Logo

April 10, 2021, 10:45 pm

সংবাদ শিরোনাম :
«» প্রেমিকের সঙ্গে স্ত্রীকে বিয়ে দিলেন স্বামী «» সরকারের কারণেই করোনা বেড়ে গেছে: ফখরুল «» দ. সুনামগঞ্জে হাজী সায়েস্তা খাঁন ও মাহদী চ্যারিটেবল ট্রাস্ট‘র উদ্যোগে ত্রাণ সামগ্রী বিতরণ «» সুনামগঞ্জ জেলা যুবলীগের উদ্যোগে মাস্ক ও হেন্ড সেনিটাইজার বিতরণ «» দ. সুনামগঞ্জে খাদ্যসামগ্রী বিতরণ করেছে আমানাহ এইড «» বিশিষ্ট সাংবাদিক হাসান শাহারিয়ার মৃত্যুতে সুনামগঞ্জ প্রেসক্লাবের শোক প্রকাশ «» বাহুবলে এম পি মিলাদ গাজীর সুস্হতা কামনায় মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত «» যাদুকাটা নদীর পাড়ে জব্দকৃত বালু-পাথর নিলামে বিক্রি করার দাবী স্থানীয়দের «» জগন্নাথপুরে ১৫০টি পরিবারের মধ্যে ইফতার সামগ্রী বিতরণ «» একদিনে সর্বোচ্চ ৭৭ জনের মৃত্যুর রেকর্ড

তানজানিয়ার প্রেসিডেন্ট মাগুফুলির মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক::

তানজানিয়ার প্রেসিডেন্ট জন মাগুফুলি মারা গেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬১ বছর। দেশটির নারী ভাইস প্রেসিডেন্ট সামিয়া সুলুহু হাসান তার মৃত্যুর সত্যতা নিশ্চিত করেছেন।

রাষ্ট্রীয় টেলিভিশনের দেওয়া এক ভাষণে সামিয়া সুলুহু বলেন, হৃদযন্ত্রের জটিলতায় বুধবার দার-ইস-সালাম হাসপাতালে মারা যান। গত দশ বছর ধরে এই সমস্যায় ভুগছিলেন তিনি। খবর আল জাজিরার

খবরে বলা হয়েছে, সর্বশেষ ২৭ ফেব্রুয়ারি প্রকাশ্যে দেখা গিয়েছিল মাগুফুলিকে। দুই সপ্তাহ ধরে জনসমক্ষে দেখা না যাওয়ায় তার স্বাস্থ্য নিয়ে গুজব ছড়িয়ে পড়ে।

 

গত বছর প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব নেন মাগুফুলি। তানজানিয়ার সংবিধান অনুসারে, ভাইস প্রেসিডেন্ট হাসান নতুন রাষ্ট্রপতি হিসাবে শপথ নেবেন এবং মাগুফুলির পাঁচ বছর মেয়াদের বাকি সময় রাষ্ট্র পরিচালনা করবেন।

 

 

 

 

আজকের স্বদেশ/এবি