Logo

April 10, 2021, 9:16 pm

সংবাদ শিরোনাম :
«» প্রেমিকের সঙ্গে স্ত্রীকে বিয়ে দিলেন স্বামী «» সরকারের কারণেই করোনা বেড়ে গেছে: ফখরুল «» দ. সুনামগঞ্জে হাজী সায়েস্তা খাঁন ও মাহদী চ্যারিটেবল ট্রাস্ট‘র উদ্যোগে ত্রাণ সামগ্রী বিতরণ «» সুনামগঞ্জ জেলা যুবলীগের উদ্যোগে মাস্ক ও হেন্ড সেনিটাইজার বিতরণ «» দ. সুনামগঞ্জে খাদ্যসামগ্রী বিতরণ করেছে আমানাহ এইড «» বিশিষ্ট সাংবাদিক হাসান শাহারিয়ার মৃত্যুতে সুনামগঞ্জ প্রেসক্লাবের শোক প্রকাশ «» বাহুবলে এম পি মিলাদ গাজীর সুস্হতা কামনায় মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত «» যাদুকাটা নদীর পাড়ে জব্দকৃত বালু-পাথর নিলামে বিক্রি করার দাবী স্থানীয়দের «» জগন্নাথপুরে ১৫০টি পরিবারের মধ্যে ইফতার সামগ্রী বিতরণ «» একদিনে সর্বোচ্চ ৭৭ জনের মৃত্যুর রেকর্ড

জগন্নাথপুরে ২৪০টি পরিবারকে আইডিয়া সংস্থার পক্ষ থেকে খাদ্য সামগ্রী উপহার

নিজেস্ব প্রতিবেদক::

মানুষ মানুষের জন্য জীবন জীবনের জন্য প্রতিপাদ্যকে বাস্তবে রুপ দিলেন সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার রানীগঞ্জ ইউনিয়নের রৌয়াইল গ্রামের এনজিও সংস্থা আইডিয়ার পক্ষ থেকে সংস্থার নির্বাহী চেয়ারম্যান অত্র গ্রামের কৃতি সন্তান নজমুল হক।

 

 

 

বৃহস্পতিবার ( ৮এপ্লিল) রৌয়াইল গ্রামে রমজান মাসের জন্য ২৪০ টি দরিদ্র পরিবারকে খাদ্য সহায়তা দেওয়া হয়েছে। প্রত্যেক পরিবারকে ৫০কেজি চাল, ৫ লিটার তৈল, ৫ কেজি মসুর ডাল, ১০ কেজি আটা, ২ কেজি ছোলা, ১০ কেজি আলু, ১০ কেজি পেয়াজ, ২ কেজি রসুন, ১ কেজি আদা, ২ কেজি চিনি, ২ কেজি লবণ, ১ কেজি গুড়া দুধ, ১ কেজি সেমাই, ২ কেজি খেজুর করে প্রত্যেক পরিবারকে খাদ্য সহায়তা প্রদান করা হয়। এ সময় অত্র গ্রামের সমাজ সেবক সহ বিভিন্ন শ্রেণী পেশার জন সাধারন উপস্থিত ছিলেন।

 

 

গ্রামের লোকজন এই উদ্যোগকে ধন্যবাদ জানিয়ে বলেন, বর্তমান এই বৈশ্বিক মহামারিতে ও মাহে রমজানকে সামনে রেখে প্রতি বছরের ন্যায় আজ সরকারের স্বাস্থবিধি মেনে আইডিয়া সংস্থার পক্ষ থেকে রৌয়াইল গ্রামে অসহায় মানুষের মাঝে ১৬ ধরনের উপকরন দিয়ে খাদ্য সহায়তা প্রদান করা হয়েছে। বর্তমান সময়ে এই সহায়তা অনেকের উপকারে আসবে, জয় হোক মানবতার।

 

 

 

এ সময় অনেকেই জানান, কে বলে মানুষ অসহায়, দুর্বল? কে বলে মানুষ একা? মানুষ দুঃসময় পরাজিত হলে অনেক আগেই বিলুপ্ত, বিলীন হয়ে যেত। ক্ষুদ্র প্রয়াসও অনেক সময় অনেক বড় কিছু হয়৷ বৃহত্তর হাওর এলাকার প্রান্তিক মানুষের ভাগ্য উন্নয়নে নজমুল হক সাহেব তাঁর স্বপ্ন ও চিন্তা শুধু নিজের ভেতরেই আবদ্ধ রাখতে চাননি ‘আইডিয়া’ প্রতিষ্ঠার মাধ্যমে সমাজের সকল পর্যায়ের অংশীজনকে সঙ্গে নিয়ে নিরলস কাজ করে যাচ্ছেন।

 

 

 

 

আজকের স্বদেশ/তালুকদার