১৮
  • ৭৪২ শেয়ার হয়েছে

জগন্নাথপুর(সুনামগঞ্জ)প্রতিনিধি::
ইসলামী জীবন ব্যবস্থায় ধর্মীয় শিক্ষার একটি অন্যতম মাধ্যম হচ্ছে দারুল কেরাত প্রশিক্ষণ।ইহলৌকিক ও পরলৌকিক জীবন যাপনের জন্য ইসলামী শিক্ষা গ্রহণ করা আমাদের একটি মৌলিক ও ধর্মীয় দায়িত্ব। এই পৃথিবীটা একটা ক্ষণস্থায়ী বিচরণ ক্ষেত্র।

কোন প্রাণীই পৃথিবীতে স্থায়ী নয়।প্রত্যেক প্রাণীই পৃথিবীতে এসেছে একটি নির্দিষ্ট সময়ের জন্য।প্রাণীকুলের মধ্যে মানুষ হচ্ছে আশরাফুল মাখলুকাত অর্থাৎ সৃষ্টির সেরা জীব।তাই এই ক্ষণস্থায়ী সময়ে সৃষ্টির সেরা জীবকে কিছু ধর্মীয় এবাদত বন্দেগি করতে হয়।

 

এই এবাদত বন্দেগীর নিয়ম-কানুন অর্জন করতে হয় ধর্মীয় মক্তব ও মসজিদ থেকে।আর সেই অর্জনের একটি উৎকৃষ্ট মাধ্যম হচ্ছে রমজান মাসে বিভিন্ন মাদ্রাসা ও মসজিদে দারুল কেরাত প্রশিক্ষণ।তেমনি প্রশিক্ষণের একটি কেন্দ্র হচ্ছে দারুল কেরাত আঞ্জুমানে তা’লীমুল কুরআন বাংলাদেশ।

সরেজমিন ঘুরে দারুল কিরাত আঞ্জুমানে তা’লীমুল কুরআন বাংলাদেশ কর্তৃক অনুমোদিত উপজেলার রানীগঞ্জ ইউনিয়নের নারিকেলতলা দারুস সালাম বড় জামে মসজিদ শাখার ছাত্র/ছাত্রীদের সাথে কথা বলে জানা যায়, ইসলামী আদর্শ শিক্ষা ও ধর্মীয় জীবন যাপনে এর প্রয়োজনীয়তা অত্যন্ত বেশী।এখান থেকে দুনিয়া ও আখিরাতের সম্পদ অর্জন করা সম্ভব।তাই আমাদের প্রত্যেকে মুসলমানের এই শিক্ষা অর্জন করা আবশ্যক।

এই প্রশিক্ষণ কেন্দ্রের মাওলানা আব্দুর রহমান বলেন, শিশুদের উপযুক্ত সময়ে ধর্মীয় শিক্ষায় দক্ষ করে তোলার জন্য প্রাত্যহিক প্রশিক্ষণ কেন্দ্রে প্রতিবছরের ন্যায় এ বছরও রমজান মাসে আয়োজন করেছি।

 

আমাদের এখানে রাবে জামাত পর্যন্ত ১৫০ জন শিক্ষার্থী ও ৫ জন শিক্ষক প্রশিক্ষণ প্রদান করছেন।তাছাড়াও উপজেলার বিভিন্ন এলাকায় এরকম আরও অনেক প্রশিক্ষণ কেন্দ্র রয়েছে।আশা করি আমাদের এই উদ্দ্যোগ ও সকলের সহযোগিতা মহান আল্লাহ যেন কবুল করেন।

 

 

 

আজকের স্বদেশ/জুয়েল

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2024
Design and developed By: Syl Service BD