1. abubakarpressjp@gmail.com : Md Abu bakar : Md Abubakar bakar
  2. sharuarpress@gmail.com : admin520 : Md Gulam sharuar
  3. : alamin328 :
  4. jewela471@gmail.com : Jewel Ahmed : Jewel Ahmed
  5. ksr.france@gmail.com : kawsar Mihir : kawsar Mihir
  6. ajkershodesh@gmail.com : Mdg sharuar : Mdg sharuar
শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২, ০৪:৪০ অপরাহ্ন

‘বন্দুকযুদ্ধ’: ৬ দিনে নিহত ১৮, জানুয়ারি থেকে ১০২

  • আপডেটের সময় : সোমবার, ২১ মে, ২০১৮
  • ২৫৩ বার নিউজটি শেয়ার হয়েছে

আজকের স্বদেশ ডেস্ক::

সাম্প্রতিক সময়ে র‌্যাব ও পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহতের সংখ্যা উল্লেখযোগ্য সংখ্যক হওয়ায় উদ্বেগ প্রকাশ করেছে আইন ও সালিশ কেন্দ্র (আসক)। সংস্থাটি জানিয়েছে, দেশের বিভিন্ন স্থানে গত ৬ দিনে ‘বন্দুকযুদ্ধে’ ১৮ জন নিহত হয়েছে। পাশাপাশি বছরের শুরু থেকে অর্থাৎ ১ জানুয়ারি থেকে ২১ মে পর্যন্ত ‘বন্দুকযুদ্ধে’ সারা দেশে ১০২ জন নিহত হয়েছে বলেও জানানো হয়েছে।

সোমবার (২১ মে) গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব ঘটনায় নিন্দা ও উদ্বেগ প্রকাশ করেছে আসক।

সংস্থাটির বিবৃতিতে বলা হয়েছে, গণমাধ্যম সূত্রে পাওয়া তথ্যের ভিত্তিতে জানা গেছে যে- সম্প্রতি সরকার মাদকের বিরুদ্ধে ‘শূন্য সহনশীলতা/জিরো টলারেন্স’ নীতি গ্রহণ করেছে। যার অংশ হিসেবে মে মাসের শুরু থেকে র‌্যাব ও পুলিশের যৌথ বাহিনী সারা দেশে ব্যাপক মাদকবিরোধী অভিযান চালাচ্ছে। এ অভিযানে গত ১৫ মে পর্যন্ত মাদক ব্যবসায় জড়িত ও মাদক সেবন করছে মর্মে ২ হাজার ৩০০ ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে বলে জানা গেছে।

বিবৃতিতে আরও বলা হয়, গণমাধ্যমের তথ্য অনুযায়ী গত ৬ দিনে র‌্যাব-পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত হয়েছে ১৮ জন, যাদের অধিকাংশ মাদক ব্যবসায়ী বা মাদক গ্রহণ করে বলে জানানো হয়।

আসক কর্তৃক সংগৃহীত পরিসংখ্যান অনুযায়ী, এ বছরের জানুয়ারি থেকে ২১ মে পর্যন্ত ১০২ জন ‘বন্দুকযুদ্ধে’ নিহত হয়েছে, যা অত্যন্ত উদ্বেগজনক।

আইন ও সালিশ কেন্দ্র (আসক) জানায়, আমরা মাদকের মত ভয়াবহ ব্যাধি প্রতিরোধে সরকারের কঠোর অবস্থানকে স্বাগত জানাই। কিন্তু তা বাস্তবায়ন করতে গিয়ে সরকারের গৃহীত পদক্ষেপসমূহ যাতে কোনোভাবে বিদ্যমান আইন ও মানবাধিকারের নীতিমালার ব্যত্যয় না ঘটায়, সে ব্যাপারেও অত্যন্ত সতর্ক দৃষ্টি রাখা প্রয়োজন। আমরা চাই, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকেও সে অনুযায়ী নির্দেশনা প্রদান করা হোক।

 

আজকের স্বদেশ/তুহিন

পোস্টটি আপনার সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই ধরনের আরো সংবাদ দেখুন
© All rights reserved © 2022 আজকের স্বদেশ
Design and developed By: Syl Service BD