1. abubakarpressjp@gmail.com : Md Abu bakar : Md Abubakar bakar
  2. sharuarpress@gmail.com : admin520 : Md Gulam sharuar
  3. : alamin328 :
  4. jewela471@gmail.com : Jewel Ahmed : Jewel Ahmed
  5. ajkershodesh@gmail.com : Mdg sharuar : Mdg sharuar
রবিবার, ২৩ জুন ২০২৪, ০১:৪১ পূর্বাহ্ন
হেড লাইন
নবীগঞ্জের রইছ গঞ্জ বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ড! ইলেকট্রনিক দোকান সহ ৩টি ব্যবসা প্রতিষ্ঠান পুঁড়ে ছাঁই রানীগঞ্জ উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা প্রধান শিক্ষকের ইন্তেকাল: জানাযা সম্পন্ন শান্তিগঞ্জে চেয়ারম্যান পূত্রের অতর্কিত হামলায় একজন নিহত জগন্নাথপুরে বন্যা পরিস্থিতির অবনতি কোম্পানীগঞ্জে বন্যাদুর্গতদের ত্রাণ বিতরণ করলেন জেলা প্রশাসক কানাইঘাটে বন্যা দুর্গত এলাকা পরিদর্শনে বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান বন্যাকে ভয় পাবেন না শেখ হাসিনা সরকার জনগণের পাশে আছে……এম এ মান্নান আশ্রয়কেন্দ্রে খাদ্য সামগ্রী বিতরণ কানাইঘাটে বন্যা দুর্গত এলাকা পরিদর্শনে সিলেটের অতিরিক্ত জেলা প্রশাসক সিলেটে বন্যা কবলিত মানুষের র‌্যাব-৯, চিকিৎসা সেবা ও ত্রাণ সামগ্রী বিতরণ জগন্নাথপুরে বন্যায় জনজীবন বিপর্যস্ত: লোকজনের আর্তনাদ বাড়ছে

কানাইঘাট উপজেলা নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী বেলাল আহমেদের নির্বাচনী ইশতেহার ঘোষণা

  • Update Time : বৃহস্পতিবার, ২৩ মে, ২০২৪
  • ২৬ শেয়ার হয়েছে

কানাইঘাট প্রতিনিধিঃ
আসন্ন কানাইঘাট উপজেলা পরিষদের নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী বেলাল আহমেদ এমবিএ তার নির্বাচনী ইশতেহার ঘোষণা করেছেন। বৃহস্পতিবার বিকেল ৪টায় কানাইঘাট উত্তর বাজারস্থ সাউদিয়া মার্কেটে দোয়াত কলম প্রতীকের প্রধান নির্বাচনী কার্যালয়ে ইশতেহার ঘোষণা করেন চেয়ারম্যান প্রার্থী বেলাল আহমেদ।
ইশতেহারে তিনি উল্লেখ করেন, সিলেটের উত্তর-পূর্ব অঞ্চলের সীমান্তবর্তী অপরূপ সৌন্দর্য্য এবং প্রাকৃতিক সম্পদে ভরপুর জনপদ হচ্ছে কানাইঘাট। মহান স্বাধীনতা সংগ্রামে এ অঞ্চলের মানুষের গৌরব উজ্জ্বল ভূমিকা রয়েছে। পাশাপাশি যুগ যুগ ধরে অসংখ্য পীর-মাশায়েখ, আলেম-উলামা, জ্ঞানী-গুণী, প্রথিতযশা ব্যক্তিদের পূণ্যভূমি হচ্ছে কানাইঘাট। কিন্তু সিলেট জেলার মধ্যে দ্বিতীয় বৃহত্তম উপজেলা হিসেবে সম্পদে ভরপুর থাকা সত্ত্বেও উন্নয়ন-শিক্ষা-সংস্কৃতি, যোগাযোগ, কৃষি, শিল্পায়ন, কর্মসংস্থান সহ অনেক ক্ষেত্রে পিছিয়ে রয়েছে