1. abubakarpressjp@gmail.com : Md Abu bakar : Md Abubakar bakar
  2. sharuarpress@gmail.com : admin520 : Md Gulam sharuar
  3. : alamin328 :
  4. jewela471@gmail.com : Jewel Ahmed : Jewel Ahmed
  5. ksr.france@gmail.com : kawsar Mihir : kawsar Mihir
  6. ajkershodesh@gmail.com : Mdg sharuar : Mdg sharuar
শনিবার, ২০ অগাস্ট ২০২২, ০৫:৫১ পূর্বাহ্ন
শিরোনাম :
এখন আর সুনামগঞ্জে যেতে হবে না জগন্নাথপুরে গ্যাস পাওয়া যাবে.. পরিকল্পনামন্ত্রী শান্তিগঞ্জে স্বেচ্ছাসেবক দলের প্রতিষ্ঠা বার্ষিকী পালন নবীগঞ্জের বেগমপুরে লাটিয়াল বাহিনীর কান্ড! সংখ্যালঘু পরিবারের উপর বেপরোয়া সন্ত্রাসী হামলা সাংবাদিক আব্দুল বাছিত খানের উপর হামলার প্রতিবাদে শেরপুর প্রেসক্লাব এর মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ শান্তিগঞ্জে বর্ণিল আয়োজনে শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উদযাপন

The War Against Dog Carriers

Best Cam Sites? জগন্নাথপুরে ৫ দিন পর কিশোরী নিজ এলাকা থেকে উদ্ধার সুনামগঞ্জে জেলা আওয়ামীলীগের বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত জগন্নাথপুরে গ্রামীণ ব্যাংক এর পক্ষ হতে বন্যায় ক্ষতিগ্রস্থদের মধ্যে নগদ অর্থ ও গাছ বিতরণ

কানাইঘাটে বিএনপির মিছিলে ছাত্রলীগের বাঁধা ধাওয়া-পাল্টা ধাওয়ায় উভয় পক্ষের অন্তত ১৫জন আহত

  • আপডেটের সময় : সোমবার, ১৩ জুন, ২০২২
  • ২৫৯ বার নিউজটি শেয়ার হয়েছে

কানাইঘাট প্রতিনিধিঃ
সিলেটের কানাইঘাটে বিএনপির মিছিলকে কেন্দ্র করে দুপুর ১২টার দিকে যুবলীগ, ছাত্রলীগের নেতাকর্মীদের সাথে সংর্ঘষের ঘটনা ঘটেছে। সংঘর্ষে উভয় পক্ষের অন্তত ১৫জন নেতাকর্মী আহত হয়েছেন। ছাত্রলীগ ও যুবলীগের নেতাকর্মীরা হামলা চালিয়ে ভাংচুর করেছে কানাইঘাট পৌর বিএনপির দলীয় কার্যালয়, চেয়ার, টেবিল সহ আসবাবপত্র।

জানা যায়, কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে কানাইঘাট উপজেলা বিএনপি ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা দুপুর সোয়া ১২টার দিকে কানাইঘাট পূর্ব বাজার দলীয় কার্যালয়ের সামনে থেকে মিছিল বের করলে সরকার দলের কতিপয় নেতাকর্মীরা লাঠি-সোটা নিয়ে অতর্কিত হামলা করে বলে উপজেলা বিএনপির সভাপতি সাবেক ইউপি চেয়ারম্যান মামুন রশিদ ও সাধারণ সম্পাদক শরিকুল হক দাবী করেন।

