Logo

April 10, 2021, 11:07 pm

সংবাদ শিরোনাম :
«» প্রেমিকের সঙ্গে স্ত্রীকে বিয়ে দিলেন স্বামী «» সরকারের কারণেই করোনা বেড়ে গেছে: ফখরুল «» দ. সুনামগঞ্জে হাজী সায়েস্তা খাঁন ও মাহদী চ্যারিটেবল ট্রাস্ট‘র উদ্যোগে ত্রাণ সামগ্রী বিতরণ «» সুনামগঞ্জ জেলা যুবলীগের উদ্যোগে মাস্ক ও হেন্ড সেনিটাইজার বিতরণ «» দ. সুনামগঞ্জে খাদ্যসামগ্রী বিতরণ করেছে আমানাহ এইড «» বিশিষ্ট সাংবাদিক হাসান শাহারিয়ার মৃত্যুতে সুনামগঞ্জ প্রেসক্লাবের শোক প্রকাশ «» বাহুবলে এম পি মিলাদ গাজীর সুস্হতা কামনায় মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত «» যাদুকাটা নদীর পাড়ে জব্দকৃত বালু-পাথর নিলামে বিক্রি করার দাবী স্থানীয়দের «» জগন্নাথপুরে ১৫০টি পরিবারের মধ্যে ইফতার সামগ্রী বিতরণ «» একদিনে সর্বোচ্চ ৭৭ জনের মৃত্যুর রেকর্ড

মিশরে ভয়াবহ ট্রেন দুর্ঘটনায় নিহত ৩২

আন্তর্জাতিক ডেস্ক::

মিসরের সোহাজ শহরে দুটি ট্রেনের সংঘর্ষে প্রাণ গেছে কমপক্ষে ৩২ যাত্রীর। আহত হয়েছেন অন্তত ৬৬ জন। শুক্রবার (২৬ মার্চ) সোহাজের উত্তরাঞ্চলে এ দুর্ঘটনা ঘটে।

মিসরের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, হতাহতদের স্থানীয় হাসপাতালে নেয়ার জন্য ৩৬টি অ্যাম্বুলেন্স পাঠানো হয়েছে ঘটনাস্থলে।

 

 

 

 

 

 

 

সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশিত ভিডিওতে দেখা গেছে, তীব্র সংঘর্ষে দুমড়েমুচড়ে যাওয়া কয়েকটি বগি লাইনচ্যুত হয়ে ছড়িয়ে ছিটিয়ে পড়ে আছে। ধ্বংসস্তূপে আটকে পড়া যাত্রীদের উদ্ধারে সহযোগিতা করছেন স্থানীয়রাও। দুর্ঘটনার কারণ এখনও জানা যায়নি।

নিরাপত্তা কর্মকর্তার সূত্রে বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, দুই ট্রেনের সংঘর্ষে দুমড়েমুচড়ে গেছে দুটি বগি। উল্টে গেছে আরেকটি বগি। দুর্ঘটনার সময় খুব একটা বেশি গতিতে চলছিল না ট্রেন দুটি।

 

 

 

 

 

 

 

 

মিসরের রেল কর্তৃপক্ষ জানিয়েছে, অজ্ঞাত কয়েকজন ব্যক্তি ট্রেনের ‘ইমার্জেন্সি ব্রেকে’ টান দেয়ার পর এ দুর্ঘটনা ঘটে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, হঠাৎ ব্রেকের কারণে থেমে থাকা একটি ট্রেনকে পেছন থেকে ধাক্কা দেয় চলন্ত ট্রেনটি। কারা এবং কেন এ ঘটনা ঘটিয়েছে, তা জানতে চলছে তদন্ত।

উত্তর আফ্রিকায় সর্ববৃহৎ ও সবচেয়ে প্রাচীন রেল যোগাযোগের দেশ মিসর। অব্যবস্থাপনা ও দুর্বল অবকাঠামোর কারণে দেশটিতে প্রায়ই ছোটবড় রেল দুর্ঘটনা ঘটে।

 

 

 

 

 

 

 

আজকের স্বদেশ/জে.এম