1. abubakarpressjp@gmail.com : Md Abu bakar : Md Abubakar bakar
  2. sharuarpress@gmail.com : admin520 : Md Gulam sharuar
  3. : alamin328 :
  4. jewela471@gmail.com : Jewel Ahmed : Jewel Ahmed
  5. ksr.france@gmail.com : kawsar Mihir : kawsar Mihir
  6. ajkershodesh@gmail.com : Mdg sharuar : Mdg sharuar
শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২, ০৬:১১ অপরাহ্ন

বর্তমান ইসি দিয়ে দেশে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়: খসরু

  • আপডেটের সময় : সোমবার, ১৪ মে, ২০১৮
  • ২৪৩ বার নিউজটি শেয়ার হয়েছে
ফাইল ফটো

আজকের স্বদেশ ডেস্ক::

বর্তমান নির্বাচন কমিশন (ইসি) দিয়ে দেশে কখনো সুষ্ঠু নির্বাচন সম্ভব নয় মন্তব্য করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, মেগা প্রজেক্ট এই স্বৈরাচার সরকারের খুব প্রিয় জিনিস। এযুগে স্যাটেলাইট একটা প্রাইভেট কোম্পানিও পাঠাতে পারে। স্যাটেলাইট নিয়ে সরকার মিথ্যাচার করে মিডিয়া দ্বারা প্রচার করছে একদিকে স্যাটেলাইট নিয়ে মিথ্যাচার করছে অন্যদিকে লুটপাট করছে। তিনগুণ বেশি টাকা দিয়ে স্যাটেলাইট করেছে এবং এই স্যাটেলাইটে বাংলাদেশের কত টাকা লস হবে সেটা বলছে না।

 

সোমবার জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে মাদার অব ডেমোক্রিসি দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি সুচিকিৎসা এবং আইনের শাসন প্রতিষ্ঠার দাবিতে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। সভাটির আয়োজন করে বাংলাদেশ প্রভাষক সমিতি নামের একটি সংগঠন। সভায় আরো বক্তব্য দেন-দৈনিক আমার দেশ পত্রিকার সম্পাদক মাহমুদুর রহমান, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, জয়নুল আবদিন ফারুক, গণশিক্ষা বিষয়ক সম্পাদক অধ্যক্ষ সেলিম ভূইয়া, শিক্ষক নেতা জাকির হোসেন প্রমুখ।

 

আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, মেগা প্রজেক্ট এই স্বৈরাচারদের খুব প্রিয় জিনিস। জনগণের সকল অধিকার কেড়ে নিয়ে এরা এসব মেগা প্রজেক্টের কথা বলছে। মেগা প্রজেক্ট এর কথা বলে দেশের ওপরে এবং আগামী প্রজন্মের উপরে ঋণের বোঝা চাপিয়ে দেয়া হচ্ছে। আগে ঋণের বোঝা ছিল ৩৬ হাজার কোটি টাকা আর এখন সেটা ৬০ হাজার কোটি টাকায় পৌঁছেছে।

 

বর্তমান নির্বাচন কমিশন দিয়ে দেশে সুষ্ঠ নির্বাচন হবে না মন্তব্য করে বিএনপির এই নীতিনির্ধারক বলেন, নির্বাচনের ক্ষেত্রে স্বৈরাচারদের কিছু সিদ্ধান্ত আছে।দ্বিমুখী সিদ্ধান্ত দখল করে নির্বাচনে জয় পেতে হবে আর যেখানে দখল করতে পারবে না সে নির্বাচন বন্ধ করে দিতে হবে। এ দ্বিমুখী সিদ্ধান্তের সাথে আছে এদেশের আইনশৃঙ্খলা বাহিনী এবং নির্বাচন কমিশন। এই নির্বাচন কমিশন দিয়ে এদেশে কখনো সুষ্ঠু নির্বাচন হবে না। এই নির্বাচন কমিশনের ওপর সুষ্ঠু নির্বাচনের জন্য আমি ব্যক্তিগতভাবে প্রত্যাশিত করি না। এদের সাথে নতুনভাবে দুদুক অংশগ্রহণ করেছে যেখানে বিরোধী দলীয় প্রার্থী থাকবে সেখানে দুদক তাদের হয়ে কাজ করবে।

 

আইনি প্রক্রিয়ায় কারাবন্দি বিএনপির চেয়ারপারসনকে বের করা যাবে না উল্লেখ করে খসরু বলেন,বেগম খালেদা জিয়া জেলে আইনি প্রক্রিয়ার মাধ্যমে তাকে বের করা যাবে না কারণ যে দেশে আইনের শাসন নেই সে দেশে আইনি প্রক্রিয়ার মাধ্যমে কিভাবে সুষ্ঠু বিচার আশা করা সম্ভব। এজন্য আমাদের কে সিদ্ধান্ত নিতে হবে আগামী দিনের আন্দোলন জন্য।

 

তিনি বলেন, আমাকে অনেকেই জিজ্ঞেস করে রোজার পরে কি হবে ঈদের পরে কি হবে আসলে আন্দোলন কি বলে কয়ে আসে আন্দোলন তার গতি পাবে তার মাত্রা পাবে তার প্রয়োজন। প্রয়োজনটা বাংলাদেশের ১৬ কোটি মানুষের।আমরা শুধু বিএনপি’র প্রয়োজনেরর জন্য কথা বলছি না আমরা এখানে বিএনপি বৃহত্তম দল হিসেবে তার দায়িত্ব পালন করছি। দেশের গণতন্ত্রের জন্য দেশের মানুষের স্বাধীনতার জন্য এবং তাদের ভোটাধিকার রক্ষার জন্য এ সংগ্রাম বিএনপির সংগ্রাম না বাংলাদেশের ১৬ কোটি মানুষ সংগ্রাম।

 

নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, আগামী দিনে আন্দোলনের ডাক যেভাবে আসবে দেশের মানুষকে সাথে করে সফল করতে হবে। এখন যে আমরা প্রেসক্লাবে আলোচনা সভা করছি এটা প্রথম স্টেপ মাত্র। পরবর্তী ষ্টেপ-এর জন্য প্রস্তুতি নিতে হবে দেশের জনগণ তাদের মালিকানা ফিরিয়ে আনতে প্রস্তুত আছে এবং আমাদেরকেও প্রস্তুতি নিতে হবে। এ প্রস্তুতির জন্য বেশি সময় নেয়া যাবেনা আইনের উপর ভরসা করে নির্বাচন কমিশনের ওপর ভরসা করে বসে থাকবেন সেটা আমাদের উচিত হবে না। আমাদেরকে আমাদের পথ বেছে নিতে হবে। আজ দেশের মানুষের মনের অবস্থা একই তারা সবাই একটা কিছু দেখতে চায়।

 

আজকের স্বদেশ/আবু বকর

পোস্টটি আপনার সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই ধরনের আরো সংবাদ দেখুন
© All rights reserved © 2022 আজকের স্বদেশ
Design and developed By: Syl Service BD