Logo

April 10, 2021, 10:19 pm

সংবাদ শিরোনাম :
«» প্রেমিকের সঙ্গে স্ত্রীকে বিয়ে দিলেন স্বামী «» সরকারের কারণেই করোনা বেড়ে গেছে: ফখরুল «» দ. সুনামগঞ্জে হাজী সায়েস্তা খাঁন ও মাহদী চ্যারিটেবল ট্রাস্ট‘র উদ্যোগে ত্রাণ সামগ্রী বিতরণ «» সুনামগঞ্জ জেলা যুবলীগের উদ্যোগে মাস্ক ও হেন্ড সেনিটাইজার বিতরণ «» দ. সুনামগঞ্জে খাদ্যসামগ্রী বিতরণ করেছে আমানাহ এইড «» বিশিষ্ট সাংবাদিক হাসান শাহারিয়ার মৃত্যুতে সুনামগঞ্জ প্রেসক্লাবের শোক প্রকাশ «» বাহুবলে এম পি মিলাদ গাজীর সুস্হতা কামনায় মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত «» যাদুকাটা নদীর পাড়ে জব্দকৃত বালু-পাথর নিলামে বিক্রি করার দাবী স্থানীয়দের «» জগন্নাথপুরে ১৫০টি পরিবারের মধ্যে ইফতার সামগ্রী বিতরণ «» একদিনে সর্বোচ্চ ৭৭ জনের মৃত্যুর রেকর্ড

টি-টোয়েন্টি সিরিজও হারল বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক::

নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ হওয়ার পর তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ এক ম্যাচ বাকি থাকতেই হারল বাংলাদেশ। মঙ্গলবার নেপিয়ারের ম্যাকলেন পার্কে অনুষ্ঠিত দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে বৃষ্টি আইনে বাংলাদেশ হেরেছে ২৮ রানে। প্রথম ম্যাচে মাহমুদউল্লাহ রিয়াদের দল হেরেছিল ৬৬ রানে। আগামী ১ এপ্রিল সিরিজের শেষ টি-টোয়েন্টি ম্যাচটি অনুষ্ঠিত হবে।

এদিন জয়ের জন্য ১৬ ওভারে বাংলাদেশকে করতে হতো ১৭১ রান। কিন্তু টাইগাররা ১৬ ওভারে ৭ উইকেটে ১৪২ রান করতে সক্ষম হয়। দলের পক্ষে সর্বোচ্চ ৫১ রান করেন সৌম্য সরকার। দ্বিতীয় সর্বোচ্চ ৩৮ রান করেন নাঈম শেখ। নিউজিল্যান্ডের বোলারদের মধ্যে টিম সাউদি ২টি, হামিশ বেনেট ২টি, অ্যাডাম মিলনে ২টি ও গ্লেন ফিলিপস ১টি করে উইকেট শিকার করেন।

বড় লক্ষ্য সামনে রেখে ব্যাট করতে নেমে শুরুতেই ওপেনার লিটন দাসকে হারায় বাংলাদেশ। দলীয় ১৩ রানে হামিশ বেনেটের বলে গ্লেন ফিলিপসের হাতে ক্যাচ হন তিনি। ৫ বলে ৬ রান করেন লিটন।

এরপর নাঈম শেখ ও সৌম্য সরকার ৫২ বলে ৮১ রানের জুটি গড়েন। সৌম্য ২৫ বলে ব্যক্তিগত অর্ধশত পূরণ করেন। কিন্তু তারপর বেশিক্ষণ টিকে থাকতে পারেননি। ২৭ বলে ৫টি চার ও তিনটি ছক্কার সাহায্যে ৫১ রান করে আউট হন তিনি। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এটি তার তৃতীয় অর্ধশত।

দলীয় ১১০ রানে ফিলিপসের বলে লং-অফে গাপটিলের হাতে ক্যাচ হন নাঈম। ৩৫ বলে ৩৮ রান করেন তিনি। অ্যাডাম মিলনের করা ১৪তম ওভারে বোল্ড হয়ে ফেরেন মাহমুদউল্লাহ রিয়াদ ও আফিফ হোসেন। পরের ওভারে উইকেটরক্ষকের হাতে ক্যাচ হন মিথুন। শেষ ওভারে টিম সাউদির হাতে ক্যাচ হন মোহাম্মদ সাইফউদ্দিন।

এর আগে টস হেরে ব্যাট করতে নামে নিউজিল্যান্ড। কিউইদের ইনিংসে বৃষ্টির কারণে দুইবার খেলা বন্ধ হয়। প্রথমবার বন্ধ হয়েছিল ১২.২ ওভার পর। দ্বিতীয়বার বন্ধ হয় ১৭.৫ ওভার পর। দ্বিতীয়বার খেলা বন্ধ হওয়ার আগ পর্যন্ত নিউজিল্যান্ডের সংগ্রহ ছিল ১৭.৫ ওভারে ৫ উইকেটে ১৭৩ রান।

এরপর বৃষ্টি থামলে নিউজিল্যান্ডের আর ব্যাট করতে নামা হয়নি। বাংলাদেশকে জয়ের জন্য ১৬ ওভারে ১৭১ রানের টার্গেট দেয়া হয়।

নিউজিল্যান্ডের ব্যাটসম্যানদের মধ্যে গ্লেন ফিলিপস ৩১ বলে পাঁচটি চার ও দুইটি ছক্কার সাহায্যে ৫৮ রান করে অপরাজিত থাকেন। আর ড্যারিল মিচেল ১৬ বলে ৬টি চারের সাহায্যে ৩৪ রান করে অপরাজিত থাকেন। বাংলাদেশের বোলারদের মধ্যে শেখ মেহেদী হাসান ২টি, তাসকিন আহমেদ ১টি, মোহাম্মদ সাইফউদ্দিন ১টি ও শরিফুল ইসলাম ১টি করে উইকেট শিকার করেন। ম্যাচসেরা হন গ্লেন ফিলিপস।

সংক্ষিপ্ত স্কোর

ফল: বৃষ্টি আইনে ২৮ রানে জয়ী নিউজিল্যান্ড।

নিউজিল্যান্ড ইনিংস: ১৭৩/৫ (১৭.৫ ওভার)

(গাপটিল ২১, অ্যালেন ১৭, কনওয়ে ১৫, ইয়ং ১৪, ফিলিপস ৫৮*, চ্যাপম্যান ৭, মিচেল ৩৪*; নাসুম ০/২৫, সাইফউদ্দিন ১/৩৫, তাসকিন ১/৪৯, শরিফুল ১/১৬, শেখ মেহেদী ২/৪৫)।

বাংলাদেশ ইনিংস: ১৪২/৭ (১৬ ওভার)

(নাঈম ৩৮, লিটন ৬, সৌম্য ৫১, রিয়াদ ২১, আফিফ ২, মিথুন ১, শেখ মেহেদী ১২*, সাইফউদ্দিন ৩, তাসকিন ০*; সাউদি ২/২১, বেনেট ২/৩১, মিলনে ২/৩৪, সোধি ০/৩৪, ফিলিপস ১/২০)।

ম্যাচসেরা: গ্লেন ফিলিপস (নিউজিল্যান্ড)

 

 

 

 

আজকের স্বদেশ/এবি