1. abubakarpressjp@gmail.com : Md Abu bakar : Md Abubakar bakar
  2. sharuarpress@gmail.com : admin520 : Md Gulam sharuar
  3. : alamin328 :
  4. jewela471@gmail.com : Jewel Ahmed : Jewel Ahmed
  5. ajkershodesh@gmail.com : Mdg sharuar : Mdg sharuar
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০১:১৭ পূর্বাহ্ন
হেড লাইন
কোম্পানীগঞ্জে শাহিন হত্যাকারীদের গ্রেফতার ও ফাঁসির দাবিতে মানববন্ধন সুনামগঞ্জে প্রতিপক্ষের দেওয়া আগুনে পুড়ে লক্ষাধিক টাকার ক্ষতি সাধন থানায় অভিযোগ দায়ের কোম্পানীগঞ্জে বাবলুর রহস্যজনক মৃত্যু: তদন্তের দাবিতে প্রতিবাদ সভা সুনামগঞ্জের জনপ্রিয় শিল্পী পাগল হাসানসহ সড়ক দূর্ঘটনায় ২ নিহত, আহত ৩ কানাইঘাটে সর্বজন শ্রদ্ধেয় ইফজালুর রহমানের দাফন সম্পন্ন ॥ বিএনপি নেতৃবৃন্দের শোক বার্মিংহাম ওয়েষ্ট মিডল্যান্ড বিএনপি ও বার্মিংহাম সিটি বিএনপির ঈদ পূর্ণমিলনী অনুষ্ঠিত বাংলা নববর্ষ উপলক্ষে কানাইঘাটে মঙ্গল শোভাযাত্রা অনুষ্ঠিত সুনামগঞ্জে আগুনে সাতটি ঘর, গরু ও গোলার ধান পুড়ে ছাই ৪০ লাখ টাকার ক্ষয়ক্ষতি জগন্নাথপুরের রানীগঞ্জ ইউনিয়ন বিএনপির ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত যোগ্য ইমাম ও খতিব হিসেবে ক্কারী সাইদুল ইসলাম’কে সম্মাননা স্মারক প্রদান

দুই হাজার হজযাত্রী চূড়ান্ত নিবন্ধন করতে পারেন নি

  • Update Time : বৃহস্পতিবার, ৫ এপ্রিল, ২০১৮
  • ৫১২ শেয়ার হয়েছে

আজকের স্বদেশ ডেস্ক::

প্রাক-নিবন্ধন থাকার পর প্রায় দুই হাজার হজযাত্রী চূড়ান্ত নিবন্ধন করতে পারেননি। এসব হজযাত্রী বেসরকারি এজেন্সি আকবর হজ গ্রুপের মাধ্যমে প্রাক-নিবন্ধন করেছিলেন। প্রতারনার শিকার এসব হজযাত্রী তাদের নিবন্ধনের সুযোগ দেয়ার দাবি জানিয়েছেন।

এ দাবিতে আজ বৃহস্পতিবার জাতীয় প্রেস ক্লাবের সামনে মানববন্ধন করেছেন তারা। এছাড়া প্রধানমন্ত্রী দফতর, ধর্মমন্ত্রণালয় ও হজ অফিসের পরিচালকের কাছে স্মারকলিপি দিয়েছেন ক্ষতিগ্রস্থরা।
‘আকবর হজ গ্রুপ কর্তৃক প্রতারিত ও ক্ষতিগ্রস্থ হজযাত্রী কল্যাণ পরিষদ’র ব্যানারে আয়োজিত মানবববন্ধনে পরিষদের সভাপতি আব্দুর রকিব তার বক্তৃতায় বলেন, চূড়ান্ত নিবন্ধন শুরুর আগেই আকবর হজ গ্রুপকে হাজী প্রতি এক লাখ ৮১ হাজার ৭৫২ টাকা থেকে আড়াই লাখ টাকা পর্যন্ত পরিশোধ করা হয়েছে। কিন্তু চূড়ান্ত নিবন্ধনের শেষদিন গত ১ এপ্রিল আকবর হজ গ্রুপের পল্টনের অফিসে গেলে অফিস তালাবদ্ধ পাই। তাদের দায়িত্বশীল কাউকেই পাওয়া যাচ্ছে না।