কানাইঘাট। তাই সবদিক থেকে কানাইঘাট উপজেলাকে একটি সমৃদ্ধশালী, স্মার্ট, দুর্নীতিমুক্ত, ন্যায়-পরায়ন সমাজ প্রতিষ্ঠার লক্ষ্যে আমি বেলাল আহমেদ এমবিএ এলাকার সর্বস্তরের জনসাধারন, রাজনৈতিক দলের নেতাকর্মী, জনপ্রতিনিধি, ব্যবসায়ী, আলেম-উলামা, যুব ও তরুণ সমাজ সহ সমাজের নানা শ্রেণি-পেশার মানুষের অকুন্ঠ সমর্থন ও ভালোবাসা নিয়ে আগামি ৫ই জুন ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী হিসেবে দোঁয়াত কলম প্রতীক নিয়ে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছি।
আপনাদের মহামূল্যবান ভোটে আমি নির্বাচিত হলে অগ্রাধিকার ভিত্তিতে- উপজেলার প্রধান প্রধান সড়কগুলোর সংস্কার ও টেকসই পাকাকরণ, ব্রীজ-কালভার্ট নির্মাণ, গ্রামীণ অবকাঠামো রক্ষণাবেক্ষণের সকল বরাদ্দ সুষ্ঠুভাবে বন্টন ও নাগরিক সুবিধাকে সর্বোচ্চ গুরুত্ব দেয়া হবে। মাদক, সন্ত্রাস ও দুর্নীতিমুক্ত স্মার্ট এবং নান্দনিক উপজেলা গড়ে তোলা হবে। সকল শ্রেণি-পেশা, সম্প্রদায়ের জনগণের সমন্বয়ে একটি উন্নত ও মডেল উপজেলায় রূপান্তর করা হবে। অসচ্ছল, প্রতিবন্ধী, মেধাবী ও দুস্থ শিক্ষার্থীদের লেখাপড়ার জন্যে-শিক্ষা ট্রাস্ট গঠন করে শিক্ষাভাতা প্রদান করা হবে। কানাইঘাট উপজেলা যেহেতু একটি প্রবাসী অধ্যুষিত এলাকা। প্রবাসীদের সুবিধার্তে প্রবাসী সেল গঠন করে গাড়ীর ব্যবস্থা করা হবে, যাতে করে ঢাকা থেকে প্রবাসীরা নিরাপদে এবং নির্বিঘ্নে তাদের বাড়িতে পৌঁছতে পারে। শিক্ষিত বেকার যুবকদের ফ্রিল্যান্সিং প্রশিক্ষণের মাধ্যমে কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করা হবে। ইউনিয়ন ভিত্তিক ত্রৈমাসিক সভা করে সমস্যা চিহ্নিত করে সকলের সহযোগিতায় তাৎক্ষণিক সমাধানে যথাযথ ব্যবস্থা নেয়া হবে। গুরুত্বপুর্ণ উন্নয়ন প্রকল্পে স্থানীয় জনসাধারণকে সম্পৃক্ত করা হবে এবং শতভাগ আধুনিকায়ন এবং বিশুদ্ধ পানি ও নিরাপদ স্যানিটেশনের আওতাভুক্ত করা হবে । নতুন প্রজন্মকে মেধাবী হিসেবে গড়ে তোলার লক্ষ্যে সকল প্রাথমিক, মাধ্যমিক, কলেজগুলোর লেখাপড়ার মান-বৃদ্ধি সহ প্রাতিষ্ঠানিক উন্নয়ন এবং মসজিদ-মাদ্রাসার উন্নয়নে যথাসাধ্য চেষ্টা চালিয়ে যাবো। লোভাছড়া চা-বাগান, লোভাছড়া পাথর কোয়ারী, মঙ্গলপুর, রাতাছড়া, কাঠালবাড়ি এলাকাকে পর্যটন সমৃদ্ধ করার চেষ্টা সহ পরিবেশ বান্ধব উপজেলা গড়ে তোলা হবে।
এক্ষেত্রে আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী হিসেবে দলমতের উর্ধ্বে উঠে সর্বস্তরের মানুষের সাহায্য ও সহযোগিতা কামনা করছি।