একপর্যায়ে বিএনপি নেতাকর্মীদের সাথে ছাত্রলীগের সাথে সংঘর্ষে জড়িয়ে পড়লে ধাওয়া-পাল্টা ধাওয়া ও ইট-পাটকেল ছুড়ার ঘটনা ঘটে। এতে উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক খসরুজ্জামান, বিএনপি নেতা এখলাছুর রহমান, যুবদল নেতা খাইরুল ইসলাম, ছাত্রদল নেতা রাসেল আহমদ, আনোয়ার, ছাইফুর রহমান আহত হন। পরে বিএনপি নেতাকর্মীরা ছাত্রলীগ, যুবলীগের নেতাকর্মীদের প্রতিরোধের মাধ্যমে পিছু হটিয়ে বাজারে মিছিল করে এবং মিছিল পরবর্তী পূর্ব বাজারে পথসভা করে। পথসভায় বক্তব্য রাখেন, সিলেট জেলা বিএনপির সাবেক সহসভাপতি উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আশিক উদ্দিন চৌধুরী, উপজেলা বিএনপির সাবেক সভাপতি মামুন রশিদ মামুন সহ বিএনপি নেতৃবৃন্দ। পথসভায় বিএনপি নেতাকর্মীরা তাদের শান্তিপুর্ণ মিছিলে ছাত্রলীগের কতিপয় নেতাকর্মী কর্তৃক হামলা চালিয়ে দলের নেতাকর্মীদের আহত করার ঘটনায় তীব্র নিন্দা জানান।

বিএনপি নেতাকর্মীরা পথসভা শেষ করে বাজার ছেড়ে চলে যাওয়ার পর বিকেল ২টার দিকে উপজেলা আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ, শ্রমিকলীগ ও স্বেচ্ছাসেবকলীগের শতাধিক নেতাকর্মীরা কানাইঘাট বাজারে প্রতিবাদ মিছিল বের করে পূর্ব বাজারে গিয়ে কানাইঘাট পৌর বিএনপির থালাবদ্ধ কার্যালয়ে ভাংচুর চালিয়ে বাজার পয়েন্টে চেয়ার-টেবিল ও আসবাবপত্রে আগুন ধরিয়ে দেয়। এসময় বাজার পয়েন্টে প্রতিবাদ সভা করে আওয়ামীলীগ। উপজেলা আওয়ামীলীগের সভাপতি লুৎফুর রহমান ও সাধারণ সম্পাদক অধ্যক্ষ সিরাজুল ইসলাম সহ নেতৃবৃন্দ বলেন, কানাইঘাটে মিছিলের নামে বিশৃঙ্খলা সৃষ্টি করতে চায় বিএনপি। তাদের মিছিল থেকে ছাত্রলীগের নেতাকর্মীদের উপর হামলা চালানো হয়। এতে ছাত্রলীগের বেশ কয়েকজন নেতাকর্মী আহত হন। ভবিষ্যতে বিএনপি বা ছাত্রদল কানাইঘাটে কোন অরাজতার সৃষ্টি করলে আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা রাজপথে মোকাবেলা করবেন বলে জানান।

উপজেলা বিএনপির সভাপতি মামুন রশিদ ও সাধারণ সম্পাদক শরিফুল হক বলেন, কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে বাজারে পুলিশের উপস্থিতিতে তারা শান্তিপূর্ণ মিছিল বের করে। মিছিল শুরুর সময় ছাত্রলীগ নেতা আব্দুর রহমান, কাহির আলী, রোমান আহমদ নোমান, মিজান সহ বেশ কয়েকজন নেতাকর্মীরা তাদের মিছিলের উপর দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে অতকির্ত হামলা চালায়। এতে উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক সহ ১০ জন নেতাকর্মী আহত হন। পরে তারা বাজারে শান্তিপূর্ণ মিছিল পরবর্তী পথসভা করে চলে যাওয়ার পর আওয়ামীলীগ, যুবলীগ ও নেতাকর্মীরা দলীয় কার্যালয়ে ভাংচুর করে এবং সমস্ত আসবাবপত্র পুড়িয়ে দেয়ার ঘটনায় তীব্র নিন্দা জানান।

অপরদিকে, কানাইঘাটে বিএনপি ও ছাত্রলীগের সংঘর্ষের ঘটনায় প্রেসবিজ্ঞপ্তির মাধ্যমে এ ঘটনাকে ন্যাক্কারজনক ও কাপুরোষিত আখ্যায়িত করে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন কেন্দ্রীয় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এ রিপোর্ট লেখা পর্যন্ত কোন পক্ষ থেকে থানায় কোন অভিযোগ করা হয়নি বলে জানিয়েছেন থানার অফিসার ইনচার্জ তাজুল ইসলাম পিপিএম।

পোস্টটি আপনার সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই ধরনের আরো সংবাদ দেখুন
© All rights reserved © 2022 আজকের স্বদেশ
Design and developed By: Syl Service BD