গ্রুপের চেয়ারম্যান মুফতি লুৎফর রহমান ফারুকীর সাথে কোন যোগাযোগ করা যাচ্ছে না। গ্রুপের অন্যতম স্বত্তাধিকারী আকবর হোসেন মঞ্জুকেও ফোন দিয়ে পাওয়া যায়নি। এ কারণে প্রাক-নিবন্ধন করে ২০১৮ সালের হজের জন্য সিরিয়ালভুক্ত থাকার পরও প্রায় দুই হাজার হজযাত্রী চূড়ান্ত নিবন্ধন করতে পারেননি। এসব হজযাত্রী এ বছর হজে যাওয়া নিয়ে শংকায় রয়েছেন। তিনি এ ব্যাপারে প্রধানমন্ত্রীর সুদৃষ্টি কামনা করে বলেন, অবিলম্বে চূড়ান্ত নিবন্ধনের ব্যবস্থা নিন এবং আকবর হজ গ্রুপের চেয়ারম্যান ও অন্যান্য দায়িত্বশীলরা যাতে কোনভাবেই দেশত্যাগ করতে না পারে সে ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নিন।

মানববন্ধনে পরিষদের সাধারণ সম্পাদক রওশন আলম কনক, সহ-সভাপতি মুফতি ফোরকান, মুফতি ইয়াকুব প্রমুখ উপস্থিত ছিলেন। পরে তারা প্রধানমন্ত্রীর কার্যালয়, ধর্মমন্ত্রণালয়ের সচিব ও হজ অফিসের পরিচালক বরাবর একইদাবিতে স্মারকলিপি পেশ করেন।
কম টাকায় হজ করানোর প্রতিশ্রুতিই হজ ব্যবস্থাপনাকে অস্থিতিশীল করছে: বাংলাদেশ হজযাত্রী ও হাজী কল্যাণ পরিষদের সভাপতি ড. আব্দুল্লাহ আল নাসের গতকাল এক বিবৃতিতে বলেছেন, কম টাকায় হজ করানোর মিথ্যা প্রতিশ্রুতিই হজব্যবস্থাপনাকে অস্থিতিশীল করছে।

গ্রামে গঞ্জে হজে দালালেরা হজাত্রীদের কাছে গিয়ে বলেন, আপনাকে দুই লাখ ২০ হাজার টাকায় হজ করাবো। হজ এজেন্সীতে এসে দালালেরা দুই লাখ ২০ হাজার টাকায় বুকিং দেয়। কিন্তু দেখা যায় দালালেরা হজযাত্রীর কাছ থেকে বুকিংয়ের টাকা নেয়ার পর ক্রমান্বয়ে হজ প্যাকেজের সম্পূর্ণ তিন লাখ ৩১ হাজার ৩৫৯ টাকা নেয়।

কিন্তু হজ এজেন্সীকে আর কোন টাকা দেয় না। বাকি এক লাখ ১১ হাজার টাকা দালালের পকেটে রেখে দিয়ে হজযাত্রীদের হারাম শরীফ থেকে বহু দূরে দুর্গম পাহাড়ী এলাকায় রেখে কষ্ট দেয়। আমরা এ ব্যবস্থার অবসান চাই। হজযাত্রীরা তাদের পুরো টাকা পরিশোধ করে এত কষ্ট করবে এটা মেনে নেয়া যায় না। আমরা হজযাত্রায় দালালী ব্যবস্থার অবসান চাই।

 

আজকের স্বদেশ/ফখরুল

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2024
Design and developed By: Syl Service BD