ইশতেহারে চেয়ারম্যান প্রার্থী বেলাল আহমেদ আরো উল্লেখ করেছেন, কানাইঘাটের একজন নাগরিক হিসেবে বিভিন্ন সামাজিক সংগঠনের সাথে সম্পৃক্ত থেকে সব-সময় কানাইঘাটের মানুষের পাশে থাকার চেষ্টা করেছি। ইমেজ ফাউন্ডেশন এর মতো সেবা মূলক সামাজিক সংগঠন প্রতিষ্ঠা করে উক্ত সংগঠনের মাধ্যমে দীর্ঘদিন থেকে নানা ধরনের মানবিক কাজ করে যাচ্ছি। আমার এসব কাজে সবাই অকুন্ঠ সমর্থন ও প্রেরনা দিয়েছেন। সব-সময় এলাকার মানুষের খোঁজ-খবর নিয়েছি এবং কানাইঘাটের সমস্যা ও সম্ভাবনা চিহ্নিত করেছি। মানুষের পাশে দাড়িয়ে তাদের সমস্যা ও সম্ভাবনাগুলো বাস্তবায়ন করতে হলে নির্বাচনের মাধ্যমে সেগুলো অনেক ক্ষেত্রে পূরণ করা সম্ভব। এ জন্য উপজেলা নির্বাচনে আগামি ৫ইজুন আপনারা দোঁয়াত কলম প্রতীকে ভোট দেওয়ার আহব্বান জানাচ্ছি।
প্রসজ্ঞত চেয়ারম্যান প্রার্থী বেলাল আহমেদ এমবিএ ১৯৮০ সালের ১৫ই মে কানাইঘাট উপজেলার রাজাগঞ্জ ইউনিয়নের মইনা গ্রামে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহন করেন। পিতা সাইফ উদ্দিন ও মাতা ময়মুন নেছার তিন ছেলে ও এক মেয়ের মধ্যে বেলাল আহমদ সবার বড়। ছোট বেলা থেকেই দূরন্ত ও মেধাবী বেলাল আহমদ অন্যের বিপদে-আপদে সর্বদাই পাশে থাকতেন। সামাজিক-সাংস্কৃতিক কর্মকান্ডে থাকেন অগ্রভাগে। এভাবেই ধীরে ধীরে হয়ে উঠেন জনতার সেবক।
তিনি সুরমা উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি, এম.সি একাডেমি গোলাপগঞ্জ থেকে এইচএসসি, এম.সি কলেজ থেকে স্নাতক এবং বিজিএমইএ ইউনিভার্সিটি অব ফ্যাশন এন্ড টেকনোলজি থেকে বিজনেস এডমিনিষ্ট্রেশনে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। পড়ালেখা শেষে শুরু করেন ইমেজ টেক্স লিমিটেড নামে একটি বায়িং হাউস আমদানি-রপ্তানি ও সরবরাহকারী প্রতিষ্ঠান। ব্যবসার পাশা-পাশি পিছিয়ে পড়া জনগোষ্টীর আর্থ-সামাজিক উন্নয়নে কাজ করছে তার প্রতিষ্ঠিত ইমেজ ফাউন্ডেশন। যে ফাউন্ডেশনের মাধ্যমে দেশের বিভিন্ন জায়গার মানুষ সহ নিজ জন্মভূমি কানাইঘাটের বহু মানুষ উপকৃত হয়েছেন।
পাশাপাশি তিনি সহ সাংগঠনিক সম্পাদক- কানাইঘাট সমিতি ঢাকা, দাতা সদস্য- কানাইঘাট প্রেসক্লাব, আজীবন সদস্য- গাছবাড়ী সমাজ কল্যাণ সংস্থা, দাতা সদস্য- জালালাবাদ এসোসিয়েশন, লাইফ লং ব্লাড ডোনার, কোয়ান্টাম ফাউন্ডেশন, ঢাকা, কার্যকরী কমিটির সদস্য- সিলেট সমিতি উত্তরা, ঢাকা, এক্সিকিউটিভ মেম্বার, বিইউএফটি.ডিবিএ এলামনি এসোসিয়েশন সহ আরো অনেক সামাজিক সংগঠনের সাথে সম্পৃক্ত রয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2024
Design and developed By: Syl Service BD