Logo

April 10, 2021, 9:35 pm

সংবাদ শিরোনাম :
«» প্রেমিকের সঙ্গে স্ত্রীকে বিয়ে দিলেন স্বামী «» সরকারের কারণেই করোনা বেড়ে গেছে: ফখরুল «» দ. সুনামগঞ্জে হাজী সায়েস্তা খাঁন ও মাহদী চ্যারিটেবল ট্রাস্ট‘র উদ্যোগে ত্রাণ সামগ্রী বিতরণ «» সুনামগঞ্জ জেলা যুবলীগের উদ্যোগে মাস্ক ও হেন্ড সেনিটাইজার বিতরণ «» দ. সুনামগঞ্জে খাদ্যসামগ্রী বিতরণ করেছে আমানাহ এইড «» বিশিষ্ট সাংবাদিক হাসান শাহারিয়ার মৃত্যুতে সুনামগঞ্জ প্রেসক্লাবের শোক প্রকাশ «» বাহুবলে এম পি মিলাদ গাজীর সুস্হতা কামনায় মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত «» যাদুকাটা নদীর পাড়ে জব্দকৃত বালু-পাথর নিলামে বিক্রি করার দাবী স্থানীয়দের «» জগন্নাথপুরে ১৫০টি পরিবারের মধ্যে ইফতার সামগ্রী বিতরণ «» একদিনে সর্বোচ্চ ৭৭ জনের মৃত্যুর রেকর্ড

নবীগঞ্জে কালবৈশাখীর ঝড় তুপানে লন্ডভন্ড কাচা ঘরবাড়ি ও গাছপালা, বন্ধ রয়েছে বিদ্যুৎ সংযোগ

বিশেষ প্রতিনিধি::

হবিগঞ্জের নবীগঞ্জে উপজেলার বিভিন্ন ইউনিয়নে কালবৈশাখী ঝড়ে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। গত মঙ্গলবার রাত ১০ পর থেকে দুই দফায় উপজেলার উপর দিয়ে বয়ে যাওয়া কালবৈশাখী ঝড়ে লন্ডভন্ড হয়ে যায় বিভিন্ন গ্রামের কাঁচা ঘর।

 

 

 

কোথাও আধা-কাঁচা ঘরের টিন উড়ে যায় ও গাছ পালা উপড়ে পড়ে। ক্ষতিগ্রস্ত পরিবার পরিবার দেবপাড়া ইউনিয়নের সিট ফরিদ গ্রামের ফুলমতি বিবি,ফখরুল ইসলাম ও নোয়াহাটি গ্রামের আপ্তাব মিয়া বলেন, কালবৈশাখী ঝড়ে লন্ডভন্ড করে দিলো আমাদের বসত ঘরটি, আমরা সরকারি সাহায্যের আবদার জানাচ্ছি৷ এদিকে হঠাৎ এই ঝড় তুপানে লন্ডভন্ড হওয়া বিদ্যুতের তার ছিঁড়ে পড়ে বিদ্যুৎ সংযোগ বন্ধ রয়েছে।। গ্রাহক দুলন মিয়া জানান,কাল বৈশাখী ঝড় শুরু হওয়ায় মঙ্গলবার রাত ১০ টা থেকে বিদুৎ সংযোগ বন্ধ রয়েছে। বিদ্যুত না থাকায় তাদেরকে চরম ভোগান্তি পোহাতে হয়েছে।

 

 

 

 

 

 

এ রিপোর্ট লেখা পর্যন্ত বিদুৎ সংযোগ বন্ধ রয়েছে। কালবৈশাখী ঝড়ে ক্ষয়ক্ষতি প্রসঙ্গে নবীগঞ্জ পল্লী বিদুৎ অফিসের ডিজিএম আলীবর্দী খাঁন সুজন  জানান, মঙ্গলবার রাতের ঝড়ে বিদ্যুৎ বিভ্রাট ঘটছে। নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করতে সংশ্লিষ্ট বিভাগের কর্মীরা কাজ করছেন।

 

 

 

 

নবীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার শেখ মহিউদ্দিন জানান, ঝড়ে উপজেলার অনেক পরিবার ক্ষতিগ্রস্ত হয়েছেন। ক্ষতিগ্রস্তদের সহায়তায় তালিকা তৈরী করে উর্ধতন কর্তৃপক্ষের কাছে পাঠানো হবে।

 

 

 

আজকের স্বদেশ/তালুকদার