1. abubakarpressjp@gmail.com : Md Abu bakar : Md Abubakar bakar
  2. sharuarpress@gmail.com : admin520 : Md Gulam sharuar
  3. : alamin328 :
  4. jewela471@gmail.com : Jewel Ahmed : Jewel Ahmed
  5. ajkershodesh@gmail.com : Mdg sharuar : Mdg sharuar
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৮:২৫ অপরাহ্ন
হেড লাইন
কৃষকের চাষের মাঠে জগন্নাথপুর উপজেলা কৃষি অফিসার কাওসার আহমেদ কানাইঘাটে আগুনে পুড়ে গেছে দু’টি গাড়ী সহ গ্যারেজ ॥ থানায় অভিযোগ জগন্নাথপুরে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত সিলেট মহানগর কানাইঘাট কল্যাণ সমিতির উদ্যোগে স্বাধীনতা দিবসের আলোচনা সভা ও ইফতার মাহফিল জগন্নাথপুরে রমজানে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির ধাক্কায় মধ্যবিত্ত ‘সঙ্কুচিত কানাইঘাট প্রেসক্লাবের উদ্যোগে স্বাধীনতা দিবস উদ্যাপিত নানা কর্মসূচির মধ্য দিয়ে শান্তিগঞ্জ স্বাধীনতা দিবস পালন করেছে বিজ কানাইঘাটে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদ্যাপিত কানাইঘাটে ন্যাশনাল লাইফের মরনোত্তর বীমার দাবীর চেক প্রদান গণহত্যা দিবস উপলক্ষ্যে কানাইঘাটে প্রশাসনের উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত

মৌলভীবাজারে রাগীব আলীর দখলে থাকা চা বাগান নিয়ন্ত্রণে নিয়েছে চা বোর্ড

  • Update Time : সোমবার, ১৪ মে, ২০১৮
  • ৩৪০ শেয়ার হয়েছে

আজকের স্বদেশ ডেস্ক::

সরকারের পক্ষে আদালতের রায় আসায় মৌলভীবাজার জেলা প্রশাসনের তত্ত্বাবধানে বিতর্কিত শিল্পপতি রাগীব আলীর দখলে থাকা মৌলভীবাজার জেলার রাজনগরের কাশিপুর চা বাগানের অবৈধ দখল উচ্ছেদ করে নিয়ন্ত্রণে নিয়েছে বাংলাদেশ চা বোর্ড। বাগানটির দেখভাল করার জন্য চা বোর্ড তাদের ব্যবস্থাপক নিয়োগ করেছে।

 

জানা যায়, রোববার (১৩ মে) নির্বাহী ম্যাজিস্ট্রেট সঞ্জিত কুমার চন্দ আইনশৃঙ্খলা বাহিনীর সহায়তায় বর্তমান দখলদারকে উচ্ছেদ করে বাংলাদেশ চা বোর্ডকে দখল বুঝিয়ে দেন।

 

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও চা বোর্ড সূত্রে জানা যায়, রাজনগর উপজেলায় রাজনগর চা বাগানটি রাগীব আলীর মালিকানাধীন রয়েছে। ওই বাগানের পার্শ্ববর্তী ১৩৯.৪৩ একর আয়তনের কাশিপুর চা বাগান দীর্ঘদিন থেকে অবৈধভাবে দখলে রেখেছিলেন তিনি। অবৈধ দখল উচ্ছেদের জন্য প্রশাসন তার বিরুদ্ধে মামলা করে। এর প্রেক্ষিতে রাগীব আলী মৌলভীবাজার সহকারী জজ আদালতে ২০১১ সালে স্বত্ত মামলা (৯৩/২০১১) করেন। দীর্ঘদিন পর গত ৩০ এপ্রিল রাগীব আলীর আবেদন খারিজ করে দেন আদালত।

 

আদালতের রায়ের কপি পাওয়ার পর জেলা প্রশাসক বাগানের দখল উচ্ছেদ ও চা বোর্ডকে বাগান বুঝিয়ে দেয়ার জন্য ৬২০ নং স্মারকে সঞ্জিত কুমার চন্দকে নির্বাহী ম্যাজিস্ট্রট নিয়োগ করেন। ওই পত্রের প্রেক্ষিতে রোববার নির্বাহী ম্যজিস্ট্রেট সঞ্জিত কুমার চন্দ পুলিশ, ডিবি পুলিশ, র্যাব ও বিজিবির বিশাল একটি দল নিয়ে অবৈধ দখলদারদের উচ্ছেদ করে চা বোর্ডকে বাগানের দখল বুঝিয়ে দেন।

 

উচ্ছেদ কার্যক্রম চলার সময় চা বোর্ডের সচিব নূরুল্লাহ নূরী, রাজনগর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রাখী আহমদ, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) রাশেদুল ইসলাম, রাজনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শ্যামল বণিকসহ চা বোর্ড, জেলা প্রশাসন ও পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে উচ্ছেদ কার্যক্রম চলাকালে বাগানের শ্রমিকদের মধ্যে উত্তেজনা দেখা দেয়। পরে প্রশাসনের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

 

বিকেলে বাংলাদেশ চা বোর্ডের চেয়ারম্যান মেজর জেনারেল মো. জাহাঙ্গীর আল মুস্তাহিদুর রহমান কাশিপুর চা বাগানে এসে শ্রমিকদের উদ্দেশে বলেন, এখানে যারা বাগানের শ্রমিক আছে, সবাইকে নিয়েই এ বাগানের উন্নয়ন করা হবে। নির্ধারিত মজুরির পাশাপাশি শ্রমিকদের সকল সুযোগ-সুবিধা দেয়া হবে।

 

কোনো প্রকার গুজবে কান না দিয়ে সবাইকে আগের মতো কাজ করে যাওয়ার আহ্বান জানান তিনি। এসময় বাগানের শ্রমিকদের দাবির কথা শুনে এক সপ্তাহের মধ্যে ডাক্তার নিয়োগের আশ্বাস দেন তিনি।

 

বাংলাদেশ চা বোর্ডর সচিব নূরুল্লাহ নূরী জানান, সরকারের পক্ষে আদালতের রায় পাওয়ায় জেলা প্রশাসন কাশিপুর চা বাগানের অবৈধ দখল উচ্ছেদ করে চা বোর্ডকে বাগান বুঝিয়ে দিয়েছে। শ্রমিকদের জন্য প্রয়োজনীয় সবকিছু করবে চা বোর্ড।

 

আজকের স্বদেশ/আবু বকর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2024
Design and developed By: Syl Service BD