1. abubakarpressjp@gmail.com : Md Abu bakar : Md Abubakar bakar
  2. sharuarpress@gmail.com : admin520 : Md Gulam sharuar
  3. : alamin328 :
  4. jewela471@gmail.com : Jewel Ahmed : Jewel Ahmed
  5. ksr.france@gmail.com : kawsar Mihir : kawsar Mihir
  6. ajkershodesh@gmail.com : Mdg sharuar : Mdg sharuar
সোমবার, ০৮ অগাস্ট ২০২২, ১১:৩১ অপরাহ্ন
শিরোনাম :
হবিগঞ্জ -১ আসনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী দুলাল আহমদ তালুকদার জগন্নাথপুরে বঙ্গমাতার জন্মবার্ষিকী পালিত নবীনগরে বাঁশের কারিগরদের পূর্ণবাসন না করে উচ্ছেদে ভোগান্তি!!! সীমান্ত এলাকায় বেপরোয়া চোরাচালান নিয়ে উদ্বেগ কানাইঘাট উপজেলার মাসিক আইন-শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত চাগদা স্টিল ও আলতারা এন্টারপ্রাইজ এর সহযোগিতায় বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষের মাঝে নগদ অর্থ বিতরণ কানাইঘাটে বঙ্গমাতা ফজিলাতুন নেছার ৯২তম জন্মবার্ষিকী উদ্যাপিত হবিগঞ্জ জেলা পুলিশের শ্রেষ্ঠ এএসআই (সহকারী উপ-পরিদর্শক) নির্বাচিত হলেন লোকেশ দাশ সুনামগঞ্জে খাদ্য সামগ্রী বিতরন কানাইঘাটে মুখোশধারীদের হামলায় কলেজ শিক্ষার্থী আহত আন্দোলন-সংগ্রামের সাক্ষী জগন্নাথপুর কেন্দ্রীয় শহীদ মিনার অবহেলায় নষ্ট হচ্ছে

ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র ২৪/৭ স্বাভাবিক প্রসব সেবা

  • আপডেটের সময় : শনিবার, ২৬ মে, ২০১৮
  • ২৭৫ বার নিউজটি শেয়ার হয়েছে

জোরদারকরন বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

 

সুনামগঞ্জ জেলা প্রতিনিধি::

সুনামগঞ্জে ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র ২৪/৭ স্বাভাবিক প্রসব সেবা জোরদারকরন বিষয়ক অবহিতকরন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

আজ শনিবার (২৬মে) সকাল ১১টায় জেলা শিল্পকলা একাডেমির হাসনরাজা মিলনায়তনে এ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়। এতে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের স্বাস্থ্য পরিদর্শিকা,জনপ্রতিনিধি ও গণমাধ্যম কর্মীরা অংশ নেন। উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা বিশ্বজিৎ চক্রবর্তীর সঞ্চালনায় ও অতিরিক্ত জেলাপ্রশাসক (সার্বিক )নূরুজ্জামানের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন সিলেট বিভাগীয় পরিবার পরিকল্পনা অধিদপ্তরের পরিচালক (যুগ্ম সচিব) কুতুব উদ্দিন।

 

স্বাগত বক্তব্য রাখেন জেলা পরিবার পরিকল্পনা উপ-পরিচালক মোজাম্মেল হক। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন,স্থানীয় সরকার উপ-পরিচালক এমরান হোসেন,সিভিল সার্জন ডাঃ আশুতোষ দাস,সাবেক সিভিল সার্জন ডাঃ আব্দুল হেকিম,সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রদীপ সিংহ, সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নিগার সুলতানা কেয়া,সদর উপজেলা সহ-সহকারি পরিচালক ফনীভূষণ তালুকদার। কর্মশালায় প্রধান আলোচক ছিলেন,প্রোগ্রাম ম্যানাজার এবিএম শামসুদ্দিন আহমদ।

 

এছাড়া পরিবার কল্যাণ কেন্দ্রের সমস্যা ও সফলতা তুলে ধরে বক্তব্য দেন জাহাঙ্গীরনগর ইউনিয়ন চেয়ারম্যান মকসুদ আলী,কুরবাননগর ইউনিয়ন চেয়ারম্যান আবুল বরকত,লক্ষণশ্রী ইউনিয়ন চেয়ারম্যান আব্দুল ওয়াদুদ , গৌরারং ইউনিয়ন চেয়ারম্যান ফুল মিয়া। কর্মশালায় বক্তারা ইউনিয়ন স্বাস্থ্য পরিবার কল্যাণ কেন্দ্রে ২৪/৭ ঘন্টা চলমান নিরাপদ স্বাভাবিক প্রসব সেবাকে জোরদার করার গুরুত্ব আরোপ করেন।

মাতৃমৃত্যু ও শিশু মৃত্যুর হার কমানো এবং প্রাতিষ্ঠানিক প্রসবকে উৎসাহিত করার লক্ষে কেন্দ্রকে গণমূখী করতে সচেতনতা গড়ে তুলতে আহবান জানান।

 

এবং বানিজ্যিক হাসপাতালে সিজারিয়ান সেকশনের হার কমবে বলে মত দেন আলোচকরা। কর্মশালায় বক্তারা জরুরী প্রসূতি সেবায় গর্ভবর্তী মা এবং তার পরিবারকে অর্থ সঞ্চয়ের লক্ষে মায়ের ব্যাংক কার্যক্রম চালু করতে উদ্বুদ্ধ করেন।

 

 

 

আজকের স্বদেশ/জুয়েল

পোস্টটি আপনার সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই ধরনের আরো সংবাদ দেখুন
© All rights reserved © 2022 আজকের স্বদেশ
Design and developed By: Syl Service BD