1. abubakarpressjp@gmail.com : Md Abu bakar : Md Abubakar bakar
  2. sharuarpress@gmail.com : admin520 : Md Gulam sharuar
  3. : alamin328 :
  4. jewela471@gmail.com : Jewel Ahmed : Jewel Ahmed
  5. ajkershodesh@gmail.com : Mdg sharuar : Mdg sharuar
মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ০৯:৩৫ পূর্বাহ্ন
হেড লাইন
আল-ইখওয়ান ইসলামি সমাজকল্যাণ সংস্থার পুরস্কার বিতরণ ও ইফতার মাহফিল অনুষ্ঠিত তিন ভাই ফ্যামেলী এডুকেশন ট্রাস্টের পক্ষ থেকে খাদ্য সামগ্রী বিতরণ কানাইঘাটে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদ্যাপিত রানীগঞ্জ দুরন্ত ক্লাবের ইফতার মাহফিল সম্পন্ন কানাইঘাটে ছিনিয়ে নেয়া সিএনজি গাড়ী উদ্ধার ॥ দুর্বৃত্তদের বিরুদ্ধে মামলা নবীগঞ্জে সিএনজি ও পিকআপের মুখোমুখি সংঘর্ষে শিশু মহিলা সহ আহত ৭জন কানাইঘাটে প্রতিবন্ধী পরিবারের বসত বাড়ির জায়গা দখলের চেষ্টার অভিযোগ নবীগঞ্জে তাহসিন হত্যার প্রধান আসামী মান্না গ্রেফতার কোম্পানীগঞ্জে শিক্ষা প্রতিষ্ঠান প্রধানদের সাথে মতবিনিময় সভা ইনাতগঞ্জে “আফরা সামাজিক সংগঠন কর্তৃক শতাধিক পরিবারের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ

কানাইঘাটে গর্ভবতী মা, শিশু ও বয়ষ্কদের পুষ্টির চাহিদা পূরণে অবহিত করণ সভা অনুষ্ঠিত

  • Update Time : রবিবার, ২৮ মে, ২০২৩
  • ৮১৪ শেয়ার হয়েছে

কানাইঘাট প্রতিনিধিঃ
কানাইঘাট স্বাস্থ্য কমপ্লেক্সের আয়োজনে গর্ভবতী মা ও নবজাতক শিশু এবং বয়স্কদের পুষ্টির চাহিদা পূরণের লক্ষে কমিউনিটি নেতৃবৃন্দদের নিয়ে পৃথক অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে।

গত শনিবার দুপুর ১২টায় স্বাস্থ্য কমপ্লেক্সের হলরুমে গর্ভবতী মা ও নবজাতক শিশুদের পুষ্টির চাহিদা পূরণে অবহিত করণ সভায় সভাপতিত্ব করেন, স্বাস্থ্য কমপ্লেক্সের টিএইচও ডাঃ সুবল চন্দ্র বর্মণ। হাসপাতালের পরিসংখ্যানবিধ সুবোধ চন্দ্র দাসের পরিচালনায় অবহিতকরণ সভায় বক্তব্য রাখেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা তরিকুল ইসলাম, স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডাঃ রিয়াজ মাহমুদ তমাল, ডাঃ সাবিয়া জাহান সোনিয়া, কানাইঘাট প্রেসক্লাবের সভাপতি নিজাম উদ্দিন, হেলথ্ এ্যাসিস্টেন্ট মঈনুল ইসলাম সহ এনজিওকর্মী ও কমিউনিটি নেতৃবৃন্দ।

অপরদিকে রবিবার দুপুর ১২টায় স্বাস্থ্য কমপ্লেক্সের আয়োজনে বয়স্কদের পুষ্টির চাহিদা পূরণে এক অবহিত করণ সভা উপজেলা সভা কক্ষে অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা সুমন্ত ব্যানার্জির সভাপতিত্বে ও স্বাস্থ্য কমপ্লেক্সের টিএইচও ডাঃ সুবল চন্দ্র বর্মণের সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান খাদিজা বেগম, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ এমদাদুল হক, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা তরিকুল ইসলাম, দিঘীরপাড় ইউপি চেয়ারম্যান আব্দুল মুমিন চৌধুরী, সাতবাঁক ইউপি চেয়ারম্যান আবু তায়্যিব শামীম, ঝিঙ্গাবাড়ী ইউপি চেয়ারম্যান মাস্টার আবু বক্কর, কানাইঘাট প্রেসক্লাবের সভাপতি নিজাম উদ্দিন, সহ সম্পাদক মুমিন রশিদ সহ বিভিন্ন দফতরের সরকারি কর্মকর্তাবৃন্দ।

পৃথক অবহিতকরণ সভায় গর্ভবর্তী মা ও নবজাতক শিশুদের পুষ্টির চাহিদা পূরণে গর্ভকালীন সময়ে প্রসূতি মায়েদের পুষ্টি সমৃদ্ধ সুষম খাবার এবং ডাক্তারদের পরামর্শক্রমে চিকিৎসা সেবা গ্রহণ এবং নবজাতক শিশুদের স্বাস্থ্য সুরক্ষায় মায়েদের দুগ্ধ পান এবং চিকিৎসকদের পরামর্শ গ্রহণ সহ সব-সময় পুষ্টি সমৃদ্ধ খাবারের উপর গুরুত্ব দেয়া হয়। পুষ্টি সমৃদ্ধ সুষম খাবার গ্রহণ করলে গর্ভবতী মায়েরা যেমন সুস্থ সন্তান জন্ম দিবেন, অপরদিকে নিজের স্বাস্থ্য সুরক্ষাও করতে পারবেন বলে কর্মশালায় অভিমত ব্যক্ত করায় হয়।

এছাড়াও বয়স্কদের পুষ্টির চাহিদা পূরণে তাদের স্বাস্থ্যের সুরক্ষার জন্য পরিবারের সদস্যদের আরো যত্নবান এবং সব-সময় সুষম খাবার গ্রহণ ও চিকিৎসার নির্দেশিকা মেনে চলার উপর গুরুত্ব দিয়ে পুষ্টির চাহিদা পূরণে বাড়ি-ঘরের আঙিনায় ফলজ, সবজি বাগান এবং হাঁস-মোরগি লালন-পালনের জন্য সবার প্রতি আহ্বান জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2024
Design and developed By: Syl Service BD