1. abubakarpressjp@gmail.com : Md Abu bakar : Md Abubakar bakar
  2. sharuarpress@gmail.com : admin520 : Md Gulam sharuar
  3. : alamin328 :
  4. jewela471@gmail.com : Jewel Ahmed : Jewel Ahmed
  5. ajkershodesh@gmail.com : Mdg sharuar : Mdg sharuar
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৮:২৬ অপরাহ্ন
হেড লাইন
কৃষকের চাষের মাঠে জগন্নাথপুর উপজেলা কৃষি অফিসার কাওসার আহমেদ কানাইঘাটে আগুনে পুড়ে গেছে দু’টি গাড়ী সহ গ্যারেজ ॥ থানায় অভিযোগ জগন্নাথপুরে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত সিলেট মহানগর কানাইঘাট কল্যাণ সমিতির উদ্যোগে স্বাধীনতা দিবসের আলোচনা সভা ও ইফতার মাহফিল জগন্নাথপুরে রমজানে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির ধাক্কায় মধ্যবিত্ত ‘সঙ্কুচিত কানাইঘাট প্রেসক্লাবের উদ্যোগে স্বাধীনতা দিবস উদ্যাপিত নানা কর্মসূচির মধ্য দিয়ে শান্তিগঞ্জ স্বাধীনতা দিবস পালন করেছে বিজ কানাইঘাটে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদ্যাপিত কানাইঘাটে ন্যাশনাল লাইফের মরনোত্তর বীমার দাবীর চেক প্রদান গণহত্যা দিবস উপলক্ষ্যে কানাইঘাটে প্রশাসনের উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত

ফাইজারের সঙ্গে চুক্তি করলেই সরবরাহ বাড়বে দ্বিগুণের বেশি

  • Update Time : মঙ্গলবার, ২ নভেম্বর, ২০২১
  • ৫২৩ শেয়ার হয়েছে

আন্তর্জাতিক ডেস্ক::
আগামী বছর প্রায় তিন হাজার কোটি ডলারের করোনারোধী টিকা বিক্রির আশা করছে মার্কিন ফার্মাসিউটিক্যাল জায়ান্ট ফাইজার। কিছু দেশের সঙ্গে নতুন চুক্তি হলে বিক্রি আরও বাড়বে বলে জানিয়েছে প্রতিষ্ঠানটি। খবর রয়টার্সের।

ফাইজার জানিয়েছে, ২০২২ সালে তাদের বার্ষিক টিকা উৎপাদন সক্ষমতা ৪০০ কোটি ডোজে পৌঁছালেও সেসময় মাত্র ১৭০ কোটি ডোজ করোনা টিকা বিক্রি হবে বলে আশা করা হচ্ছে। অর্থাৎ, নতুন চুক্তি হলেই আগামী বছর তারা আরও বেশি টিকা সরবরাহ করতে পারবে।

আয়-ব্যয়ের সব অর্থই জার্মান অংশীদার বায়োএনটেকের সঙ্গে সমানভাবে ভাগাভাগি করে ফাইজার। মার্কিন প্রতিষ্ঠানটি জানিয়েছে, চলতি বছর করোনা টিকা বিক্রি থেকে তাদের ৩ হাজার ৬০০ কোটি ডলার আয় হতে পারে। অর্থাৎ, ২০২১ সালে ফাইজারের মোট বিক্রির ৪৪ শতাংশই আসতে পারে করোনা টিকা থেকে।

গত বছরের ডিসেম্বরে যুক্তরাষ্ট্রের প্রথম করোনারোধী টিকা হিসেবে অনুমোদন পায় ফাইজার। বর্তমানে ইউরোপ-আমেরিকায় সবচেয়ে বেশি ব্যবহৃত টিকা এটি। এমনকি শিশুদের জন্য শুধু ফাইজারের টিকা ব্যবহারেরই অনুমতি দিয়েছে বেশ কিছু দেশ।

ফলে টিকা বিক্রির দিক থেকে প্রতিদ্বন্দ্বী মডার্না ও জনসন অ্যান্ড জনসনের তুলনায় বহুগুণ এগিয়ে গেছে ফাইজার। এতে তাদের শেয়ারের দামও বেড়েছে হু হু করে।

আজকের স্বদেশ/তালুকদার

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2024
Design and developed By: Syl Service BD